বৃক্ষমেলার কিছু ইনডোর প্লান্টের কিছু আলোকচিত্র || 10% Beneficiary To @shy-fox 🦊}]

in আমার বাংলা ব্লগ2 years ago

সসালামু আলাইকুম

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



আজ ষড়ঋতুর বর্ষা কাল
আজ রোজ শনিবার
২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
এবং২ জিলহজ ১৪৪৩ হিজরী ।

আজকে বেশ ব্যস্ততায় দিন গেলো। তাই আজকে পোস্ট করতে বেশ দেরি হয়ে গেলো। আজকে একটা একটা জিনিস আমার কাছে বেশ ভালো ও লেগেছে ,আবার খারাপ ও লাগলো। আপনাদের সাথে আগে এটা শেয়ার করি। আগে ভালো টা শেয়ার করি। আজকে একটু বের হয়ে ছিলাম রিলেটিভ এর বাসায় যাবো বলে। তো রেডি হয়ে বের হয়ে রিকশা জন্য দাঁড়িয়ে আছি। পরে রিকশা ঠিক করে রিকশা উঠে দেখলাম লোকটার এক পা নেই ,পরে কথা বলে জানতে পারলাম দুই লঞ্চের ধাক্কায় তার পা এক্সসিডেন্ট করে পা কেটে ফেলতে হয়। এই অবস্থায় তিনি কোন করা কাছে হাত না পেতেও নিজে কাজ করে খাচ্ছে ,আর খারাপ লাগলো এই জন্যই তার একটা পা নেই।আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি কিছু সাহায্যে করার জন্য। যাই হোক কথা না বারিয়ে প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি বৃক্ষমেলায় আরো কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। বৃক্ষমেলা সম্পর্কে আমি আরো একটা পোস্ট করেছি ওই খানে মোটামুটি কিছু লিখেছি। আজকে তেমন বর্ণনা দিবো না। আমার কাছে বেশ ভালো লাগে,ছবি তোলতে। আর আমার ইনডোর প্লান্ট বেশ ভালো লাগে। তবে অনেক দাম এই খানে। দামের জন্য তেমন কিছুই কিনতে পারিনি। আজকে শুধু কিছু ছবি আপনাদেরকে সাথে শেয়ার করবো।

ইনডোর প্লান্ট এর ছবি।

source
captured by @rahimakhatun

Device- Glalaxy A13

ইনডোর প্লান্ট আমার খুব ভালো লাগে। ঘরে সাজালে দেখতে বেশ ভালো লাগে। আমার খুব ভালো লাগে।

290470985_556608642624580_9006390039017940289_n.jpg

এখানে লাকি ব্যাম্বো ও স্নাক প্লান্ট। স্ন্যাক প্লান্ট ঘরে রাখলে নাকি অক্সজিন সরবরাহ করে।

এখানে কিছু পাতা বাহার এবং অর্কিট গাছ থাকে।

290678669_598476774936213_134220092149618949_n.jpg

এখানে কিছু ক্যাকটাস ,এলোভেরা আরো অনেক রকমের গাছ।

লাকি ব্যাম্বো কারভিং। বেশ সুন্দর

লাকি ব্যাম্বো কারভিং।

এখানে কিছু ক্যাকটাস

অনেক রকমের অর্কিট।

অনেক রকমের সাকুল্যান্ট ,অনেক রকমের ইনডোর প্লান্ট ।

আসলে কয়েকটা পোস্ট হবে বৃক্ষ মেলা নিয়ে। আমি বেশ কিছু গাছ কিনেছি ,সব গুলা আপনাদের সাথে শেয়ার করবো। আজকে আর নয়। পরবর্তীতে হাজির হবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,এই প্রত্যাশায় শেষ করছি আমার আজকের ব্লগ।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

deviceGalaxy A13
LocationDhaka
Photograpy tree fair
link source

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার কিছু বৃক্ষের আলোকচিত্র আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি আছে যেগুলো দেখলে মন ভালো হয়ে যায় আপনার এই ফটোগ্রাফি গুলো ঠিক তেমন মন ভালো করার মতো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি কেমন তা আমি জানি না,তবে আমার কাছে খুব ভালো লেগেছে বাস্তবে দেখা।মনে হচ্ছিলো সব নিয়ে আসি।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন

 2 years ago 

এমন টবে থাকা ছোট ছোট গাছ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আগে এগুলো কিনে বারান্দায় ঝোলাতাম বেশ সুন্দর দেখাতো। নার্সারিতে গিয়ে খুব সুন্দর সুন্দর করে গাছ গুলোর ছবি তুলেছেন আপু আমার দেখে ইচ্ছে করছে সবগুলো গাছ নিয়ে আসতে। আপনার পোষ্টের মাধ্যমে বিভিন্ন ধরনের গাছ সম্পর্কে জানতে পেরেছি। আপনাকে ধন্যবাদ আপু আপনি নার্সারিতে কাটানো সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আমার নিজেরও, কিন্তু উপায় নেই। অনেক অনেক দাম ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার ইনডোরপ্লান্ট খুব ভালো লাগে। আমার বাসায় আমি অনেকগুলো ইনডোর প্লান্ট লাগিয়েছি। আপনার মেলায় ইনডোর প্লান্টের ছবিগুলো দেখতে অনেক ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর ইনডোর প্লান্ট এর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভকামনা রইল।

 2 years ago 

ইশ,আপু আমারে কিছু ইনডোর প্লান্ট দিয়েন।🤪।আমার কাছে খুব ভালো লাগে।ধন্যবাদ

 2 years ago 

এই অবস্থায় তিনি কোন করা কাছে হাত না পেতেও নিজে কাজ করে খাচ্ছে

এই রকম লোকের জন্য মন থেকে দোয়া আর সম্মান চলে আসে। আমি চেষ্টা করি এসব লোকদের আমার সাধ্যমতো সাহায্য করতে।

আপনার ফটোগ্রাফিগুলো বেশ ভালো লাগলো। আমার ও এখন বৃক্ষমেলায় যেতে ইচ্ছে করছে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই তাদের সম্মান করা আমাদের উচিত।ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

অসাধারণ হয়েছে আলোকচিত্র গুলো। এত সুন্দর ভাবে বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে তা আপনার ফটোগ্রাফি দেখে কিছুটা আন্দাজ করতে পারছি। ধন্যনাদ আপনাকে এত সুন্দর কিছু আলোকচিত্র আমাদের উপহার দেওয়ার জন্য। ছোটবেলা থেকেই গাছপ্রেমি ছিলাম। এখন আরো প্রগাঢ় হলো।

 2 years ago 

আমার কাছেও গাছ অনেক ভালো লাগে।ভাইয়া আপনি ধন্যবাদ বানানটা ভুল লিখেছেন।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65723.04
ETH 3470.30
USDT 1.00
SBD 2.45