এসো করি কাগজ দিয়ে ফুল তৈরি || [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

এখন ষড়ঋতুর ( গ্রীষ্মকাল ) ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



ফুল বানানোর প্রস্তুত প্রণালী

made by-@rahimakhatun
Device- samsung SM-A217F
আমি আজকে কাগজ দিয়ে কিভাবে ফুল তৈরি করা যায়, তা নিয়ে লিখবো এবং ছবি দেখাবো আশা করি আপনাদের ভালো লাগবে। আমি জানি এই খানে অনেক গুণীজন আছে ,তারা অনেক ভালো ভালো জিনিস তৈরি করতে পারে ,যদিও আমি তেমন কিছু পারি না। তারপর সবার দেখাদেখি আমার এই চেষ্টা। আমি যদিও এক নাগাড়ে বসে থাকতে পারি না। তারপর শেষ করলাম করে।

আমার শিল্পকর্ম নিয়ে কিছু কথা

made by-@rahimakhatun
Device- samsung SM-A217F
আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।আমি ধাপে ধাপে দেখিয়েছি। কথা না বারিয়ে চলেন দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণঃ


🔶 কাগজ

🔶 কেচি

🔶 পেন্সিল

🔶 স্কেল

প্রস্তুত প্রণালী

১ম ধাপ


প্রথমে আমি একটি ২২*২২সেন্টিমিটারের একটি কাগজ নিয়ে আড়াআড়ি ভাঁজ করবো।

২য় ধাপ

তারপর আরেকটি ভাঁজ দিবো ত্রিভুজের মতো । তারপর ত্রিভুজের মাঝ বরাবর একটি ভাঁজ দিবো।

৩য় ধাপ


তারপর আরেকটি ভাঁজ দিবো।

৪র্থ ধাপ


তারপর সমান করে দাগ দিয়ে ,সমান করে কেটে নিবো।

৫ম ধাপ



পেন্সিল দিয়ে একে নিবো।

৬ষ্ঠ ধাপ



কেঁচি দিয়ে কেটে নিবো আস্তে আস্তে।

৭ম ধাপ



কাটা শেষ হলো।

৮ম ধাপ



আস্তে আস্তে করে ভাঁজ খুলে নিবো।

হয়ে গেলো কাগজের তৈরি ফুল। আজ এই অব্দি পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে।সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy papers flower

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে তৈরি ফুল দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপু আপনি সাদা কাগজ এবং রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। আসলে ফুলগুলো দেখেই মনটা জুড়িয়ে গেল।
আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন ।এসব ফুল দিয়ে কোন স্টেজ সাজালে খুব চমৎকার লাগবে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য 🙂

 2 years ago 

আপনার দক্ষতা প্রকাশ করার জন্য রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। ফুল তৈরি করার ধাপে ধাপে উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আহারে,রঙিন কাগজ না,সাদা কাগজ, কেউ বুঝে না।😆।যাই হোক মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ইউনিক আইডিয়া ছিলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

নিখুঁত কিনা জানি না।অনেক চেষ্টা করার পর করতে পারছি। অনেকগুলো কাগজ নষ্ট করার পর।যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি ফুল বানিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ সুন্দর লাগছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কাগজের এই ফুলটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আশা করি সব সময় মন ভালো ভালো কাজ আমাদের মাঝে উপহার দেবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কাগজের তৈরি ফুলটি দুই জায়গায় দুই ধরনের কালার আসছে। কাগজের তৈরি ফুলটি দেখতে খুবই চমৎকার হয়েছে। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার বানানো কাগজের ফুল টি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে, কালারিং উপরে রাখাতে দুই জায়গায় দুই কালার আসছে।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

বাহ দারুন জিনিস তৈরি করেছেন তো আপু। আইডিয়া টা অনেক সুন্দর। কাগজ কেটে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। অনেক ধৈর্য্য সহকারে এই কাজটি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি দারুন একটি ফুল তৈরি করেছেন। আমি কখন ও বানাইনি। আশাকরি আপনারটা দেখে চেষ্টা করব।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপু। আসলে ফুলটি দেখেই মনটা জুড়িয়ে গেল। এটি একটি ডিজাইনের মত আপু,এটি যদি পাঞ্জাবির বা জামার গলায় ব্যবহার করা হয় অনেক সুন্দর লাগবে
আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে আপু 🙂

 2 years ago 

আমার মনে হয় বিছানার চাদরে এভাবে নকশা করলে ভালোই লাগবে।যাই হোক আপু খুব সুন্দর মতামত দিয়েছেন ভালো লাগলো।ধন্যবাদ আপু।এভাবেই পাশেই থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32