চিকেন ঝাল ফ্রাই এর রেসিপি ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

২৮ জানুয়ারি ২০২৩।

এখন ষড়ঋতুর শীতকাল

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

রেসিপির ছবি

cooked by @rahimakhatun

Device- Galaxy -A13


ছবি দেওয়া হলো।

শরীর তেমন বেশি ভালো না ,তাই আগের মত একটিভ হতে পারছি না ,আশা করি খুব তাড়াতাড়ি একটিভ হয়ে যাবো। প্রতিবারের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে ঝাল চিকেন ফ্রাই রেসিপি আপনাদর সাথে শেয়ার করবো। অনেক দিন আগে করা রেসিপি ,পোস্ট করতে মনে ছিলো না। আজকে বেশি কথা বলবো না ,সরাসরি চলে যাই মূল রেসিপিতে।
প্রয়োজনীয় উপকরণ


উপকরন
পরিমান
চিকেন প্রয়োজন মত
টোস্ট বিস্কুট প্রয়োজন মত
মরিচের গুঁড়া পরিমান মত
ফুড কালার ১ চা চামচ
তেল প্রয়োজন
লবন স্বাদ অনুযায়ী
আস্ত মসলা ৪/৫ টি
ডিম ২ টি

১ম ধাপ


তেল গরম করে নিব।
২য় ধাপ
সব মসলা এক সাথে দিয়ে দিব।
৩য় ধাপ
সব মিশিয়ে কিছুক্ষন জ্বাল দিয়ে নিব।
৪র্থ ধাপ
চিকেনগুলা দিয়ে দিব।
৫ম ধাপ
কিছুক্ষন জ্বাল দিয়ে প্রায় ৮০ % সিদ্ধ করে নিব।
৬ষ্ঠ ধাপ
নামিয়ে ঠান্ডা করে নিব।
৭ম ধাপ
একটি ডিম ফাটিয়ে তারপর চিকেন গুলো ডিম এ চুবিয়ে নিব।
৮ম ধাপ
তারপর বিস্কুট এর গুঁড়ায় কোট করে নিব।
৯ম ধাপ
সবগুলা কোট করে নিয়েছি।
১০ম ধাপ
একটা একটা করে তেলে ভেজে নিব। ব্যস হয়ে গেলো ,চিকেন ঝাল রোস্টের রেসিপি । তারপর গরম গরম পোলাও ভাতের সাথে পরিবেশন করুন। আপনারা বাসায় একদিন তৈরি করে খেতে পারেন ,আশা করি মন্দ লাগবে না। আজ আর নয়। আবার আসবো নতুন কোনো ব্লগ নিয়ে ,সেই পযর্ন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy recipe

Sort:  
 2 years ago 

শরীর ভালো না থাকলে কোন কিছুই ভালো লাগে না, দোয়া করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার আগের মত একটিভ হয়ে যান । দারুন একটি রেসিপি শেয়ার করেছেন তো আপু । চিকেনের যেকোনো রেসিপি আমার কাছে ভালো লাগে তারপর এরকম ইয়ামি রেসিপি দেখলে তো জিভে পানি চলে আসে । এরকম করে কখনো তো খাওয়া হয়নি। একেবারে প্রথমে মসলার ভেতরে দিয়ে ভেজে তারপরে আবার ব্রেডক্রাম্ব এ গড়িয়ে ভাজলেন ইস মজা হয়েছিল নিশ্চয়ই অনেক।

 2 years ago 

চিকেন ঝাল ফ্রাই এর রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুব মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করলে।রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।দেখে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করবো ইনশাআল্লাহ।

 2 years ago 

আপু সকাল সকাল চিকেন ঝাল রোস্টের রেসিপি দেখে জিভে জল চলে এলো।আপনার রেসিপির কালার টা দারুণ এসেছে। যদি এক পিস নিয়ে খেতে পারতাম। প্রতি টি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

শীতের সময় ঝাল ঝাল চিকেন ফ্রাই খাওয়ার স্বাদই আলাদা। আপনি তা প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রস্তুত করা একটু ঝামেলা মনে হয় যেহেতু আমরা ছেলে মানুষ তাই বাজার থেকে মাঝেমধ্যে সন্ধ্যার টাইমে কিনে খাওয়ার চেষ্টা করে থাকি। আপনার রান্নার প্রসেস আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি খুবই সুস্বাদু হয়েছে এই চিকেন ফ্রাইটি।

 2 years ago (edited)

একটু ঝাল ঝাল করে প্রস্তুত করা হলে রেসিপি বরাবরই আমার অনেক ফেভারিট। আর শীতের সময় এরকম চিকেন ফ্রাই প্রস্তুত হবে আর তাতে একটু ঝাল করা হবে না আসলে তা তো হয় না।।
দেখেই অনেক লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।।

 2 years ago 

এরকম দুই একটি পোষ্ট আগে থেকে রেডি থাকলে ভাল হয়। শরীর খারাপ বা কোন প্রবলেম হলে আগে রেডি করা পোষ্ট গুলো কাজে লাগে। আপু চিকেন ঝাল ফ্রাইটা অসাধারন হয়েছে। টোস্ট বিস্কুট টি খুব সুন্দর ভাবেই কাজে লাগিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

চিকেন ঝাল ফ্রাই রেসিপিটি খুবই মজাদার লাগছে। দেখতে অনেক লোভনীয় লাগছে। আপনার তৈরি করার পদ্ধতি আমার কাছে খুবই ভালো লেগেছে।আশা করছি আপনি খুবই ভালো তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন এবং আগের মত ভাল কাজ করতে পারবেন।

আপনার না শরীর খারাপ.... তার ভিতরে এসব বানিয়ে বানিয়ে খাচ্ছেন। যাইহোক যদি খেতে পারেন তাহলে খান সমস্যা নেই। আর রেসিপিটা আমার কাছে বেশ নতুন মনে হচ্ছে, কারণ ফ্রাইড চিকেন এইভাবে সাধারণত কখনো বানাতে দেখিনি কাউকে।

 2 years ago 

শরীর হচ্ছে আল্লাহর বড় নেয়ামত। শরীর ভালো না লাগলে কিছুই ভালো লাগেনা। তবে আজকে আপনি খুব সুন্দর করে চিকেন ঝাল ফ্রাই রেসিপি করেছেন। তবে এভাবে চিকুনগুলো ঝাল ফ্রাই করে খেতে অনেক মজা। খুব লোভী নিয়ে একটি পোস্ট। রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা করে খেয়েছেন। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।