সুস্বাদু পাটশাক ভাজি রেসিপি[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

২২ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

৫ই মার্চ ,মঙ্গলবার ।


এখন ষড়ঋতুর বসন্ত কাল।

প্রস্তুত প্রণালী

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

পাট শাক ভাজি রেসিপির প্রস্তুত প্রণালীর ছবি।

পাট শাক ভাজির ছবি
made by @rahimakhatun
আজকে আমি একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। অনেক দিন যাবত শাক খাওয়া হয় না।হঠাৎ ঐ দিন ভেনে করে বিক্রির জন্য অনেক রকম শাক নিয়ে যাচ্ছিলো।আমি দেখে লোভ সামলাতে পারলাম না।তারপর আর কি, শাক খাবো যেহেতু বলেছি,সেহেতু খেতেই হবে।বাসায় এনে। ভালো করে বেছে। তারপর ধুয়ে। কেটে নিয়েছি।পাট শাক খেতে অনেক স্বাদের হয়।পাট শাক দুই ধরনের হয়ে থাকে তিতা পাট শাক এবং মিষ্টি পাট শাক।আমি সাধারণত মিষ্টি পাট শাক খেয়ে থাকি।তাছাড়া এর পুষ্টি গুনাগুন ও অনেক থাকে।
পাট শাকের ছবি
গরম গরম ভাতের সাথে পাট শাক ভাজি খেতে খুব ভালো লাগে।সাথে যদি থাকে ঘি। তাহলে তো কথাই নাই। কথা না বারিয়ে যাওয়া যাক মূল প্রস্তুত প্রণালীতে।
প্রয়োজনীয় উপকরণ
খুব বেশি উপকরণ লাগে না।
উপকরণ

পাট শাক

কাঁচা মরিচ

পেয়াজ

রসুন

তেল

লবন

প্রস্তুত প্রনালী
১ম ধাপ
ভালো করে ধুয়ে পানি জরিয়ে নিয়েছি।
২য় ধাপ
মাঝখানে একটা একটা করে মাঝখানে চিরে নিয়েছি।
৩য় ধাপ
একটি হাড়িতে তেল গরম করে নিবো।
৩য় ধাপ
তাতে পেয়াজ ও রসুন দিয়ে দিবো।এবং লবন দিয়ে দিবো।
৪র্থ ধাপ
বেছে রাখা পাট শাক গুলো দিয়ে দিবো।
৫ম ধাপ
তারপর উল্টিয়ে পাল্টিয়ে দিবো।
৬ষ্ঠ ধাপ
দেখেন অনেক গুলো শাক কমে কতটুকু হয়ে গিয়েছে। লবন দেখে উঠিয়ে নিবেন।হয়ে গেলো আমার পাট শাক ভাজি।আপনারা বাসায় একদিন রান্না করে খেয়ে দেখবেন।আশা করি ভালো লাগবে।আজ এই আব্দি, আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।
এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device -samsung SM-A217F

Location -Dhaka

Photography -recipe
Sort:  
 2 years ago 

পাট শাক ভাজি কখনো খাওয়া হয়নি। এটি কেমন খেতে হয় তাও জানিনা ।তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হবে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি শাকের রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি আপনাকে গ্যারান্টি দিচ্ছে, বাজার থেকে মিষ্টি পাট শাক এনে ভাজি করে খেয়ে দেখবেন। আশা করি ভালো লাগবে।খুবই সুস্বাদু। ধন্যবাদ আপু। শুভ কামনা রইল।

 2 years ago 

পাট শাক ভাজি একটু তেত হলেও খেতে কিন্তু আমার কাছে বেশ ভালোই মনে হয়। তবে পাট শাক শুকিয়ে যায় একটি ভর্তা বানানো হয়
ওটি আর বেশি ভালো লাগে।

 2 years ago 

না ভাইয়া,তিতা পাট ও আছে, তেমনি মিষ্টি পাট শাক ও আছে।আমি মিষ্টি পাট শাক ভাজি করছি।একটুও তিতা লাগেনি।খেয়ে দেখবেন।ধন্যবাদ।

 2 years ago 

এটির স্বাদ একটু তেতো হলেও খেতে কিন্তু ভালোই লাগে আমি খেয়েছি অনেকবার, চমৎকারভাবে আপনি পাট শাক ভাজি রেসিপি উপস্থাপন করেছেন বিশেষ করে আপনার উপস্থাপন এবং ধাপগুলোর বেশ চমৎকার ছিল আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আরে তিতা না। পাট শাকের ২ প্রকারের আছে।একটা তিতা পাট শাক এবং আর একটা মিষ্টি পাট শাক। আমি যেটা ভাজি করেছি সেটা হচ্ছে মিষ্টি পাটশাক,তাই তিতা লাগার কোন প্রশ্নই ওঠে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাটশাক অনেক মজার শাক। আমার কাছে ডালের সাথে পাটশাক ভাজি অনেক ভালো লাগে। আর বিশেষ করে পাটশাকে প্রচুর পরিমানে ভিটামিন রয়েছে। অনেক ধন্যবাদ শেয়ারের জন্য।

 2 years ago 

আমার কাছেও পাটশাক অনেক ভালো লাগে।আপনাকেও অনেক ধন্যবাদ।শুভেচ্ছা রইলো।

সুস্বাদু পাটশাক ভাজি রেসিপি শেয়ার করেছেন আপু। চমৎকার লাগল আপনার রেসিপি। আমার কাছেও অবশ্য পাটশাক একটু বেশি ভালো লাগে। আপনার উপস্থাপন ভলো ছিল আপু। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আসলে পাটশাক টা আমার কাছে কেমন একটু ক্রিস্পি ক্রিস্পি লাগে। তাই আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

এই শাকটা আমার কখনো খাওয়া হয়নি। একবার খেয়ে দেখতে হবে কেমন লাগে। আগে আমি পুঁইশাক আর লালশাক ছাড়া অন্য কোন শাক খেতাম না। তবে এখন আরও কিছু শাক খাওয়া শুরু করেছি। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে ভালই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া খেয়ে দেখবেন খুবই মজার শাক।আমিতো এখানে ভাজি দেখিয়েছি। এই শাক মসুরের ডাল দিয়ে ও রান্না করে খেতে ভালোই লাগে।ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। পাঠ শাক ভাজি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌।

 2 years ago 

পাঠ নাকি পাট,😜😜।আমি নিজেও কনফিউজড হয়ে গেলা। যাই হোক। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পাট শাক আমার খুবই প্রিয় । পাট শাক খেতে যেমন মজার তেমন এটা আমাদের শরীরের জন্য খুবই উপকারী।
যাইহোক আপনার রান্না করা পাট শাক গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হবে। রেসিপির প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে আমি পাটশাক রান্না করা শিখে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই আমাদের শরীরের জন্য বেশ উপকারি।খেতেও বেশ মজার।ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

পাট শাক ভাজি মোটামুটি খুবই ভালো লাগে আমার কাছে বেশি করে ঝাল দিয়ে গ্রামে থাকতে অনেকবারই খেয়েছি কিন্তু শহরে এসে এটিআর খাওয়া হয়না এখন তেমন আপনি খুব লোভনীয় ভাবে ভাজি রেসিপি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমি খাই মাঝে মাঝে।তবে বেশী ভালো লাগে ঘি দিয়ে রান্না করলে,আমার বাসায় ঘি ছিলো না বিদায় তাই রান্না করতে পারি নি।যাই হোক ভালোই লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পাট শাক ভাজি রেসিপি তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পাট শাকের রেসিপি উপস্থাপনা সুন্দর হয়েছে, জেনে ভালো লাগলো। ভাল থাকবেন এই প্রত্যাশা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74