রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমি @rahimakhatun
from Bangladesh

২১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ ।

৪ জুন ২০২২ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।

প্রস্তুত প্রণালী

made by-@rahimakhatun

Device- Galaxy A13

প্রতিদিনের মতো আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। অনেক দিন পর আজকে রঙিন কাগজ নিয়ে বসলাম। আমি আজকে কাগজ দিয়ে কিভাবে ফুল তৈরি করা যায়, তা নিয়ে লিখবো এবং ছবি দেখাবো আশা করি আপনাদের ভালো লাগবে। আমি জানি এই খানে অনেক গুণীজন আছে ,তারা অনেক ভালো ভালো জিনিস তৈরি করতে পারে ,যদিও আমি তেমন কিছু পারি না।তারপর সবার দেখাদেখি আমার এই চেষ্টা।আমার কাছে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি লাগে।

আমার শিল্পকর্ম নিয়ে কিছু কথা

আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।আমি ধাপে ধাপে দেখিয়েছি। কথা না বারিয়ে চলেন দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণঃ


🔶 রঙিন কাগজ

🔶 কেচি

🔶 পেন্সিল

🔶 স্কেল

🔶আঠা

প্রস্তুত প্রণালী

১ম ধাপ

প্রথমে (৯*৯)সেন্টিমিটার করে কাগজ কেটে নিব ,তারপর মাঝ বরাবর ভাঁজ করে নিব।

২য় ধাপ

তারপর আরেকটা ভাঁজ দিয়ে ,কোনাকুনি ভাঁজ করে নিব।

৩য় ধাপ


পাতার মত দাগ টেনে নিব।

৪র্থ ধাপ


তারপর পাতার মতো শেপ করে কেটে নিলে ,ভাঁজ খুললেই ফুল হয়ে যাবে।

৫ম ধাপ



একই রকম ভাবে ভাঁজ করে ,ওই রকম করে পাতার শেপ দিয়ে কেটে নিবো।

৬ষ্ঠ ধাপ


দুই রকম করে ফুল তৈরি করে নিলাম।

৭ম ধাপ


এই রকম করে পেঁচিয়ে নিবো। তারপর সুন্দর করে সাজিয়ে নিব।

হয়ে গেলো কাগজের তৈরি ওয়ালমেট । আজ এই অব্দি পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে।সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy papers flower

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি দেখতে বেশ ভালো লেগেছে আমার কাছে। দেখে বোঝা যাচ্ছে নিখুঁত ভাবে তৈরি করেছেন। অসাধারণ একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু ।দেখে মুগ্ধ হয়ে গেলাম।ধন্যবাদ এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আরেনা নিখুঁতভাবে কর, নি নিখুঁতভাবে করলে আরও বেশি সুন্দর হতো 😜😜।একটু অলস প্রকৃতির মানুষ তো আমি তাই আরকি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল বানিয়েছেন আপনি যেটি প্রশংসার দাবিদার। কেননা কয়েকটি লেয়ারে আপনি ফুলগুলো বানিয়েছেন এবং সুন্দর কালার কম্বিনেশন ছিল। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আসলে কালারগুলো ভালো ছিলো নাকি?ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হ্যাঁ আপু কালার গুলো খুব ভালো হয়েছে, যার কারণে কাজটি ফুটে উঠেছে। ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে রঙিন কাগজ দিয়ে জিনিস তৈরি করতে ভিশন ভালো লাগে। আপনার ওয়ালমেট আমার ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে।আপনার মতামত আমার কাছে ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ দারুন একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন তো কালারগুলো খুব সুন্দর ভাবে ফুটে সে খুবই ভালো লেগেছে আমার কাছে এ ধরনের ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বহুগুণে বাড়িয়ে দেবে

 2 years ago 

তবে আমি এখনো ঝুলিয়ে রাখি নি।রাখবো রাখবো বলে এখনও এভাবেই আছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সৃজনশীলতা কখনো ছোট হয় না। আপনি যেভাবেই নতুন কিছু তৈরি করবেন সেটা সে রূপেই প্রকাশিত হবে।
রঙিন কাগজ দিয়ে বানানো আপনার এই ওয়ালমেট টি আমার কাছে চমৎকার লেগেছে। চমৎকার কালার কম্বিনেশন এবং ওয়ালমেট বানানোর প্রতিটি ধাপ আপনি গুছিয়ে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আমার তৈরি জিনিস গুলো এমনই মনে হয়,হা হা।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

ওয়াও কি চমৎকার একটি ওয়ালমেট তৈরি করলেন আপনি। বিশেষ করে তো আমার কাছে ফুল গুলো জাস্ট অসাধারণ লাগলো। এরকম সুন্দর ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য টা অনেকটাই বেড়ে যায়। আপনার ওয়ালমেট টিও ততটাই আকর্ষণীয় এবং সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফুলগুলো চমৎকার কিনা জানি না,তবে আমার কাছে কালারগুলো ভালোই লাগবে লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেটটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের ওয়ালেটের উপস্থাপনা ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল বানিয়েছেন আপনি। কাগজের তৈরি ওয়ালমেট গুলো খুবই সুন্দর লাগে। প্রতিটি ধাপ সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ‌‌ । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে কাগজের তৈরি ওয়ালমেট এর চেয়ে সুতার তৈরি ওয়ালমেট টা বেশি ভালো লাগে। লেগেছে জেনে ভাল লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট বানিয়েছেন। আমার কাছে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে আপনার ওয়ালমেট টি। এটি যখন আপনি দেওয়ালে লাগাবেন তখন আরো বেশি ফুটে উঠবে। ফুল গুলো খুবই আকর্ষণীয় লাগছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কাছে আকর্ষণীয় লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। খুব সুন্দর করে মতামত দিয়েছেন। তার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার ওয়ালমেট টি অনেক অনেক সুন্দর হয়েছে আপু। নিজের জিনিস সব সময় নিজের কাছে ভালো লাগে না তবে অন্য জনের কাছে অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি আপনার তৈরি করা আজকের ওয়ালমেট টি দারুন হয়েছে আপু। আপনি অনেক সুন্দর রঙিন কাগজ ও পুঁথি ব্যবহার করেছেন । যার কারণে দেখতে আরো বেশী সুন্দর লাগছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপ, নিজের জিনিস কখনই নিজের কাছে ভালো লাগে না। অন্যার গুলোই বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88