আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৯ |বৃষ্টির দিনের মজার অনুভূতি[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

এখন ষড়ঋতুর ( বর্ষাকাল ) ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



বৃষ্টির আগ মুহূর্তের ছবি

289582421_557184782664920_5837794519892670611_n.jpg

source

captuerd by-@rahimakhatun
Device- samsung

বেশ কিছুদিন আগে তোলা রাজশাহী থেকে।

ভূমিকাঃ

আজকে আমি আপনাদের জন্য প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য বৃষ্টির দিনের অনুভূতি নিয়ে আপনাদের সাথে হাজির হয়েছি। প্রথমেই ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় দাদা @rme দাদাকে নতুন একটি প্লাটফরম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।তারপর আমাদের প্রিয় এডমিন ভাইদের কে এমন একটা সুন্দর ভিন্ন আঙ্গিকের একটি প্রতিযোগিতা জন্য।আসলে এখন হচ্ছে বর্ষাকাল। আর বর্ষা কাল মানেই বৃষ্টি। একে বারে সময় উপযোগী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

288610411_427196065956845_3021425663459879794_n.jpg
source

captuerd by-@rahimakhatun
Device- samsung

ঢাকা বৃক্ষ মেলা থেকে তোলা মেঘলা আকাশ

বৃষ্টি নিয়ে কিছু কথা

বৃষ্টি আমার খুব পছন্দের। ছোটবেলা থেকেই আমি মেঘলা আকাশ ,বৃষ্টি বেশ ভালো লাগে। তাছাড়া ছোটবেলায় দোয়া করতাম যেনো সকালে বৃষ্টি আসে ,তাহলে ছাতা মাথায় দিয়ে স্কুলে যেতে পারবো। অন্য রকম একটা ভালো লাগা কাজ করতো। তবে একটা জিনিস বেশ মজার ছিল ,সেটা হচ্ছে টিনসেট বাসায় থাকা। যখন খুব বেশি বৃষ্টি হতো ,তখন টিনের চালের উপর বৃষ্টি পড়ার শব্দটা খুব ভালো লাগতো। তবে কথায় আছে সব জিনিসের ভালো খারাপ দিক আছে। আমাদের তখন টিনসেট ছিলো বৃষ্টি নামার ভাব দেখলেই মা বেশ আতংকে থাকতো কারণ টিনের চাল যে ফুটা ছিলো ,বৃষ্টির পানি পরতো ঘরের সব জায়গায়। কত জায়গায় যে হাড়ি দিতো বৃষ্টির পানি পরার জন্য। তবে ভালো লাগতো কারণ বৃষ্টির পানি গুলা ধরতে পারতাম। তখন আর তেমন বুঝতাম না ,তাই হয়তো।

291092353_345969137537114_1425840036419438646_n (1).jpg
source

captuerd by-@rahimakhatun
Device- samsung

বৃষ্টি ভেজা রাস্তা ।

বৃষ্টি নিয়ে অনুভতি

বৃষ্টি নিয়ে অনুভুতি আমি বলতে গেলে ,মনে হয় শেষ হবে না। বৃষ্টি নিয়ে আমার অনেক মজার মজার ঘটনা আছে। আমি ২টা অনুভতি আপনাদের সাথে শেয়ার করবো। আমি তখন অনার্স ফার্স্ট ইয়ার কিংবা সেকেন্ড ইয়ার। মোটামুটি ক্লাসের সবার সাথে ভালো ফ্রেন্ডলি সম্পর্ক। কিন্তু একটা ফ্রেন্ড ছিলো ওরে আমি তেমন কেনো জানি দেখতে পারতাম না ,তাই খুব কম কথা বলতাম। ও আমার সাথে তেমন কথা বলতো না প্রয়োজনের বাহিরে। যাই হোক একদিন এক্সট্রা ক্লাসের কারণে ক্লাস শেষ হতে হতে সন্ধ্যা হয়ে গিয়েছিলো। আমরা কিছু ফ্রেন্ড ক্লাস শেষ করে ভার্সিটির গেট থেকে হলাম। কিছু দূর হেটে তারপর বাসে উঠবো। তখন ওই ফ্রেন্ড ও ছিলো। ওই ফ্রেন্ড আর আমার বাসা একই দিকে ছিলো অন্যদের তুলনায় একটু দূরে। তো সবাই যে যার মতো চলে গেলো ,আমি আর ওই ফ্রেন্ড হাঁটছি ,যে যার মতো। এমন সময় অনেক বৃষ্টি শুরু হলো ,আমার কাছে ছাতা ছিলো ,ছাতা বের করলাম ,পরে ওই ফ্রেন্ড আমার পাশে এসে বললো আমার তো ঠান্ডার সমস্যা আছে ,আমার সাথে যদি শেয়ার করতি। আমি রাজি হয়ে গেলাম ,আমি বললাম তুই ছাতা,আর আমার ব্যাগ ধর আমি বৃষ্টিতে ভিজি ,তারপর আর কি যেই ভাবা সেই কাজ ওকে ছাতা ,ব্যাগ ও ফোন দিয়ে আমরা আমরা হাটতে হাটতে প্রায় বাসার কাছাকাছি আসলাম ,ঠিক ওই মুহূর্তে বললো ও আমাকে প্রপোস করলো ,আমি তো রেগে ওর কাছ থেকে ছাতা নিয়ে আমি চলে আসলাম। এমনেই আমি ওকে দেখতে পারি না তার উপর সরাসরি প্রস্তাব বলেন দেখি কেমন লাগে।

288154535_722029859092965_7617162956773729958_n.jpg
source

বৃষ্টি নিয়ে সেরা অনুভতি

যাই হোক এবার আমার সবচেয়ে বিশেষ অনুভতির কথা বলবো। সময় ২০১৮ সাল মে মাসের ১০ তারিখ। আমি হসপিটালে ভর্তি। ওটি যাওয়ার জন্য তৈরি হচ্ছি। অপেক্ষা করছি আমার মায়ের জন্য। মায়ের সাথে দেখা করে ওটি ঢুকবো। এমন সময় অনেক বৃষ্টি শুরু হলো ,বৃষ্টি মানে অনেক বৃষ্টি। ঠিক ঐসময় ওটিতে ঢুকিয়ে ওটির কার্যকম শুরু হলো ,ঠিক ১০/১৫ মিনিটির মাথায় আমার বাবুকে বের করে আমার কাছে এনে দেখালো এক দিকে বৃষ্টির শব্দ অন্য দিকে আমার ছেলের কান্নার শব্দ।ঐদিনের অনুভুতির সাথে আমার আর কিছুর তুলনা হয় না। ঐটাই ছিল আমার সেরা অনুভুতি/মুহূর্ত। প্রথম মা হওয়ার অনুভুতি কিংবা বৃষ্টির অনুভতি দুইটাই।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু, যাকে দেখতে পারেন না অথচ সেই আপনাকে প্রপোজ করে ফেলল। বিষয়টি আমার কাছে দারুণ লেগেছে। বৃষ্টিতে ভিজে যাকে ছাতা দিয়ে সাহায্য করলেন সেই আপনাকে বাড়ির কাছে এসেই প্রেমের প্রস্তাব দিয়ে ফেলল। আপনার সেই দিনের মুহূর্তটাকে আমি চোখ বন্ধ করে উপলব্ধি করার চেষ্টা করলাম। আমার কাছে মনে হচ্ছে কোন একটি নাটকের দৃশ্য হলে মন্দ হতো না। বৃষ্টির দিনের মজার অনুভূতি সত্যিই অনেক অনেক মজার ছিল। ধন্যবাদ

 2 years ago 

হা হা,ভালো বলেছেন,পরে অব্যশ নিজেকে নায়িকা নায়িকা লেগেছিলো😉😉 হা হা।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন

 2 years ago 

আসলে আপু আপনার বৃষ্টি দিয়ে অনুভূতি গুলো জানতে পেরে খুব ভালো লাগলো। তবে এটি আমার বেশি ভাল লেগেছে যে বৃষ্টির দিনে আপনি প্রথম মা হয়েছেন। এই মুহুর্তটা আপনি কখনোই ভুলতে পারবেন না। অনেক আনন্দের অনুভূতি ছিলো কারণ প্রথম মা হওয়ার আনন্দ।

 2 years ago 

আসলেই আমার অনুভূতি টা আমার কাছে সেরা ছিলো।ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে সেরা মানের একটি অনুভূতি প্রকাশ করেছেন আপনি। আমাদের মাঝে আপনার এত সুন্দর অনুভূতি আমাকে মুগ্ধ করেছে। সুন্দরভাবে আপনি উপস্থাপন করেছেন দেখে মনে হল যেন সকলের জন্য একটা শিক্ষনীয় পোস্ট ছিল আপনার।

 2 years ago 

শিক্ষানীয়, কই নাতো।আমি তো কেবল আমার অনুভূতি প্রকাশ করলাম কেবল।যাই হোক ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

বৃষ্টির দিনের মজার অনুভূতি, যখন আপনি প্রথম হলেন তখন থেকেই আপনার পোষ্টটি পড়ার জন্য মনের মধ্যে এক ধরনের তোলপাড় শুরু হয়ে গেল। ব্যস্ততার কারণে যদিও আপনার পোস্টটি পড়তে দেরি হয়। তারপরও পোস্টটি পড়ে আমার মনের অনুভূতির কোন শেষ নেই। আসলেই আপু, এমন কোন শক্ত মন্তব্য নেই যে আপনার এত সুন্দর অনুভূতির সুনামযোগ্য। আমি আপনার পোষ্টের মন্তব্য করলে সমুদ্রে ঢিল মারা হবে। তাই আপনার জন্য শুভকামনা রইল। আপনি অনেকদিন বেঁচে থাকেন। কারণ এ পৃথিবীতে মেধাবী লোকের প্রয়োজন রয়েছে। দ্বিতীয়ত এডমিন ভাইদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি এইজন্য যে, এ প্লাটফর্মে অনেকের মধ্যে অন্যতমকে খুঁজে বের করানো অনেক কঠিন। এই কাজটি প্রতিনিয়ত করা আরোও কঠিন। তাই তাদের প্রতি স্যালুট ও অন্তর থেকে ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59