পেন্সিল ও রং দিয়ে দৃশ্য আঁকি [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমি @rahimakhatun

from Bangladesh

১৬ অক্টোবর ২০২২ খৃস্টাব্দ ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

art by @rahimakhatun

Device- Galaxy -A13


প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।

অনেক দিন পর পেন্সিল আর রং নিয়ে বসেছিলাম। মাঝে মাঝে আর্ট করতে ভালো লাগে। আসলে বাসায় ছোট বাচ্চা থাকলে পেন্সিল আর রং নিয়ে বসলে বেশ ঝামেলা হয়। যাই হোক , আজকে আপনাদের জন্য নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটি সার্কেল মাঝে একটি দৃশ্য এঁকে দেখাবো। আঁকাআঁকি করতে ভালো লাগে। তবে পেন্সিলের রংটা দেখতে ভালো লাগে। তবে আজকের একটি দৃশ্যে আমি অল্প কিছু রং দিবো। জানি না কেমন হয়েছে। আশা করি ভালো লাগবে। কথা না বারিয়ে যাওয়া যাক মূল পোস্টে।
আমি আজকে পুরো দৃশ্য এঁকেছি শুধু মাত্র পেন্সিল,মম রং ও মার্কার দিয়ে। আমার আসলে মাঝে মাঝে পেন্সিলে ও রং করতে বেশ দেখতে ভালো লাগে। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল আর খাতা নিয়ে। কথা না বারিয়ে দেখা যাক।
প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল

🔶৩. মার্কার পেন

🔶৪.পেন্সিল কম্পাস ও

🔶৫.মোম রং

উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻

285743300_556944342807613_7113358699426661620_n.jpg

প্রথমে পেন্সিল কম্পাস দিয়ে একটি সার্কেল করে নিলাম।


♻♻♻২য় ধাপ ♻♻♻
আস্তে আস্তে ঘর এঁকে নিচ্ছি।

৩য় ধাপ

তারপর রাস্তা এবং ঘর এঁকে নিচ্ছি।

৪র্থ ধাপ

পাহাড় এবং গাছ আঁকার চেষ্টা করছি।

৫ম ধাপ

তারপর রং করে নিচ্ছি।

৬ষ্ঠ ধাপ

সবুজ রং করে নিচ্ছি।

৭ম ধাপ

পিছনে হলুদ রং করে নিচ্ছি।

৮ম ধাপ

তারপর সূর্যে কালার করে নিয়েছি। ![308856090_6149608521719178_4099855572034297229_n (1).jpg](https://cdn.steemitimages.com/DQme4wiGYn3bQfHxRgharPf3ncGfNC9qmSyxnALRj1y5tqH/308856090_6149608521719178_4099855572034297229_n%20(1).jpg) তারপর নাম লিখে দিয়েছি। শেষ হয়ে গিয়েছে আমার সার্কেল দৃশ্য। কেমন হয়েছে ,কমেন্টের মাধ্যমে জানাবেন। আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device Galaxy A13
LocationDhaka
Photograpy design

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

প্রথমে পেন্সিল দিয়ে সার্কেল তৈরি করে পরবর্তীতে সার্কেলের মধ্যেও সুন্দর একটি দৃশ্য অঙ্গন করেছেন। দৃশ্যটি সবুজ পরিবেশের সাথে মিল রেখে অংকন করায় আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। তাছাড়া সূর্যের আলোকরশ্মি গুলো ছড়িয়ে পড়ছে আর আকাশে পাখিগুলো মুক্ত ভাবে উড়ে চলেছে সব মিলিয়ে অসাধারণ সুন্দর হয়েছে আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সূর্যের আলোকরশ্মি গুলো ছড়িয়ে পড়ছে আর আকাশে পাখিগুলো মুক্ত ভাবে উড়ে চলেছে

সুন্দর কমেন্ট করেছেন তো।ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রং পেন্সিল দিয়ে অসাধারণ সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। রং পেন্সিলে আঁকা ঘরের চিত্র অঙ্কনটি এবং গাছের চিত্র কোনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই চিত্র অঙ্কনে প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ চিত্র ফুটে উঠেছে। রং পেন্সিল দিয়ে অতি চমৎকার একটি চিত্র অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আসলে মাঝে মাঝে কালার করতে ভালোই লাগে।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে অংকন করতে আমারও ভাল লাগে। কিন্তু আপনার মত আমারও বাসায় একই সমস্যা মেয়ের জন্য আঁকতে বসতে পারিনা। মেয়ে রাতে যখন ঘুমায় তখনই আঁকতে হয়। আপনি অনেকদিন পরে অংকন করলেও অনেক সুন্দর করে সার্কেলের মধ্যে চিত্রটি অঙ্কন করেছেন। আপনি প্রথমে একটি সার্কেল একে তার মধ্যে ঘর এবং রাস্তা একে নিয়েছেন। তারপর পাহাড় এবং গাছগাছালি এঁকেছেন। তারপর বিভিন্ন রকমের রং দিয়ে সেগুলো রং করে দিয়েছেন। সবশেষে খুব সুন্দর একটি সার্কেল চিত্র তৈরি হয়েছে। আপু সত্যিই অনেক সুন্দর হয়েছে আপনার চিত্র অংকন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আর বলিয়েন না,ও আমার যেই রং লাগবে ওর অন্য রং হলে চলবে না,পরে আর কি মা ছেলে মিলে টানাটানি করি😜।

 2 years ago 

পেন্সিল ও রং দিয়ে খুবই সুন্দর দৃশ্য চিত্রাংকন করলেন। সত্যি আপনার চিত্র অংকন দেখে খুব মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

ভাইয়া একটু ভিন্ন রকম কমেন্ট করিয়েন,সব কমেন্ট প্রায় একই রকম😜

 2 years ago 

ছোট বেলায় আকি বুকি করতাম দৃশ্য অংকনের চেষ্টা করতাম কিন্তু পারতাম না।এখনো পারিনা আফসোস অনেক সুন্দর হয়েছে দৃশ্য টা আপু ধন্যবাদ।

 2 years ago 

এখন ও পারেন না আঁকতে পারে না।তাহলে আমার ছেলের কাছে আসিয়েন,শিখিয়ে দিবে🤪🤪।হা হা

 2 years ago 

ওয়াও আপু বৃত্তের মাঝে গ্রামীণ দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনি।সাইন পেন ব্যবহার করার কারণে বেশি উজ্জ্বল হয়েছে।আপনি বরাবরই দারুণ দারুণ দৃশ্য উপহার দেন আমাদের মাঝে।তাছাড়া আপনি অঙ্কন পদ্ধতি খুব সহজভাবে তুলে ধরেন।দারুণ হয়েছে।

 2 years ago 

আসলেই সাইন পেন ব্যবহারে কালারগুলো ফুটে উঠে। ধন্যবাদ আপু পোস্টটি দেখার জন্য

 2 years ago 

পেন্সিল রঙ দিয়ে খুব চমৎকারভাবে একটি দৃশ একেছেন। অনেকদিন পর আপনার আর্ট দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে অনেক দিন পর আর্ট নিয়ে বসলাম।বাবুর জন্য করা হয় না,বেশ ঝামেলা করে😭

 2 years ago 

এটা ঠিক বলেছেন বাবু থাকলে তখন অনেক ঝামেলা হয়ে যায়। ধন্যবাদ আপনাকে মন্তব্যের রিপ্লাই দেয়ার জন্য।

আসলে বাসায় ছোট বাচ্চা থাকলে পেন্সিল আর রং নিয়ে বসলে বেশ ঝামেলা হয়

আমার বাড়ি কোনো বাচ্চা নেই তাও আমি আর্ট করতে পারিনা। তাহলে চিন্তা করেন আপনি কতটা ট্যালেন্টেড।

সত্যিই খুব সুন্দর হয়েছে আপনার আর্ট। দেখে বেশ ভালো লাগলো। বিশেষ করে কালার কম্বিনেশন টা অসম্ভব সুন্দর ছিল।

 2 years ago 

পারবেন কিভাবে,সারাক্ষণ তো খালি বিয়ের কথা চিন্তা করেন।আর খালি জি এফ নাই বলে চিল্লান😜😜।যাই হোক চেষ্টা করলেই পারবেন আঁকতে,পারি না বলে কোন কথা নেই 🥰

 2 years ago 

আপু,আসলে সত্যি কথা বলতে কি ঘরে ছোট বাচ্চা যদি থাকে তাহলে অংকন করতে অনেক সমস্যায় পড়তে হয়।গতকালকে আমিও অংকন নিয়ে বসেছিলাম একটা অঙ্কন করব,কিন্তু করা আর সম্ভব হয়নি।আপু,পেন্সিল এবং রং দিয়ে আপনি অসাধারণ সুন্দর একটি অঙ্কন এঁকেছেন যা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি। খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে এই অংকনটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু,এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আর বলিয়েন না মনটা চায় এগুলারে শিকল দিয়ে বেঁধে তারপর আঁকতে বসি😜।আমার যেই রং লাগবে, তার ও ঐ রং লাগবে😜।ধন্যবাদ আপু

 2 years ago 

আপনিতো অনেক ভালো ড্রয়িং করতে পারেন দেখছি। সত্যিই অসাধারণ ছিলো তবে চেষ্টা করবেন পরবর্তীতে আরও সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

ভাইয়া,আপনার পেন্সিলের আর্টগুলো বেশ সুন্দর হয়।যাই হোক অব্যশই চেষ্টা করবো সামনে আরো ভালো কিছু করার।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65637.68
ETH 2661.86
USDT 1.00
SBD 2.81