"আমার বাংলা ব্লগ" এর দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে আমার তৈরি বিশেষ লোগো।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামু আলাইকুম"


জ রোজ শনিবার

১০ ই জুন ২০২৩ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।

হাই ,

আমি @rahimakhatun

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী কেমন আছেন?আ মার বাংলা ব্লগের সকল সদস্যগন কেমন আছেন ?আশা করি আপনারা ও ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ। আজকে আমি আপনাদের জন্য প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য আমার বাংলা ব্লগের কমিউনিটির জন্য অফিসিয়াল লোগো নিয়ে হাজির হয়েছি ।ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় দাদাকে সুন্দর একটি বাংলা প্ল্যাটফর্ম আমাদেরকে উপহার দেওয়ার জন্য এবং সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

amr 22.jpg

আসলে আমি অনেক আগে ইলাস্ট্রেটর এর কাজ করতাম ,অনেক দিন ধরে বসা হয় না তাই মোটামুটি অনেক কিছুই ভুলে গিয়েছি তারপর ও চেষ্টা করেছি। খুব বেশি ভালো হয় নি হয়তো। যাই হোক একটা লোগো ডিজাইন করতে হলে অনেক কিছু মাথায় রাখতে হয়। একটা লোগো দিয়েই অনেক কিছু বুঝা যায় তো শুরু করি।আমি আমার বাংলা ব্লগ এর লোগো তৈরি করেছি। এইখানে যেহেতু রেসিপি ,আর্ট ,ডাই ,ফোটোগ্রাফি ,ভিডিও ,ক্রিয়েটিভিটি ইত্যাদির কমিনিটি তাই আইকন দিয়ে বুঝিয়েছি।

amr33.jpg

আমি এইখানে Ai (adove illustrator) দিয়ে লোগোটি তৈরী করেছি।
প্রস্তুত প্রণালী

🔅🔶১ম ধাপ 🔅🔶

Screenshot (102).png

প্রথমে টুল বার থেকে সার্কেল শেপ নিয়ে সার্কেল করে নিলাম।

🔅🔶২য় ধাপ🔅🔶

Screenshot (103).png
আবার আরেকটি সার্কেল করে নিলাম। তারপর গ্রাডিয়েন্ট কালার নিলাম।

🔅🔶৩য় ধাপ🔅🔶

Screenshot (106).png

পাতর মত path করে নিয়ে বসিয়ে দিলাম।

🔅🔶৪র্থ ধাপ🔅🔶

Screenshot (107).png

সার্কেল এর মাঝে একটি আইকন নিয়ে অপাসিটি কমিয়ে নিয়েছি।

🔅🔶৫ম ধাপ🔅🔶

Screenshot (110).png

কিছু আইকন সাজিয়ে নিচ্ছি।

Screenshot (116).png

ভিতরে একটি স্টিম লোগো দিয়ে কালার চেঞ্জ করে নিয়েছি।

rahima mis.jpg

চাইলে প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করা যাবে। যাই হোক কেমন হয়েছে জানাবেন। খারাপ কিংবা ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আজ এই অব্দি ,আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

ডিভাইস Galaxy A13
লোকেশন ঢাকা
ফটোগ্রাফি স্ক্রিনশর্ট png file

Sort:  
 last year 

ঠিক বলেছেন আপু একটি লোগো আসলে যে বিষয়ের উপর করা হয় সেই বিষয়ের অনেক কিছুই তুলে ধরে এজন্য লোগোটি তৈরি করতে অনেক কিছু চিন্তা করে করতে হয়। আপনার আমার বাংলা ব্লগের লোগোটি কিন্তু খুব সুন্দর হয়েছে। গতবারের লোগোর সঙ্গে একটু মিল রেখে খুব চমৎকারভাবে লোগোটি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

হ্যা আপু,একটু চিন্তা করতে হয় তা না হলে হয় না।আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ।আপনার জন্যও শুভ কামনা রইলো

 last year 

আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। আমার বাংলা ব্লক কমিউনিটির দারুন একটা লোগো ডিজাইন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। খুবই ভালো লাগলো আপনার তৈরি করার লোগোটি।

 last year 

আসলে আমার তেমন কোন প্রতিভা নেই, তবে চেষ্টা করি কিছু একটা করতে এই আর কি।ধন্যবাদ আপনাকে

 last year 

ওয়াও আমার বাংলা ব্লগ দ্বিতীয় বর্ষপতি উপলক্ষে আপনার করা লেগো ডিজাইন টি দেখতে দারুন হয়েছে ৷ অনেক সুন্দর ছিল ৷ শুভকামনা রইল আপনার জন্য ৷

 last year 

আপনার কাছে আমার তৈরি লোগো টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

বাহ আপু আমার বাংলা ব্লগের বিশেষ পূর্তি উপলক্ষে আপনি একটি বিশেষ লোগো তৈরি করেছেন। আপনার লোগোটি আমার কাছে দারুন লেগেছে। আপনি ধাপ গুলো খুব সুন্দর করে আমাদেরকে দেখেছেন লোগো তৈরি টা। এত সুন্দর একটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগের বিশেষ পূর্তি উপলক্ষ্যে আমার তৈরি লোগো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

আপু আপনার তৈরি লোগো চমৎকার হয়েছে। আসলে আপু এই সকল কাজ গুলো প্রতিনিয়ত না করলে ভুল হওয়ার সম্ভবনাই বেশি থাকে। তবে আবার চেষ্টা করলে সব পারা যায়। অনেক দিন করেন না তারপরে ও আপনি চমৎকার লোগো তৈরি করেছেন।ধন্যবাদ আপনাকে চমৎকার লোগো উপহার দেওয়ার জন্য।

 last year 

হ্যা আপু, সবসময় কাজ না করলে সব ভুলে যেতে হয়।আমার একই অবস্থা। চেষ্টা করার পর পেরেছি।ধন্যবাদ আপনাকে

 last year 

আমার বাংলা ব্লগকে ঘিরে আপনার তৈরি লগো দারুন হয়েছে। আপনি অনেক আগে এধরনের কাজ করতেই আর সেই প্রতিভা আবারো প্রয়োগ করে দারুন লগো তৈরি করেছেন। অনেক দোয়া রইল, ইনশাআল্লাহ ভালো কিছু হবে।

 last year 

আসলে আমি কাজ না করতে করতে সব ভুলে গিয়েছিলাম।তাই অনেক সময় লেগেছে লোগোটা তৈরি করতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেওয়ার জন্য।

 last year 

ওয়াও আপু অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে লোগো তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।আপনার জন্যও শুভ কামনা রইলো।

 last year 

আরে বাহ্, আমার বাংলা ব্লগের দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে খুবই সুন্দর একটা লোগো তৈরি করে ফেলেছেন আপনি। খুবই সুন্দর হয়েছে আপনার তৈরি এই লোগোটি। আমার কাছে কিন্তু দেখতে ভীষণ ভালো লেগেছে আপনার তৈরি লোগো। খুবই সুন্দর হয়েছে সম্পূর্ণটা এবং দেখতেও ভীষণ ভালো লাগছে। খুবই সুন্দর করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সম্পূর্ণ কাজটা করেছেন আপনি। কালারটাও খুব সুন্দর ছিল বলতে হয়।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনি অসাধারণ সুন্দর একটি লোগো তৈরি করেছেন। আপনার তৈরি লোগোটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। চমৎকার একটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64578.03
ETH 2533.83
USDT 1.00
SBD 2.64