টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি ।

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"


১১ নভেম্বর ২০২২। আজ রোজ শুক্রবার ।

কেমন আছেন সবাই?আশা করি সকলে অনেক ভালো আছেন। আমি ও অনেক ভালো আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।

প্রস্তুত প্রণালীর ছবি
cooked by @rahimakhatun
Device- Galaxy A13

বেশ কিছুদিন যাবৎ সকাল সকাল পোস্ট লিখে পোস্ট করার চেষ্টা করছি। আজকে সকাল সকাল উঠতে বেশ আলসেমি লাগছিল । আজকে মনে আমাদের এইখানে একটু ঠান্ডা ঠান্ডা ভাব পড়েছে। তার উপর আজকে শুক্রবার। শুক্রবার মানেই আলসেমির দিন। তারপর এ ঘুম থেকে উঠে পোস্ট করতে বসলাম। যাই হোক প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটি রেসিপি পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো।
রেসিপির ছবি
আমার কাছে মাঝে মাঝে ছোট মাছ টমেটো দিয়ে ভুনা খেতে বেশ ভালো লাগে। টেংরা মাছ আমার খুব ভালো লাগে ,তবে একটু বড় বড় হলে বেশি ভালো লাগে ,যদিও আমি যে ভুনা করেছি সেইটা সেই টেংরা মাছ গুলা এত বড় না। যাই হোক কথা না বারিয়ে যাওয়া যাক মূল রেসিপিতে

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবিগুলা দেওয়া হলো


উপকরন
পরিমান
টেংরা মাছ প্রয়োজন মত
টমেটো ২/১ টি
কাঁচা মরিচ পরিমান মত
আদা রসুন পেস্ট ২ চা চামচ
সরিষার তেল প্রয়োজন
পেঁয়াজ পরিমান মতো
লবন স্বাদ অনুযায়ী
প্রস্তুত প্রনালীঃ


প্রথমে টেংরা মাছগুলাকে ভালো করে ধুয়ে ,তারপর লবন মরিচ ও হলুদ মাখিয়ে নিবো। তারপর তেল গরম করে মাছগুলা ভেজে নিবো। একটি হাড়িতে তেল গরম করে ,তারপর পেঁয়াজ দিয়ে দিবো। কাঁচামরিচ এবং আদা রসুন পেস্ট দিয়ে দিবো। হলুদ ও লবন দিয়ে দিবো। হলুদ ও লবন দিয়ে দিবো। টমেটো গুলা ভালো করে কষিয়ে ভাজা মাছ গুলো দিয়ে দিবো। তারপর নেড়ে চেড়ে পানি দিয়ে দিবো। তারপর ধনেপাতা দিয়ে পরিমান মত ঝোল রেখে ,লবন চেক করে নামিয়ে নিবো। আপনারা বাসায় একদিন তৈরি করে খেতে পারেন ,আশা করি মন্দ লাগবে না। আজ আর নয়। আবার আসবো নতুন কোনো ব্লগ নিয়ে ,সেই পযর্ন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe

Sort:  
 2 years ago 

অনেকদিন পর দেখলাম ট্যাংরা মাছ। দেখাই যায় না আর এই মাছ। বড় ট্যাংরা খেতে অনেক সুস্বাদু,বিশেষ করে ভাজা।টমেটো আর ট্যাংরার তরকারি আশা করি অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুস্বাদু ও পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঢাকায় মাছ বাজারে পাওয়া যায়,কিন্তু অনেক দাম তাই চাইলেও সব সময়ই খাওয়া যায় না।টমেটো দিলে আমার কাছে যে কোন তরকারিই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

তাজা টেংরা মাছ ভুনা, ঝোল দুটোই ভাল লাগে। আপনি খুব সুন্দর করে টেংরা মাছ ভুনা করে ফেললেন।আমিও গরম ভাত নিয়ে এসে খেয়ে ফেলছি। হিহিহি অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 2 years ago 

তাহলে তো ভালোই, গরম গরম ভাতের সাথে খাওয়ার মজাই আলাদা।বলেন তাহলে খেতে অনেক ভালো হয়েছে,হা হা😂।ধন্যবাদ

 2 years ago 

টেংরা মাছ গুলো টমেটো দিয়ে ভুনা করলে অনেক মজা লাগে আর বড় বড় টেংরা মাছ হলে তো কথায় নেই। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছেও টমেটো আর যে কোন ছোট মাছ দিয়েই ভুনা করলে খেতে ভালোই লাগে।বড় বড় গুলো খুব কম পাওয়া যায়,পেলেও অনেক দাম😂

 2 years ago 

ওয়াও অসাধারন আপনি টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি করেছেন। টেংরা মাছ খেতে আমার খুব ভালো লাগে। তবে টমাটো দিয়ে রান্না করার কারণে মনে হয় স্বাদ অনেক বেড়ে গেল। আমার তো মন চাইতেছে সবগুলো খেয়ে ফেলতে। ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

যদিও ফ্রিজের টমেটো ছিলো,তবে টাটকা টাটকা টমেটো হলে খেতে আরো মজা লাগে,এবং কালারটাও বেশ সুন্দর হয়।আপনাকে ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ভালো একটি উদ্যোগ নিয়েছেন আপু সকালে পোস্ট লিখে পোস্ট শেয়ার করার জন্য। এখন বাজারে টমেটোর দাম অনেক আপু। গত কয়েকদিন আগে আমি বাজারে গিয়েছিলাম টমেটো ১৮০ টাকা কেজি কিনতে হয়েছিল। দেখে বোঝা যাচ্ছে টমেটো ও টেংরা মাছ একসাথে আপনি অনেক সুন্দরভাবে রান্না করেছেন। খেতে হয়তো অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সকাল সকাল লিখলে টেনশন টা একটু কম লাগে,তা না হলে সারাদিন এ কাজঐকাজ করে লিখতে বেশ আলসেমি লাগে।হুম টমেটোর দাম বেশি,তবে সামনে মনে হয় একটু কমবে।ধন্যবাদ

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা করেছেন আপু।মাছ ভুনার কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।টমেটোর সাথে চিংড়ি মাছ ভুনার প্রতিটি ধাপ বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি পোস্ট মনে হয়, ভালো করে দেখেননি,আমি টমেটো দিয়ে চিংড়ি ভুনা করেনি,আমি টেংরা মাছ দিয়ে ভুনা করেছি🤣🤣।ধন্যবাদ

 2 years ago 

হাহা আপু উপরে ঠিকই লিখেছিলাম কি বোর্ড এ অনেক সময় আগের পোস্টের কমেন্ট করা লিখাটি থেকে যায়।প্রায় দেখছি প্রবলেম টি ।ফলে টেংরা লিখেছিলাম চিংড়ি হয়ে গেছে।