DIY- এসো নিজে করি :মাল্টা দিয়ে ঝুড়ি বানানো [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

জ রোজ শুক্রবার

ই এপ্রিল ২০২২ খৃস্টাব্দ

খন ষড়ঋতুর বসন্ত কাল।

প্রস্তুত প্রণালী

PhotoEditor_202248185645818.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

মাল্টা দিয়ে ঝুড়ি তৈরির প্রস্তুত প্রণালীর ছবি


খোদাই করে ফুল বানানো

20220406_174053.jpg

made by @rahimakhatun

Device- samsung SM-A217F


মা
মাল্টার শিল্পকর্ম

প্রতিদিনের মতো আজকে চিন্তা করছিলাম ,কি নিয়ে পোস্ট করা যাই। পরে দেখলাম হাতের কাছে কিছু মাল্টা আছে। তারপর আর কি দেখি চেষ্টা করে কিছু করা যায় কি না। আমি আজকে নতুন একটি DIY পোস্ট নিয়ে এসেছি। যদিও আমি তেমন কিছু পারি না আস্তে আস্তে সবার দেখা দেখি টুকটাক চেষ্টা করি। আমি আজকে দেখাবো মাল্টা দিয়ে ঝুড়ি ,বানিয়ে দেখাবো। এখন মানুষ বিয়ে বাড়িতে হলুদের প্রোগ্রামে বিভিন্ন সবজি দিয়ে বিভিন্ন কিছু বানায়। আমার ও ,মাঝে মাঝে ইচ্ছা হতো আমি যদি পারতাম। তো একটু একটু চেষ্টা করে কিছু ফুল এবং পাতা বানিয়েছি তা আমি আপনাদের সামনে পেশ করলাম। যদিও আমি আজকে প্রথম মাল্টা দিয়ে ঝুড়ি বানিয়েছি। চলুন আগে দেখে দেখে নেওয়া যাক।

20220406_174119.jpg

আমি আজকে মাল্টা দিয়ে ঝুড়ি বানিয়ে দেখাবো।

20220406_173522.jpg

মাল্টা দিয়ে কি সুন্দর ঝুড়ি তৈরি

আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।
প্রয়োজনীয় উপকরণসমূহঃ

20220406_172540.jpg

উপকরন

  • মাল্টা
  • ছুড়ি

  • প্রস্তুত প্রনালীঃ

    20220406_172623.jpg

    মুখের দিকে কেটে নিবো। ছুড়ি দিয়ে হালকা করে

    20220406_172747.jpg

    আস্তে আস্তে করে ঝুড়ির মত করে কেটে নিবো। ।

    20220406_173338.jpg

    তারপর অন্য পাশের অংশ কেটে নিবো।

    20220406_173431.jpg

    উপরের অংশ কেটে নিয়েছি।

    20220406_173518.jpg

    আস্তে আস্তে কেকরি কাটার মত কেটে নিবো।

    20220406_174044.jpg

    এভাবে পুরোপুরি কেটে, সাজিয়ে নিবো।

    তারপর আর কি মনের মতো করে সাজিয়ে নিবো। ঝুড়িটা ছবি তুলেছি। কেমন হলো অবশ্যই জানাবেন। খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    সবাইকে ধন্যবাদ


    ডিভাইস samsung SM-A217F
    স্থান ঢাকা
    আলোকচিত্র মাল্টা খোদাই

    275697926_643705626926051_2183931249051425244_n.jpg

    image.png

    image.png

    Sort:  
     2 years ago 

    ওয়াও আপু দেখতে অনেক চমৎকার লাগছে। এই প্রথম আপনার কাছ থেকে দেখলাম মাল্টা দিয়ে সুন্দর একটি ঝুড়ি বানানো। সত্যি আপনার দক্ষতা আছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ মাল্টার এত সুন্দর ঝুড়ি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আপু আমি প্রথমে মালটা দিয়ে যদি বানিয়েছি। তাই গো প্রথম দেখেছেন।😉😉।আপনারা কত সুন্দর সুন্দর মতামত দেন।আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    বাহ! খুবই সুন্দর হয়েছে একদন ইউনিক, আমার কাছে খুবই ভালো লাগছে । বাংলা ব্লগ মানেই নিত্য নতুন কিছুর দেখা মেলে।নতুন কিছু আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    আসলেই ঠিক বলেছেন, আমার বাংলা ব্লগ মানেই নতুন কিছু।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

     2 years ago 

    দারুন একটা ইউনিক আইডিয়া ছিলো।এদিকে খাওয়া ও হলো সাথে একটি ডাই,যাকে বলে এক ঢিলে দুই পাখি।আর ঝুড়িটি দেখতে কিন্তু দৃষ্টি নন্দন হয়েছে।

     2 years ago 

    আসলেই এক ডিলে দুই পাখি ছিলো।ঝুড়ি বানিয়ে পরে জুস বানিয়ে খেয়ে ফেলেছি,😋😋।ধন্যবাদ আপনাকে।

     2 years ago (edited)

    আপনি দারুন দক্ষতা খাটিয়ে মাল্টা দিয়ে ঝুড়ি বানিয়েছেন বেশ ভাল লাগল। প্রথমত মার্কডাউন আমাকে মুগ্ধ করে তুলল। সর্বোপরি এটি অসাধারণ ছিল। নিজের মেধার বিকাশ ঘটিয়েছেন। সর্বোপরি আপনার কাজটি ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল দারুন একটি মাল্টা দিয়ে ঝুড়ি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    সর্বোপরি আমার কাজটি ভালো লেগেছে, জেনে ভালো লাগলো।আসলে আপনাদের মাঝে শেয়ার করতে ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।😍😍

     2 years ago 

    দারুণ হয়েছে আপু,আমি এভাবে ঝুড়ি বানাতে গেলে সম্পূর্ণ মাল্টা কেটে যেত আর আপনি কত সুন্দর করে ঝুড়ি বানিয়ে ফেললেন।আমার কাছে আপনার এই ঝুড়ি খুব ইউনিক লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ঝুড়ি আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    না না,আপনি ও চাইলে আরো সুন্দর করে ঝুড়ি বানাতে পারতেন।মানুষ চাইলে কি না পারে।আপনি ও খুব ভালো কাজ করেন।ধন্যবাদ আপনাকে।🌹🌹

     2 years ago 

    খুব সুন্দর ও ইউনিক ওয়েতে আপনি মাল্টা দিয়ে ঝুড়ি বানিয়েছেন এবং খুব সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে আমাদের সাথে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

     2 years ago 

    আপনি ও ভালো থাকবেন, সুস্থ থাকবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

     2 years ago 

    মালটা দিয়ে বানানো আপনার ঝুড়িটি বেশ চমৎকার হয়েছে ।আমার কাছে দেখতে বেশ ভালো লাগছে ।খুবই সুন্দর করে আপনি ঝুড়ি টি বানিয়েছেন ।আসলে ফলমূল দিয়ে অনেক কিছু বানানো যায় ।চেষ্টা করলেই সম্ভব ।আপনি চেষ্টা করেছেন তাই বানাতে পেরেছেন। এ ধরনের ফল দিয়ে জিনিসপত্র সাধারণত হলুদের প্রোগ্রামে দেখা যায়। আপনি ঠিকই বলেছেন ।আপনার মাল্টার ঝুড়িটি বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ফলমুল কিংবা সবজি দিয়ে অনেক রকম জিনিস তৈরি করা যায়।যদিও আমি তেমন কিছু পারি না।তবে মাঝে মাঝে একটু চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপু আপনি প্রথমবার মালটা দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। কিন্তু আমার কাছে তা মনে হচ্ছে না,কেননা ঝুড়িটি দেখতে অসাধারণ হয়েছে।আপনি খুবই দক্ষতার সাথে কাজটি করেছেন। প্রথম বারেই এত সুন্দর জুড়ি তৈরি করেছেন যা দেখে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। মালটা দিয়ে এত সুন্দর ঝুড়ি তৈরি করা যায় তা শুধু আপনার পোষ্টের মাধ্যমে আমি দেখতে পেলাম। ঝুড়ি তৈরি করার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

     2 years ago 

    না মনে হলে কেমন কি বলতাম।আসলেই আমি এই প্রথম বানিয়েছি।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

     2 years ago 

    মাল্টা দিয়ে ঝুড়ি বানানো অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে মাল্টা দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। আপনার তৈরি করা ঝুলি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে আপনার এই কাজের বর্ণনা দিয়েছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ঝুলি হলে কেমনে হবে ভাইয়া।ঝুড়ি লিখতে যেয়ে ঝুলি লিখেফেলেছেন।যাই হোক আপনি খুব চমৎকার করে মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    একদম সম্পূর্ণ ভিন্ন ধরনের অভিজ্ঞতা কারণ মালটা দিয়ে এর আগে কখনো ঝুড়ি বানানো দেখিনি। আপনার পোস্ট দেখে একটি নতুন অভিজ্ঞতা অর্জন করলাম ভিন্ন ধরনের কিছু তৈরী করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     2 years ago 

    আমার পোস্ট বলে কথা,অভিজ্ঞতা না অর্জন করলে হয়।বলেন,😀😀।যাই হোক ধন্যবাদ আপনাকে।ভিন্ন রকম মতামত দেওয়ার জন্য।শুভেচ্ছা রইলো।

     2 years ago 

    হুম বোঝা যাচ্ছে আপনি একজন অভিজ্ঞ রাঁধুনী 😉

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 68125.63
    ETH 3308.80
    USDT 1.00
    SBD 2.74