চিকেন ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago
১৮পৌঁষ , ১৪৩০ বঙ্গাব্দ <p২ ই ডিসেম্বর ২০২৩ খৃস্টাব্দ ।

আজ রোজ মঙ্গলবার

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ



প্রস্তুত প্রণালীর ছবি

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। অনেক দিন পর আজ চিকেনের ভিন্ন রকম রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আশা করি ভালো লাগবে।আমি আজকে এসেছি চিকেন ভুনার রেসিপি নিয়ে। আমরা তো অনেকে মুরগির বিভিন্ন রকম রেসিপি তৈরি করি।চিকেন ভুনা আপনি পোলাও ভাত দিয়ে অথবা রুটি খেতে ভালো লাগবে।আগে দেখে নেওয়া যাক রেসিপি এর ছবি।

রেসিপির ছবি

411183830_7178182115632178_4430445043120284048_n.jpg
ভুনার রেসিপি আমার কাছে ভালো লেগেছে। আপনারাও রান্না করে খেয়ে দেখবেন। আপনারা বয়লার কিংবা কক মুরগি দিয়ে ট্রাই করতে পারেন। মুরগি আসলো আমরা কম বেশি সবাই খাই। অন্যান্য মাংসের চেয়ে আমার মনে হয় মুরগি এই মানুষ বেশি খাই। মুরগিতে প্রচুর পরিমান প্রোটিন আছে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ,রক্তসল্পতায় উপকারী ,চোখের জন্য উপকারী যাওয়া যাক মূল রেসিপিতে।

প্রয়োজনীয় উপকরণ

411191143_207604505678783_7500490921935128604_n (1).jpg


উপকরন পরিমান
মুরগী ১ টি
মসলা ২টেবিল চামচ
লবন সামান্য
আদা রসুন পেস্ট ২ চা চামচ
এলাচ ৩/৪ টি
দারুচিনি ২ টুকরা
তেজপাতা ২টা ২টা
জিরা ১চা চামচ ১চা চামচ
কাঁচামরিচ ৪/৫টি
ধনে গুঁড়া হাফ চা চামচ
তেল পরিমান মতো
পেঁয়াজ পরিমান মতো
আলু ৩/৪ টি
প্রস্তুত প্রণালী

১ম ধাপ

তেল গরম করে,তাতে পেঁয়াজ ভেজে নিব।।

২য় ধাপ


দারুচিনি ,এলাচ ও তেজপাতা দিয়ে দিব।
thead>

৩য় ধাপ


সামান্য লবন দিয়ে চিকেনগুলো ভেজে নিব।

৪র্থ ধাপ



সামান্য আদা রসুন পেস্ট দিয়ে দিব।

৫ম ধাপ

409371203_737296698301062_6127399845416275115_n.jpg

গুঁড়া মসলা গুলো দিয়ে দিব।

৬ষ্ঠ ধাপ

মাংসের মসলা দিয়ে উল্টিয়ে পাল্টিয়ে দিব ।

৭ম ধাপ


ভালো করে কষিয়ে নিব।

৮ম ধাপ

!
আলু গুলো দিয়ে দিব।

৮ম ধাপ

উল্টিয়ে পাল্টিয়ে নিব।

৯ম ধাপ

পানি ও কাঁচা মরিচ দিয়ে দিব।

১০ম ধাপ

)

জিরার গুঁড়া ও গরম মসলা দিয়ে প্রয়োজন মত ঝোল রেখে নামিয়ে নিব।

হয়ে গেলো আমার স্বাদের আলু দিয়ে মুরগীর ভুনার রেসিপি।গরম গরম পরিবেশন করুন পোলাও অথবা রুটির সাথে। আপনারা বাসায় রান্না করে দেখবেন ,আশা করি ভালো লাগবে। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A13F
LocationDhaka
Photograpy recipe

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 6 months ago 

বেশ মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন৷ রি রেসিপিটি দেখতেও একদম একদম লোভনীয় মনে হচ্ছে৷ একইসাথে এই রেসিপির দিক থেকে যেন চোখই সরাতে পারছিনা৷ ইচ্ছা করছে এটিকে এখনি এখান থেকে নিয়ে খেয়ে ফেলি৷ খুবই ভালোভাবে আপনি এই চিকেন ভুনা রেসিপিটি তৈরি করেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য৷

 6 months ago 

বেশ স্পেশাল একটি রেসিপি নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়ে গেছেন। আপনার সুন্দর এই রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রয়োজনীয় উপকরণের তালিকা দারুণভাবে সাজিয়েছেন আপনি। পাশাপাশি খুব সুন্দর করে রান্নার কার্যক্রম তুলে ধরেছেন আমাদের মাঝে। সব মিলে আপনার চিকেন রান্নাটা বেশ চমৎকার ছিল।

 6 months ago 

আপনার রেসিপি তৈরির প্রসেস গুলো খুব ভালো লেগেছে আপু। এভাবে ছোট দেশি মুরগি গুলো রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনি বেশ মজার করে আলু দিয়ে ভুনা রান্না করলেন। এভাবে রান্না করলে খেতে খুবই ভালো লাগবে।।

 6 months ago 

চিকেন ভুনা খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

বাহ্ ! বেশ মজাদার এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু ৷ আসলে চিকেন ভুনা আমার অনেক পছন্দের একটি খাবার ৷ আপনি অনেক সুন্দর এবং যত্ন সহকারে চিকেন ভুনা করেছেন ৷ আপনার তৈরি রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন মজাদার একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিকেন ভুনা করার এরকম মজাদার একটা রেসিপি দেখে, আমার তো অনেক বেশি লোভ লেগে গিয়েছে। আপনার এই মজাদার রেসিপিটা দেখেই অনেক বেশি লোভনীয় লেগেছে আমার কাছে। আলু দিয়ে এভাবে মুরগির মাংস ভুনা করলে সবার কাছে ভালো লাগে খেতে। নিশ্চয়ই অনেক বেশি মজা করে খেয়েছিলেন এই চিকেন ভুনা করার রেসিপিটা। মুরগির মাংস খেতে পছন্দ করে না এরকম মানুষ খুব কম পাওয়া যাবে। আমি তো অনেক বেশি ভালোবাসি মুরগির মাংস খেতে।

 6 months ago 

আসলে আপু মুরগির মাংসের রেসিপি যখন আলু দিয়ে তৈরি করা হয় তখন খেতে বেশি সুস্বাদু হয়। রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হবে। আমার তো রুটির সাথে খেতে মন চাইছে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মজাদার চিকেন ভুনা রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। আসলে এই চিকেন ভুনা আমার খুবই প্রিয়। তাই আপনার রেসিপির পরিবেশনে আমার খুবই ভালো লেগেছে। দেখে আমি খুব সহজে এই রেসিপিটা শিখতে পারলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আহ্ শীতের ভিতরে নতুন আলু দিয়ে মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। আপনার রন্ধন পদ্ধতি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64921.79
ETH 3541.94
USDT 1.00
SBD 2.36