ফুলের নকশা আর্ট ।

in আমার বাংলা ব্লগlast month

আমি @rahimakhatun
from Bangladesh

৫ জৈষ্ঠ্যমাস ১৪৩১বঙ্গাব্দ ।

২১মে ২০২৪খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে একটি ফুলের ডিজাইন আপনাদের সাথে শেয়ার করবো।এখন আর আগের মত এখন আর এত আর্ট করতে পারি না।ছোট বিটলুর জন্য আমি কাজ করতে বসলেই কিভাবে যেন ও টের পেয়ে যায় আর উঠে কান্না কাটি করে।আজকে যাও ঘুম পারিয়ে আঁকতে বসছিলাম, একটু আঁকা শুরু করতেই দেখি ঘুম থেকে উঠে সে কি কান্না। কারো কোলেই থাকবে না পরে ওকে পায়ে নিয়ে পুরো আঁকাটা শেষ করলাম।আসলে নিজের মনের মাধুরি মিশিয়ে আজকে আর্ট করলাম।অনেক দিন নীল কালার জেল পেন দিয়ে আকি না, আজকে পেন্সিল খুঁজতে গিয়ে এটা চোখে পরলো পরে ভাবলাম এটা দিয়ে আঁকি দেখি কেমন হয় যেই ভাবা সেই কাজ।

আসলে এই ধরনের ফুল বেডসিটে বড় করে আঁকলে তারপর কালারি সুতা দিয়ে কাজ করলে দেখতে বেশ ভালো লাগবে।আমি অনেক আগে একটি সিঙ্গেল বেডসিটে কাজ করছিলাম। সে কি সমস্যা অনেক দিন সময় লেগেছিলো কাজটি শেষ করতে।

প্রয়োজনীয় উপকরণ

440598677_7508945805856350_6365323874532606508_n.jpg

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২.জেল পেন

উপকরণগুলা লিখে দেওয়া হলো।

প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻

প্রথমে ফুল একেঁ নিলাম।


♻♻♻২য় ধাপ ♻♻♻

সাইট দিয়ে আরো একটু এঁকে নিলাম।


৩য় ধাপ

বড় একটা পাতা একে নিলাম।


৪র্থ ধাপ

মাথায় পাতা এঁকে নিচ্ছি


৫ম ধাপ

মাঝখান দিয়ে পাতা এঁকে নিচ্ছি


৬ষ্ঠ ধাপ

নিচে ও অনেকগুলো পাতা একে নিচ্ছি।


৭ম ধাপ

ছোট ছোট দাগ টেনে নিচ্ছি।


৮ম ধাপ

এঁকে নিচ্ছি ।


৯ম ধাপ

আরো একপাশে পাতা একে নিয়েছি।


১০ম ধাপ

লতা পাতা এঁকে নিয়েছি।

তারপর নাম লিখে নিব ।

শেষ হয়ে গেলো ফুলের ডিজাইন আর্ট। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোন দিন অন্য কোন পোস্ট নিয়ে।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy আর্ট

আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনি দেখতেছি জেল পেন দিয়ে খুব সুন্দর ফুলের নকশা আর্ট করেছেন। তবে আপনার ফুলের নকশা আর্ট দেখে খুব ভালো লাগলো। আসলে আপু এই আর্টগুলো করতে একটু কষ্ট হয়। আপনার বিটলুকে ঘুম পাড়িয়ে একটু হলেও আর্ট করলেন। তবে আপনার আর্ট এর মধ্যে ছোট ছোট ফুলের ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি ফুলের আর্ট করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last month 

অনেক সুন্দর একটি ফুলের নকশা আর্ট করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। প্রথমে একটি ফুল অঙ্কন করে নিয়ে পর্যায়ক্রমে কিভাবে এমন সুন্দর নকশা তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি ফুলের নকশা তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ফুলের নকশা দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। মাঝে মাঝে আপনাদের হাতের কাজগুলো দেখলে আমার কাছে বেশ ভালো লাগে। এত সুন্দর ভাবে ফুলের নকশা তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

ফুলের নকশা আর্ট এটা দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে। আপনি অত্যন্ত সুন্দর ভাবে নকশাটি সম্পন্ন করেছেন। এই ধরনের নকশা করতে বেশ দক্ষতা লাগে। বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last month 

আপনার ফুলের নকশা গুলো আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে নকশা গুলো অংকন করেছেন। আজকের ডিজাইনটি আমার খুবই ভালো লেগেছে।

 last month 

ফুলের নকশা দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে আপু। ফুলের নকশা দেখলে এমনিতেই আমার অনেক বেশি ভালো লাগে। আপনি তো দেখি অনেক সময় নিয়ে খুব সুন্দর ভাবে এটি করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 last month 

আর আসলেই একটি শিল্প। যেটা সবার পক্ষে করা সম্ভব নয়। কিন্তু আর্ট বিষয়ে আপনার মাঝে অসম্ভব দক্ষতা আছে। যার বলেই আপনি আজকে চমৎকার একটি ফুলের নকশা আর্ট করে শেয়ার করলেন আমাদের মাঝে। ফুলের নকশা আর্ট টি দেখতে একদম চমৎকার হয়েছে আপু। আশা করছি পরবর্তীতে আরো নতুন নতুন এরকম ফুলের নকশা আর্ট আমাদের মাঝে তুলে ধরবেন।

 last month 

সত্যি মনের মাধুরী মিশিয়ে এই আর্টটি করেছে, আর্ট দেখেই তা বোঝা যাচ্ছে। আপনার আর্টটি এতটাই চমৎকার হয়েছে যে মনে হচ্ছে বারবার দেখি। আর পদ্ধতি চমৎকারভাবে ধাপে ধাপে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু, আপনি নিজের মনের মাধুরী মিশিয়ে দারুন একটি ফুলের নকশার আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি কথা বলতে, আমি নিজে আর্ট করতে অনেক ভালবাসি তাই আর্ট রিলেটেড এমন পোস্ট গুলো আমার খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার এই ফুলের নকশার প্রশংসা অবশ্যই করতে হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61249.08
ETH 3397.67
USDT 1.00
SBD 2.51