পেন্সিল ও রং পেন্সিল দিয়ে দৃশ্য আঁকি [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun

from Bangladesh

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

art by @rahimakhatun

Device- Galaxy -A13


প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।

সকাল থেকে কেমন জানি একটা গরম পড়েছে। ফ্যান নিচেও থেকে কেমন জানি অস্বস্থিকর অবস্থা। হঠাৎ দুপুরের পর থেকে আকাশ মেঘলা এবং বাতাস ছুটেছে ,গরম কিছুটা কমেছে। যাই হোক বাহিরের আবহাওয়াটা বেশ সুন্দর। আজকে আপনাদের জন্য নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।অনেক দিন পর আজ খাতা কলম নিয়ে বসলাম। আমি আজকে একটি সার্কেল মাঝে একটি দৃশ্য এঁকে দেখাবো। আঁকাআঁকি করতে ভালো লাগে। তবে পেন্সিলের রংটা দেখতে ভালো লাগে। তবে আজকের একটি দৃশ্যে আমি অল্প কিছু রং দিবো। জানি না কেমন হয়েছে। আশা করি ভালো লাগবে। কথা না বারিয়ে যাওয়া যাক মূল পোস্টে।
আমি আজকে পুরো দৃশ্য এঁকেছি শুধু মাত্র পেন্সিল ও মার্কার দিয়ে। আমার আসলে মাঝে মাঝে পেন্সিলে ও রং করতেবেশ দেখতে ভালো লাগে। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল আর খাতা নিয়ে। কথা না বারিয়ে দেখা যাক।
প্রয়োজনীয় উপকরণ
🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল

🔶৩. মার্কার পেন

🔶৪.পেন্সিল কম্পাস

উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻
প্রথমে পেন্সিল কম্পাস দিয়ে একটি সার্কেল করে নিলাম।
♻♻♻২য় ধাপ ♻♻♻
একটা দাগ টেনে ,তারপর ছোট একটা অর্ধ সার্কেল আঁকবো।

৩য় ধাপ

তারপর পেন্সিল দিয়ে একটি গাছের শেপ দিলাম।

৪র্থ ধাপ

৫ম ধাপ

দুইটি গাছ এঁকে নিলাম।

৬ষ্ঠ ধাপ

হালকা রং করে নিলাম। শেষ হয়ে গিয়েছে আমার সার্কেল দৃশ্য। কেমন হয়েছে ,কমেন্টের মাধ্যমে জানাবেন। আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device Galaxy A13
LocationDhaka
Photograpy design

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপনার প্রায় সম্পূর্ণ টা ছিল পেন্সিল স্কেচ। রংয়ের ব‍্যবহার করেছেন খুবই সামান্য। পেন্সিল স্কেচ টা চমৎকার হয়েছে।সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন প্রকৃতি টা কে। দারুণ। আপনি তো অনেক সুন্দর আর্ট পারেন দেখছি।।

 2 years ago 

হুম রং সামান্য দিয়েছি।আমি লিখে দিয়েছি,অল্প রং ব্যবহার করেছি।ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। আপনার ধাপে ধাপে চিত্র অঙ্কন দেখতে পেয়ে ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার সার্কেল অঙ্কন ধাপে ধাপে দেখেছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনিতো দেখছিলে এবং রং পেন্সিল ব্যবহার করে দারুন একটি দৃশ্য অঙ্কন করেছেন একটি গোল বৃত্তের ভিতরে। আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে আপনার দৃশ্য অংকন। এত সুন্দর একটি দৃশ্য অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হুম গোল বৃওের অঙ্কন গুলো ভালো লাগে।তাই মাঝে মাঝে একটু আকটু চেষ্টা করি আঁকার জন্য।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পেন্সিল এবং রং পেন্সিলের সাহায্যে খুব সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন আপু। দৃশ্যটা অনেক সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে নারিকেল গাছগুলো খুব সুন্দর ভাবে অংকন করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হা হা,নারিকেল গাছগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আপনাদের মতামত গুলো আমার অনুপ্রেরণা। ধন্যবাদ আপু।শুভ কামনা রইলো

 2 years ago 

পেন্সিল এবং রং পেন্সিলের সমন্বয় খুব সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। আশা করি আরও সুন্দর সুন্দর দৃশ্য আমাদের উপহার দেবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর হয় কিনা জানি না।তবে মাঝে মাঝে চেষ্টা করি আঁকার।আপনাদের ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

সত্যি আপু অনেক সুন্দর হয় আশা করি আরো এরকম সুন্দর কাজ উপহার দিবেন। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

যখন অনেক বেশি গরম পড়ে তখন আসলে ফ্যানের বাতাস গরম লাগে এজন্যই অস্বস্তিকর একটা প্রভাব ফেলে। আপনি আজকে দারুন একটি দৃশ্য অঙ্কন করেছেন আপু। গোল বৃত্তের মাঝে এই প্রাকৃতিক-দৃশ্য-অংকন কি সত্যিই অসাধারণ হয়েছে। আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর যদি একতলা হয়, তাহলে তো গরম আর গরম লাগে।আমার প্রকৃতি দৃশ্যর উপস্থাপনা ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা

 2 years ago 

জিনা আপু সাত তলা

 2 years ago 

আমার ভাই একতলা, তাই গরম অনেক বেশি।চারপাশে কোন আলো বাতাস নাই।

 2 years ago 

আমার কাছে তো খুবই ভালো লাগে পেন্সিল দিয়ে বিভিন্ন রকম চিত্রাংকন করতে। আপনি পেন্সিল এবং রং পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর চিত্রাংকন শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

আমার কাছে ও পেন্সিল দিয়ে নানারকম চিএাঙ্গন দেখতে এবং করতে বেশ ভালো লাগে।আপনার কাছে ভালো লাগে জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ জানাই আপনাকেও

 2 years ago 

পেন্সিল দিয়ে দারুন চিত্র অঙ্কন করেছেন বিশেষ করে চিত্রের নারিকেল গাছগুলো সৌন্দর্যের প্রধান আকর্ষণ হিসেবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চিত্রের নারিকেল গাছগুলো সৌন্দর্যের প্রধান আকর্ষণ হিসেবে ফুটে উঠেছে।

বেশ ভালো লাগলো মতামতগুলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল ও রং পেন্সিল ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি প্রকৃতির দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই প্রকৃতিক দৃশ্য দেখে আমি মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অঙ্কিত বৃওের মাঝে প্রকৃতিক দৃশ্য দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।চমৎকার মতামতের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59