কয়েকটি ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ17 hours ago

আমি @rahimakhatun
from Bangladesh

১৬ই শ্রাবন ১৪৩১বঙ্গাব্দ । ৩১ জুলাই ২০২৪খ্রিস্টাব্দ ।

এখন ষড়ঋতুর শরৎকাল ।

received_465664686239598.jpeg

একটা পোস্ট করতে এখন পাঁচ থেকে ছয় ঘন্টা সময় লাগে,নেটের স্পিড অনেক কম।কবে যে ঠিক হবে কি জানি,শুনলাম আজকে নাকি ফেসবুক সম্পর্কে জানা যাবে,দেশে ফেসবুক চালানো যাবে কিনা। যাই হোক। প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো।অনেক দিন যাবত ফটোগ্রাফি শেয়ার করা হয় না।আসলে ফটোগ্রাফি গুলো একেক সময় একেক জায়গা থেকে তোলা, তাই সব একসাথে করে আপনাদের শেয়ার করা হয়।আমি তেমন ফটোগ্রাফি করতে পারি না, তবে মাঝে মাঝে চেষ্টা করি ছবি তোলার জন্য।আসলে আগে একেবারেই ছবি তোলতাম না এখন সবার দেখাদেখি টুকটাক চেষ্টা করি।তবে মনে হয় আগের থেকে একটুআকটু ভালো ছবি তুলি।

20240701_120047.jpg

এই গাছটা আমার বেশ পছন্দের। দেখতে বেশ ভালো লাগে।এটা ইনডোর এবং আউটডোর দুইজায়গাতেই হয়।তবে আউটডোর হলে কম রোদ যেখানে থাকে সেখানে রাখতে হয়।আর ইনডোর এ রাখলে মাঝে মাঝে রোদ দিতে হয়।

20240701_120040.jpg

এই হচ্ছে জবাফুলের ছবি।এটা ছবিটা তোলেছিলাম বৃক্ষমেলা থেকে।সেখানে অনেক অনেক জবা ফুল ছিলো,কালারটা বেশ ভালো লেগেছিলো তাই ছবি তোলেছিলাম।

20240701_120036.jpg
এই ছবিটাও বৃক্ষমেলা থেকে।এই টা অন্যকালারের জবা ফুল।পিংক কালারের জবাটা দেখতে বেশ ভালো লাগছিলো।

20240701_120029.jpg

এই ফুে সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। আমার বেশ পছন্দের কাঠগোলাপ। এই ফুলটা যেমন সুন্দর তেমনি ঘ্রানটাও সুন্দর। এখন দেখেছি অনেক কালারের হয়ে থাকে।

20240701_120015.jpg

এই ফুলটার নাম আনার জানা নেই, তবে দেখতে বেশ ভালোই লেগেছে। কালার কম্বিনেশন টা বেশ ভালো।

20240701_120003.jpg

এই ছবিটাও তুলেছিলাম বৃক্ষমেলা থেকে।

20240701_115958.jpg

এটাও কাঠগোলাপ ফুল গাছ। সুন্দর দেখতে।

20240701_115952.jpg

আপনাদের কাছে ছবিগুলো কেমন লাগলো,তা জানাবেন।
আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy plant
linklocation

আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 16 hours ago 

ইতোমধ্যেই ফেসবুক সার্ভিস চালু হয়েছে আপু। এখন সেটা কতক্ষন থাকবে সেটাই ভাবার বিষয়। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি খুবই ভালো ফটোগ্রাফি করেন। দারুন হয়েছে। চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 15 hours ago 

বাহ আলাদা বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন আজকে। সত্যি বলতে এরকম সুন্দর ফটোগ্রাফি কম বেশি সবার কাছে বেশ ভালো লাগে। আমার কাছে সবচেয়ে বেশি প্রথম আর শেষের ধাপের ফটোগ্রাফি টা অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি করতে গেলে একটু ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে সেই ফটোগ্রাফি গুলো কমবেশি সবার বেশ পছন্দ হয়। ধাপে ধাপে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 14 hours ago 

আপু আপনি প্রথমে যে ফুলের ফটোগ্রাফি করছেন সাদা রংয়ের পাতা ওই টার নাম কি। গাছটি আমার ভীষণ ভালো লেগেছে। তাছাড়া আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভীষণ ভালো লাগলো দেখে ধন্যবাদ।

 14 hours ago 

হ্যাঁ আপু কবে যে হবে নেটেট সমস্যা সমাধান। একটি পোস্ট দিতে৬-৭ ঘন্টা লেগে যায়। আজও আমার এমনটাই। এমনি অসুস্থ তার মাঝে আবার অস্থির হয়ে গিয়েছিলাম। তবে আপনি কিন্তু বললেন ফটোগ্রাফি করতে পারেন না। আমি তো দেখছি আপনার প্রতিটা ফটোগ্রাফি ভীষণ সুন্দর হয়েছে। আসলে ফটোগ্রাফি করাটা কিন্তু একটি আর্ট। আপনার আজকে প্রত্যেকটা ফটোগ্রাফি মধ্যে একটা আর্ট রয়েছে।

 13 hours ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি আপনি দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করছেন। সব থেকে জবা ফুল এবং কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 10 hours ago 

নেটের স্পিড অনেক কম থাকার কারণে পোস্ট এবং কমেন্ট করতে অনেক কষ্ট হচ্ছে। অনেক সময় লেগে যায়। যাইহোক আজকে আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। আসলে ফুলের ফটোগ্রাফি দেখলে আমার মনটা অনেক ভালো হয়ে যায়। ধন্যবাদ জানাচ্ছি আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62