ভিন্ন রকম একটি ম্যান্ডেলা আর্ট [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগlast year

আমি @rahimakhatun
from Bangladesh

৫ ই জানুয়ারি ,২০২৩ খ্রিষ্টাব্দ ।


এখন ষড়ঋতুর শীতকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

art by @rahimakhatun

Device- samsung SM-A217F


প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি ম্যান্ডলা নিয়ে হাজির হয়েছি।কেনো জানি সবার দেখাদেখি আর্ট করতে মনে চাইলো।কিছু কিছু ম্যান্ডলা দেখতে খুব ভালো লাগে। যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন দেখে নেওয়া যাক।

আঁকাআকির ছবি

আমি আজকে পুরো ম্যান্ডলাটি এঁকেছি ,কলম ও পেন্সিল দিয়ে। রং দিয়ে করা হয় নি। আমার আসলে মাঝে মাঝে পেন্সিলে আঁকা দেখতে ভালো লাগে। আমার পেন্সিলের কলার টা খুবই পছন্দের। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল রং কলম ও আর খাতা নিয়ে।
প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল

🔶৩. জেল পেন।

🔶৪. রং

🔶৫. কাঁটা কম্পাস
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻
প্রথমে চারদিকে মার্জিন করে নিব।
♻♻♻২য় ধাপ ♻♻♻
পেন্সিল কম্পাস দিয়ে সার্কেল করে নিবো।
♻♻♻৩ য় ধাপ ♻♻♻
ছোট পাতা এঁকে নিচ্ছি।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
এঁকে নিয়েছি।
♻♻♻৫ম ধাপ ♻♻♻
ছোট ছোট গোল করে নিয়েছি।
♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻
আবার পাতা এঁকে নিয়েছি।

৭ম ধাপ

গোল গোল করে একে নিয়েছি ।

৮ম ধাপ

৯ম ধাপ

শেষ হয়ে গেলো আমার ম্যান্ডেলা। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy mandala art

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

Sort:  
 last year 

আপনার তৈরি ম্যান্ডেলা অংকনটি খুবই সুন্দর হয়েছে। অংকনটি দেখেই মনে হচ্ছে আপনি অনেক ধৈর্য সহকারে এবং অনেক সময় নিয়ে কাজটি করেছেন। ধাপে ধাপে সুন্দর ভাবে অঙ্কন পদ্ধতিটি আমাদের মাঝে শেয়ার করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

একটু সময় নিয়েই এঁকেছিলাম ভাইয়া।অসুস্থ হওয়ার আগের দিন।আপনার কাছে ম্যান্ডেলাটা ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে দেখতে বেশ ভালই লাগে। আর এসব আর্ট করতেও বেশ সময়ের প্রয়োজন হয়। তবে আপনি তো মাত্র অসুস্থ্যতা হতে উঠলেন। এখনই এত সময় নিয়ে কি করে যে এত সুন্দর আর্ট করলেন, সেটাই ভাবছি। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার আজকের ম্যান্ডেলা আর্ট।

 last year 

আপু অসুস্থ হওয়ার আগেই আর্ট করেছিলাম।এখন এত সময় নিয়ে বসে থাকতে তেমন পারি না।তবে খুব বেশি সময় লাগবে না সুস্থ হতে পুরোপুরি। ধন্যবাদ আপনাকে

আপনার শরীর খারাপ তারপরও এত কষ্ট করে মেন্ডেলা তৈরি করেছেন...?😰

যাই হোক, দেখতে তো খুবই সুন্দর লাগছে। বরাবরই আপনার তৈরি আর্ট এবং মেন্ডেলাগুলো খুব সুন্দর হয়।

 last year 

শরীর খারাপ হওয়ার পর আঁকি নি,আগেই আঁকা ছিলো।আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

আসলে সবাই যখন কোন কিছু করে তখন নিজেরও সেটা করতে মন চায়। আপনার আর্ট করা ম্যান্ডেলাটি খুব সুন্দর হয়েছে। আমার কাছে দেখতে তো দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়াটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর এ ব্যাপারে আপনি সত্যিই অনেক বেশি ধৈর্যশীল কারণ এর আগেও আপনার প্রতিটি অংকন আমি দেখেছি। আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা অঙ্কন শেয়ার করে থাকেন আমাদের মাঝে যেটা সত্যিই প্রশংসনীয়। এরকম সুন্দর অংকন আপনার থেকে প্রতিনিয়ত আশা করব।

 last year 

আপনি কলম এবং পেন্সিল ব্যবহার করে খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপু। ম্যান্ডেলা আর্টের ডিজাইন টি দেখতে খুবই সুন্দর হয়েছে। আর্টের নকশার লতাপতাগুলো আপনি খুবই নিখুঁতভাবে এঁকেছেন। ধন্যবাদ আপনাকে এই ভিন্ন ধরনের ম্যান্ডেল আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় এবং ধৈর্যের সাথে কাজটি শেষ করেছেন। এ ধরনের আর্ট করতে অনেক সময়ের দরকার হয়। প্রতিটা ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ একটি মেন্ডেল আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67