মেহেদী নকশা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

আমি @rahimakhatun
from Bangladesh

আজ রোজ বুধবার ।

২৪ মে ২০২৩ খৃস্টাব্দ ।


আমার বাংলা ব্লগের সকল সদস্যগন কেমন আছেন সবাই ?আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।


প্রস্তুত প্রণালী এর ছবি

GridArt_20230524_191633710.jpg

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ অনেক দিন পর মেহেদী ডিজাইন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।আসলে মেহেদী দিতে আমার খুব ভালো লাগে। ছোটবেলায় হাতে অনেক মেহেদী দিতাম। এখন সময় এবং সুযোগের অভাবে তেমন একটা দেওয়া হয় না। আজকে কি পোস্ট করবো ভাবতে ভাবতে, খাতা আর জেল পেন নিয়ে বসে পড়লাম মেহেদীর নকশা আর্ট করার জন্য। অবশেষে শেষ করে পোস্ট করতে বসে পড়লাম।

2023-05-24-19-37-08-018.jpg

হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে,তাই আমার এই চেষ্টা।

এক নজরে দেখে নেই সবগুলা উপকরণ

312699031_409672231382185_5594847404413859298_n.jpg

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো




উপকরণঃ
🔺 খাতা
🔺জেল পেন
🔺 স্কেল
প্রস্তুত প্রণালী


১ম ধাপ

GridArt_20230524_194332744.jpg

প্রথমে গোল করে দাগ টেনে নিয়েছি।

২য় ধাপ

GridArt_20230524_194441631.jpg

ছোট ছোট পাতা এঁকে নিয়েছি।

৩য় ধাপ

GridArt_20230524_194519883.jpg

পেঁচানো লতা এঁকে দাগ টেনে নিয়েছি।

৪র্থ ধাপ

GridArt_20230524_194723242.jpg

তারপর কল্কার মত করে এঁকে নিব।

৫ম ধাপ

GridArt_20230524_194756871.jpg

ভিতরে নকশা এঁকে নিব।

৬ষ্ঠ ধাপ

GridArt_20230524_195024833.jpg

ডাল এঁকে পাতা এঁকে নিয়েছি।

৬ষ্ঠ ধাপ

GridArt_20230524_195323169.jpg

এঁকে নিব।

GridArt_20230524_195530829.jpg

হয়ে গেলো আমার মেহেদীর নকশা।

সবশেষে আমার নাম লিখে আর্টটি শেষ করেছি।

মেহেদীর আর্ট শেষ হল। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে । আজ আর নয় ,আবার আসবো অন্য কোন দিন অন্য কোন পোস্ট নিয়ে ,সেই অব্দি সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।এই প্রত্যাশা নিয়ে শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device Galaxy A13
LocationDhaka
Photograpy design

Banner.png

Sort:  
 last year 

আপু আপনি খুব সুন্দর মেহেদির ডিজাইন আর্ট করেছেন। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ডিজাইন মেহেদি দিয়ে হাতে পড়লে দেখতে খুব সুন্দর লাগে। আমার কাছে মেহেদির ডিজাইন আর্ট করতে অনেক ভালো লাগে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

মেহেদি হাতে পরতে আমার খুবই ভালো লাগে।আপনি আজ খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন হয়েছে।আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে তুলে ধরেছেন। তাইতো সহজ লাগলো।হাতে পরে নিতে আর কোন সমস্যা ই হবে না।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

চমৎকার একটি মেহেদীর নকশা তৈরি করেছেন আপনি। মেহেদির নকশাটি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে, মেহেদির নকশা অংকনের ক্ষেত্রে পাতাগুলোর চিত্র অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি মেহেদীর নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর করে মেহেদির নকশা আর্ট করেছেন। মেহেদী দিতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার এই ডিজাইনটা আমার কাছে খুব ভালো লেগেছে। আমি অবশ্যই বাসায় একদিন এই ডিজাইনটি হাতে লাগাবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

অসাধারণ মেহেদী নকশা আর্ট করেছেন। আপনার মেহেদি নকশা হাতের মধ্যে করলে খুবই সুন্দর দেখাবে। বেশ চমৎকার নকশা করেছেন আপনি দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার মেহেদী নকশা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি ত দেখছি সুন্দর মেহেদি ডিজাইন আর্ট করতে পারেন। অনেক সুন্দর একটি ডিজাইন অংকন করেছেন। এই ধরনের মেহেদি ডিজাইন হাতে পড়লে দারুন লাগবে। নীল কালি ব্যাবহার করায় দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

হাতে মেহেদি দিতে সবারই ভালো লাগে। কিন্তু অনেক দিন থেকে হাতে মেহেদী দেওয়া হয় না। কবে হাতে মেহেদী পরেছিলাম সেটাও ঠিকভাবে মনে নেই। যাইহোক আপু আপনার করা মেহেদির ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে নকশা করেছেন।

 last year 

আপনি খুব সুন্দর করে মেহেদী নকশা তৈরি করেছেন। মেহেদী নকশা করতে আমার খুবই ভালো লাগে। যদিও খুব একটা ভালো পারি না তারপরও চেষ্টা করি। আপনার মেহেদী নকশা হাতে পড়লে দেখতে সুন্দর দেখা যাবে। যে কেউ চাইলে এই নকশা দেখে হাতে মেহেদি নিতে পারবে।

 last year 

আপনি নীল কলম দিয়ে খাতার মধ্যে খুবই সুন্দর একটা মেহেদির ডিজাইন আর্ট করেছেন। খুবই নিখুঁতভাবে ধৈর্য ধরে এবং সময় ব্যবহার করে আপনি এই মেহেদির ডিজাইনটি খাতার মধ্যে অঙ্কন করেছেন। নীল কলম দিয়ে অঙ্কন করেছেন দেখে একটু সুন্দরভাবেই ফুটে উঠেছে। প্রত্যেকটা কাজ খুবই নিখুঁত ছিল। ফুল গুলোর ডিজাইন খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এই মেহেদির ডিজাইন হাতের মধ্যে মেহেদি দিয়ে অঙ্কন করলে আরো বেশি সুন্দর লাগবে। আপনার সম্পূর্ণ আর্ট আমার কাছে ভালো লেগেছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62676.37
ETH 2581.43
USDT 1.00
SBD 2.72