বিদ্যুতের শক নিয়ে স্মৃতি।

in আমার বাংলা ব্লগ3 days ago

আমি @rahimakhatun
from Bangladesh

২৮ই আশ্বিন ১৪৩১

১৩ অক্টোম্বর ২০২৪


এখন ষড়ঋতুর শরৎকাল ।

light-bulb-1640438_1280.jpg
source

ছোটবেলার কিছু কিছু স্মৃতি কখনও ভুলার নয়।আসলে ছোট বলতে কিছু কিছু অতীত মনে রাখার মত এবং বলার মত।মাঝে মাঝে মনে হয় ছোটবেলাটা বেশ ভালো ছিলো, বড় হওয়ার পর যতই দিন যাচ্ছে দ্বিতীয় ততই বৃদ্ধি পাচ্ছে।এখন নিজেকে নিয়ে চিন্তা করার সময়ও নেই। যাই হোক আমি একটি স্মৃতি আপনাদের সাথে শেয়ার করবো।আজকে মোবাইল দেখতে হঠাৎ চোখে পরলো একটি রিলস।

রিলসে কারেন্ট এর শক নিয়ে একটি ভিডিও তাতে আমার ও ছোট বেলার কথা মনে পরে গেলো। ছোট বলতে তখন হয়তো সিক্স কিংবা সেভেনে পড়ি।আমাদের অধেক জায়গায় ফাউন্ডেশনের করে বাড়ি করছে আর বাকি অর্ধেক জায়গায় টিনশেড বিল্ডিং। যাই হোক মোটামুটি রুম তোলা শেষ।তবে কারেন্টের লাইন এখনও টানা হয়নি শুধুমাত্র ম্যান লাইন থেকে তারের মাধ্যমে দুইটা ফ্যান এবং লাইট চালু হয়।তবে টিন শেড বিল্ডিং আগের বিদায় ঐখানে কারেন্ট আছে।যাই আমরা টিন শেড এ ছিলাম যেহেতু রুম হয়ে গিয়েছে কারেন্ট থাকুক আর না থাকুক আমরা যাওয়ার জন্য পাগল হয়ে গিয়েছি আর টিনশেড ও ভাড়া হয়ে গিয়েছিলো।


যাই হোক আমরা টিনশেড বিল্ডিং থেকে থেকে বিল্ডিং এ যাবো।তখন অব্দি রং ও করা হয়নি।আসলে প্লাস্টার করার পর শুকানো হলে রং করা হয়।আমরা হচ্ছি মধ্যবিও পরিবার তাই আমাদের কিছু টাকা সেভিং করার চেষ্টা যতই কষ্ট হোক না কেন।ভাড়া হয়তো কয়েকদিন পরে দিলেও হইতো,কিন্তু ঐ মুহূর্তে রং কারেন্ট এর লাইনের জন্য টাকা দরকার ছিলো অল্প কিছু বাঁচলে শান্তি।


যাই হোক আমরা মোটামুটি পরিষ্কার করে আমাদের নতুন ঘরে যাচ্ছি।সব জিনিসপএ নিতে নিতে আমাদের সন্ধ্যা হয়ে গিয়েছিলো।আমি গিয়েছিলাম লাইট অন করতে।আমি আগেই বলেছিলাম ম্যান লাইন থেকে তারের মাধ্যমে ফ্যান লাইট জয়েন্ট দিয়েছিলো।যাই হোক আমি তার দিয়ে সকেটে দিতে গিয়েছিলাম।একটি মোটা তারে দুইটা চিকন চিকন তার থাকে।আমি মাল্টিপ্লাগে আলাদা করে তার দিতে গিয়েছি।


একটি তার মাল্টিপ্লাগে ঢুকিয়েছি আরেকটি হাত দিয়ে সোজা করে ঢুকাতে যাবো,আমার তো মাথায় নেই একটি তার ঢুকালে আরেকটি ও কারেন্ট হয়ে যায়। পরে আরেকটি হাত দিয়ে ধরতে গিয়েছে আর আমাকে এক ধাক্কার মত দিলো। আমি বেশ ভয় পেয়েছিলাম,সাথে ভালো কারেন্ট লেগেছে। এরপর আমি মাটতে পরে যাই কোন জ্ঞান ছিলো।পরে পানি টানি দিয়ে জ্ঞান ফিরেছিলো।পরে গরম গরম দুধ খাওয়ানো হয়েছিলো।আমি জীবনে অনেক বার কারেন্টের শকখেয়ে খেয়েছিলাম। তারপর আর কি আপু তো হাসতে হাসতে শেষ কারন আপুর কাছ থেকে আমি পন্ডিটি করে লাইট লাগাতে গিয়েছিলাম।

আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 days ago 

আমিও একবার খেয়েছিলাম, খুব মজার ছিলো হি হি হি। ৫ মিনিট ঝিম ধরে বসেছিলাম তখন হা হা হা।

 2 days ago 

ভাইয়া মজা ছিলো তাহলে আসেন ভাইয়া আমাদের বাসায় কারেন্ট শক খাওয়াবো।🤣🤣

 2 days ago 

মাটিতে পড়ে গিয়ে যখন জ্ঞান ছিল না তার মানে শক এর মাএা টা বেশ ভালোই ছিল। আমি বেশ কয়েকবার শক খেয়েছি। তবে কখনও জ্ঞান হারায়নি। সবসময় ঠিক ছিলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67112.11
ETH 2610.99
USDT 1.00
SBD 2.67