স্বাদের মিয়োনিজ বানানোর রেসিপি।[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমি @rahimakhatun
from Bangladesh

২৮ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

১১ই এপ্রিল ২০২২ খৃস্টাব্দ


আজ রোজ সোমবার

এখন ষড়ঋতুর বসন্ত কাল।



প্রস্তুত প্রণালী

PhotoEditor_2022411144643938.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

মিয়োনিজ তৈরির প্রস্তুত প্রণালীর ছবি

মিয়োনিজ তৈরি

20220410_175911.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F


রে
সিপি

প্রতিদিনের মতো আজকে চিন্তা করছিলাম ,কি নিয়ে পোস্ট করা যাই। পরে ভেবে পেলাম কাল মিয়োনিজ বানিয়ে ছিলাম।যে কোন ফাস্টফুড আইটেমের সাথে মিয়োনিজ ব্যাবহার করা হয়।কিংবা খেতে ও খুব ভালো লাগে। আমার তো মিয়োনিজ অনেক পছন্দের। কাল সর্মা বানিয়ে ছিলাম। তার সাথে খাওয়ার জন্য।সাধারনত কাচা ডিম ব্যবহার করা হয়,কিন্তু আমার কাচা ডিম ভালো লাগে না।তাই আমি কাচা ডিম ব্যাবহার করে নি।সবাই অনেক পছন্দ করেছে,আমার বানানো মিয়োনিজ।আশা করি আপনাদের ভালো লাগবে।কথা না বারিয়ে চলেন যাই মুল রেসিপিতে।
প্রয়োজনীয় উপকরণসমূহঃ

20220410_173904.jpg

  • দুধ
  • চিনি
  • সরিষা
  • টমেটো সস
  • সয়াবিন তেল

  • প্রস্তুত প্রনালীঃ

    ১ম ধাপ

    20220410_174130.jpg

    আমি প্রথমে দুধ জ্বাল দিয়ে ফ্রিজে হালকা বরফ করে নিবো।তারপর বেল্ডারে দিয়ে দিবো।

    ২য় ধাপ

    20220410_173959.jpg

    তারপর অল্প সরিষা দিয়ে দিবো।

    ৩য় ধাপ

    20220410_174132.jpg
    কিছুক্ষন বেল্ড করে নিবো।

    ৪ র্থ ধাপ

    20220410_174406.jpg

    সয়াবিন তেল দিয়ে বেল্ড করে নিবো।অল্প অল্প করে তেল দিয়ে বেল্ড করে নিবো।

    ৫ম ধাপ

    20220410_174642.jpg

    তারপর টমেটো দিয়ে সস দিয়ে বেল্ড করবো,যতক্ষন না ঘন হয়।

    20220410_175841.jpg

    হয়ে গেলো মজাদার স্বাদের মিয়োনিজ।

    তারপর আর কি মনের মতো করে সাজিয়ে নিবো। আমি একটি পুদিনা পাতা দিয়ে সাজিয়ে ছবি তুলেছি। কেমন হলো অবশ্যই জানাবেন। খারাপ হলে ক্ষমা করবেন। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    সবাইকে ধন্যবাদ


    ডিভাইস samsung SM-A217F
    স্থান ঢাকা
    আলোকচিত্র রেসিপি

    image.png

    image.png

    Sort:  
     2 years ago 

    জীবনে প্রথম নতুন কিছু একটু শিখলাম আপনার থেকে। সত্যিই আপনার এই এত সুন্দর একটি পোষ্ট আমার খুবই ভালো লেগেছে। মনমুগ্ধকর একটি পোস্ট যা দেখি নতুন কিছু শিখতে পারলাম।

     2 years ago 

    হা হা মনমুগ্ধকর পোস্ট হয়ে গেলো।😜😜।যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ আনার মিয়োনিজের পোস্ট দেখে মতামত দিয়ে অনুপ্রেরণা জোগানোর জন্য।

     2 years ago 

    ওয়াও আপু দারুন আইডিয়া তো😲।
    আমার আগে জানা ছিল না এমন রেসিপি ।আমি দেখে জাস্ট অবাক হয়ে গেলাম। যাইহোক আপনার পোস্টটি দারা আমি উপকৃত হলাম ধন্যবাদ

     2 years ago 

    আপু,অবাক হওয়ার কিছু নাই, 😆😆।বাসায় বানিয়ে ফেলেন।আশা করি ভালো লাগবে।খারাপ লাগবে না।ধন্যবাদ আপু।

     2 years ago 

    মিয়োনিজ বানানোর রেসিপি দেখে খুবই ভালো লাগলো আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে ভালো লেগেছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপু আসলে মিয়োনিজ রেসিপিটা বেশ মজা হয়েছে। বিশেষ করে আমার বাবা অনেক পছন্দ করেছে।ধন্যাবাদ আপনাকে।সুন্দর মতামত দেওয়ার জন্য।

     2 years ago 

    একদম নতুন একটি রেসিপি দেখলাম আপনার কাছে আপু।আমি প্রথমে দেখে ভাবলাম হয়ত কোনো শরবত তৈরি করেছেন। কিন্তু পুরোটা দেখার পর তো অবাক হয়ে গেলাম।এভাবে যে মিয়োনিজ তৈরি করা যায় তা কিন্তু জানা ছিল না।বেশ দারুণ হয়েছে দেখতে।

     2 years ago 

    হুম আপু এভাবে বানানো যায়,একবার বাসায় বানিয়ে দেখবেন, আশা করি ভালো লাগবে।আসলে ফাস্টফুড আইটেমের সাথে মিয়োনিজ না হলে চলেই না।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    মেয়োনিজ তৈরি করার খুবই সহজ উপায় দেখিয়ে দিলেন তো আপু। আপনার মেয়োনিজ তৈরির পদ্ধতিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সহজ ও সুন্দর পদ্ধতিটি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

     2 years ago 

    হুম বানাতে মোটামুটি সহজ।ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ দেখার জন্য।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    পুদিনা পাতার কথা শুনে সেই গানের কথা মনে পড়ে গেলো

    লেলো পুদিনা🤣

    যাইহোক মিয়নিজ কখনো খেয়ে দেখি নি কিন্তু আপনার উপস্থাপনা টি ভালো লাগলো। তবে ছবিগুলো আরেকটু ব্রাইট হলে ভালো লাগতো। 😁

     2 years ago 

    ধন্যবাদ সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।ছবিগুলো এর চেয়ে কেনো জানি ব্রাইট হচ্ছিলো না।তবে পরের বার চেষ্টা করবো।ধন্যবাদ আপনাকে্

     2 years ago 

    স্বাদের মিয়োনিজ বানানোর রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    ভালো লেগেছে আমার মিয়োনিজের রেসিপি জেনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই মতামত দিয়ে পাশেই থাকবপন।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    মেয়োনিজ বানানোর রেসিপি আগে কখনো দেখেছি বলে আমার মনে হয় না। সব সময় রেস্টুরেন্টে খেয়ে এসেছি।তবে আপনার মেয়োনিজ এর রেসিপি দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মত শেয়ার করেছেন। এরাম সুন্দর একটি ভিন্নধর্মী রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আগে না দেখলে তো ভালোই হলো,আমার পোস্টের মাধ্যমে দেখে নিলেন।আসলে রেস্টুরেন্টে চেয়ে ভালো বাসায় বানিয়ে খেলে ভালো। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর ভাবে স্বাদের মিয়োনিজ তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    আপনার জন্য শুভ কামনা রইল। আপনি প্রতিটি ধাপ দেখেছেন জেনে ভালো লাগলো।ভালো লাগে গঠনমূলক মন্তব্য দেখতে।ধন্যবাদ। 🙏🙏

     2 years ago 

    খুবই সহজ ভাবে আপনি মিয়োনিজ বানানোর রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন, দেখে খুবই উপকার হলো। অবশ্যই আমিও বাসায় এভাবে মিয়োনিজ বানিয়ে ফাস্টফুডের সাথে খেয়ে দেখব। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    হ্যা আপু খেয়ে দেখবেন।বিশেষ করে আপু গ্রিল এবং বাটার নানের সাথে বেশি ভালো লাগে।বানিয়ে দেখবেন।ধন্যবাদ আপনাকে।

    Coin Marketplace

    STEEM 0.28
    TRX 0.11
    JST 0.030
    BTC 67689.07
    ETH 3801.39
    USDT 1.00
    SBD 3.55