বইয়ের কাভার পেইজের রঙিন নকশা।

in আমার বাংলা ব্লগ7 months ago

আমি @rahimakhatun
from Bangladesh

১ লা পৌষ , ১৪৩০ বঙ্গাব্দ

১৬ ডিসেম্বর ,২০২৩ খ্রিষ্টাব্দ ।

আজ রোজ শনিবার ।


এখন ষড়ঋতুর শীতকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

art by @rahimakhatun

Device- samsung SM-A217F


প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি বইয়ের কাভার পেইজ এর নকশা নিয়ে হাজির হয়েছি।কেনো জানি সবার দেখাদেখি আর্ট করতে মনে চাইলো।কিছু কিছু বইয়ের কভার পেইজ দেখতে খুব ভালো লাগে। যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন দেখে নেওয়া যাক।

আঁকাআকির ছবি

আমি আজকে পুরো নকশা এঁকেছি শুধু পেন্সিল ও রং দিয়ে। আমার আসলে মাঝে মাঝে আঁকাআঁকি দেখতে ভালো লাগে। আমার পেন্সিলের কলার টা খুবই পছন্দের। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল আর খাতা নিয়ে। কথা না বারিয়ে দেখা যাক।
প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল 🔶৩. কালার পেন
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻
চারদিকে মার্জিন করে নিয়েছি।
♻♻♻২য় ধাপ ♻♻♻
একটি ফুল এঁকে নিয়েছি।
♻♻♻৩ য় ধাপ ♻♻♻
আরেকটি ফুল এঁকে নিয়েছি।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
লতা পাতা এঁকে নিচ্ছি।
♻♻♻৫ম ধাপ ♻♻♻
এঁকে নিচ্ছি।
মোটামুটি আঁকা শেষ ,এবার রং করার পালা।
♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻

৭ম ধাপ

আরেকটি ফুলে নীল রং করে নিয়েছি।

৮ম ধাপ

রং করা শেষ। https://cdn.steemitimages.com/DQma9AaFrfM4R4oG9WXdeCSKfMWqGJ32Gj9kMoHVhwSNYLM/403611499_1166163617686114_3459277937005298518_n%20(1).jpg আমার বাংলা ব্লগ লিখে নিয়েছি। শেষ হয়ে গেলো আমার নকশা । জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy design

Sort:  
 7 months ago 

বইয়ের কাভার পেজের রঙিন নকশাটি চমৎকার লাগছে। কালার কম্বিনেশনের সাথে অঙ্কন পদ্ধতিটাও খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ঐ দিন আপনার আর্ট দেখছিলাম আপনিও বেশ ভালো আর্ট করেন।পেন্সিলের আর্ট গুলো দেখতেই ভালো লাগে।ধন্যবাদ আপু

 7 months ago 

প্রথমে পেন্সিল দিয়ে ফুল অঙ্কন করেছেন পরবর্তীতে কালার করেছেন একইভাবে সবুজ পাতায় রূপান্তর করেছেন। ফুলের রঙিন পাপড়ি আর সবুজ পাতার কম্বিনেশন টা দারুন লাগছে আপু। বইয়ের কাভার পেইজের রঙিন নকশা তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য🌼🌼রঙিন পাপড়ি আর সবুজ পাতার কম্বিনেশন ভালো লেগেছে যেনে ভালো লাগলো।

 7 months ago 

বইয়ের কভার পেইজের রঙিন এই সৌন্দর্যময় চিত্র অংকনটি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে চিত্রটি অংকন করেছেন। বইটা আরো অনেক সুন্দর লাগছে, সত্যি চিত্রটি দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বইয়ের কাভার পেইজ দেখে আপনার বেশ ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে🌼

 7 months ago 

খুবই সুন্দর একটি ফুলের নকশা প্রস্তুত করেছেন দেখে তো রীতিমত মুগ্ধ হয়ে গেলাম।
অঙ্কন পদ্ধতি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফির সাথে উপস্থাপন করেছেন।
সেই সাথে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফুল আঁকতে ভালো লাগে,তবে সময়ের জন্য তেমন একটা আঁকতে পারি না।ধন্যবাদ আপনাকে

 7 months ago 

বইয়ের কভার পেইজের এত সুন্দর রঙিন নকশা অংকন করেছেন, যেটা দেখতে অসম্ভব দারুন লাগতেছে। ফুলের ডিজাইন অনেক বেশি নিখুঁত ছিল। ফুলের মধ্যে দুইটি ভিন্ন কালার করার কারণে, দেখতে আরো বেশি সুন্দর লাগতেছে। এ ধরনের আর্টগুলো করলে যেমন সুন্দর হয় তেমনি দেখতেও ভালো লাগে। আপনার ছবির মধ্যে কিছু সমস্যা হয়েছে আপু একেবারে শেষে, এটা আশা করছি দেখে ঠিক করে নেবেন। আপনার পরবর্তী আর্ট আশা করছি তাড়াতাড়ি দেখতে পাবো।

 7 months ago 

নিখুঁত ছিলো কিনা জানি না তবে একটু আকটু চেষ্টা করেছি সুন্দর করার।ধন্যবাদ আপনাকে

 7 months ago 

বইয়ের কাভার পেইজের রঙিন নকশা অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে শেয়ার কারার জন্য অনেক ধন্যবাদ আপু।

 7 months ago 

রঙিন কাভারের পেইজ আপনি প্রতিটি ধাপ দেখেছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ🌸🌸

 7 months ago 

খুবই চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো রঙিন এ ধরনের নকশা দেখতে বরাবরই আমার অনেক বেশি ভালো লাগে। যদিও এ দিক থেকে আপনি খুবই নতুন তারপরও দারুণভাবে অংকন করেছেন এবং আমাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। মাঝে মাঝে এরকম অঙ্কন করতে আমারও মন চায় কিন্তু সময়ের অভাবে খুব একটা করা হয় না। ধন্যবাদ এত সুন্দর একটা নকশা অংকন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি তেমন আঁকতে পারি না, তবে আপ্রাণ চেষ্টা করি ভালো করার জন্য।আসলেই সময় লাগে। ধন্যবাদ আপনাকে

 7 months ago 

বাহ আপনি অনেক সুন্দর করে কালার পেন কলম দিয়ে চমৎকার একটি বইয়ের কাভার পেইজের রঙিন নকশা আর্ট করেছেন। তবে রঙিন নকশা আর্ট সত্যিই অসাধারণ হয়েছে। এই ধরনের নকশা গুলো করতে অনেক চিন্তা ভাবনা করে আর্ট করতে হয়। সত্যি বলতে আপনার নকশা আর্ট তৈরি দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। খুব সুন্দর করে বইয়ের কাভার পেইজের রঙিন নকশা আর্ট তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আসলেই ভাবতে হয় আকাঁর জন্য,কি আঁকবো না আকবো।ভালো লাগবে কিনা তা নিয়ে চিন্তা করতে হয়।ধন্যবাদ আপনাকে

 7 months ago 

বইয়ের কাভার পেইজের রঙিন নকশা অংকন করে, কোন কিছু লিখলে দেখতে খুব সুন্দর লাগে। লাল এবং নীল রং দিয়ে দুটি ফুল ভিন্ন ভিন্ন কালার করার কারণে। আরো বেশি সুন্দর লাগতেছে। পাতার মধ্যেও অনেক সুন্দর করে কালার করেছেন আপনি। আমার বাংলা ব্লগ লেখাটা অনেক সুন্দর করে লিখেছেন, যার কারণে দেখতে খুব সুন্দর লাগতেছে।

 7 months ago 

পাতার রং আরেকটু অন্যরকম করার ইচ্ছে ছিলো কিন্তু কালারটা শেষ হয়ে গিয়েছে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42