ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago
১৯ পৌষ , ১৪৩০ বঙ্গাব্দ

৩ রা জানুয়ারি ২০২৪খৃস্টাব্দ ।


আজ রোজ বুধবার

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ



ম্যান্ডেলার ছবি

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের সাথে ভিন্ন রকম ম্যান্ডেলা নিয়ে হাজির হয়েছি। আমি আজকে রাতে খাতা, পেন্সিল,কম্পাস ও রং নিয়ে বসে বসে ম্যান্ডেলাটি আর্ট করেছি। আসলে আগের মত আগে থেকে এঁকে রাখতে পারি না। আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল

উপকরণগুলা লিখে দেওয়া হলো।

প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻

ছোট গোল করে এঁকে নিব।


♻♻♻২য় ধাপ ♻♻♻

আরো একটি গোল এঁকে নিব।


৩য় ধাপ

ভিতরে একটি ডিজাইন এঁকে নিব।


৪র্থ ধাপ

গোল করে একে নিব।


৫ম ধাপ

পাতার মধ্যে এঁকে নিব।


৬ষ্ঠ ধাপ

লতা এঁকে নিব।


৭ম ধাপ

এঁকে নিব।


৮ম ধাপ

নাম লিখে নিচ্ছি।

শেষ হয়ে গেলো আমার ম্যান্ডেলা। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোন দিন অন্য কোন পোস্ট নিয়ে।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy mandrala

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি আর্ট করে দেখিয়েছেন। এ জাতীয় আর্টগুলো নিজের প্রতিভা থেকে সৃষ্টি করা সম্ভব। আর আপনার মধ্যে সেই সুন্দর প্রতিভা আছে বলে আপনি ধৈর্য সহকারে চেষ্টা করেছেন আর্ট এর অসাধারণ রূপ দিতে। অনেক ভালো লেগেছে আপনার এই আর্ট পোস্ট দেখে।

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে ম্যান্ডেলা আর্ট টি শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় লাগে। যাইহোক আপনি অনেক ধৈর্য ধরে ম্যান্ডেলা টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আমার প্রিয় একটা টপিক্স হল এই ম্যান্ডেলা আর্ট । এটি করতে আমি যেমন ভালোবাসি আবার কারো করা ম্যান্ডেলা আর্ট দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ এত সুন্দর ভাবে এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ছোট বাচ্চারা থাকলে আপু এগুলো সম্ভব হয় না। যেহেতু আপনার বেবি এখনো ছোট তাই সময় দিতে পারে না বুঝতে পেরেছি। আপনি অনেক গুলো উপকরণ দিয়ে একটি ম্যান্ডেলা আর্ট করলেন। ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু আমাদের সাথে ধাপ শেয়ার করার জন্য।

 5 months ago 

প্রথমে একটি গোল অঙ্কন করে তারপর আরো একটি বড় গোল অঙ্কন করে নিয়ে পর্যায়ক্রমে ডিজাইন করে সুন্দর একটি ম্যান্ডেল আর্ট অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। আপনার নিখুঁত আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন৷ সব সময় আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ম্যান্ডেলা আর্ট শেয়ার করে আসছেন৷ আজকেও একদম অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন৷ এর মধ্যে ছোট ছোট ডিজাইনগুলো আপনি খুবই ভালোভাবেই ফুটিয়ে তুলেছেন৷ একইসাথে এখানে ডিজাইন গুলো দেওয়ার মাধ্যমে আপনার আর্ট করার প্রতিভাকে খুবই ভালোভাবে ফুটিয়ে তুলেছেন৷

 5 months ago 

আজকে আপনি খুব সুন্দর একটি মেন্ডেলা চিত্র অংকন করলেন। এই চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপনি খুবই সুন্দর ও দক্ষতার সাথে ম্যান্ডেলা চিত্রগুলো অঙ্কন করেন মআগে চিত্রগুলো অঙ্কনে রেখেছেন। এখন হয়তো সময়ের কারণে আর রাখতে পারছেন না। তবে আজকে চিত্রটি কিন্তু ধারণা হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট এর ভিতরে যত ছোট ছোট ফুলের ডিজাইন করা হয় ততই ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়। সত্যি বলতে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি তো অনেক সুন্দর করে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে পেন্সিলের ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি সময় পেলে নিজেও ম্যান্ডেলা আর্ট করতে অনেক পছন্দ করি। তবে আজকে আপনার সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। দেখে বোঝা যাচ্ছে আপনার এই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগেছে। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.11
JST 0.027
BTC 64622.93
ETH 3412.88
USDT 1.00
SBD 2.31