ছোট বেলার জামা চুরির ঘটনা।

in আমার বাংলা ব্লগ5 months ago
৫ চৈএ ১৪৩০ বঙ্গাব্দ

২০ই মার্চ ২০২৪ খৃস্টাব্দ ।


আজ রোজ বুধবার

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ



প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি ,আমি আজকে একটা ছোটবেলার গল্প আপনাদের সাথে শেয়ার করবো।আশা করি আপনাদের ভালো লাগবে।

source

পোস্ট লিখতে বসে কি লিখবো কি লিখবো বুঝে উঠতে পারছিলাম না আসলে কিছু কিছু সময় আমি পোস্ট লেখার জন্য কোন কিছুই খুঁজে পাই না তার উপর ল্যাপটপ নষ্ট হয়ে বেশ বিপদে পরে গিয়েছি।
আসলে আমি সব সময়ই ল্যাপটপে পোস্ট করি তানা হলে এইচটি এমএল এর কোড গুলো আমি ঠিক ভাবে বসাতে পারি না।যাই হোক ভাবতে ভাবতে মনে হলো আজকে একটা শৈশব এর ঘটনা আপনার সাথে শেয়ার করি।আসলে শৈশব স্মৃতি ও মনে করতে গেলে মনে পরে না কিন্তু অনেক সময় এমনি এমনি মনে হয়,বিশেষ করে কোন ঘটনা পুনরাবৃত্তি ঘটে কিংবা নিকট আত্নীয় স্বজন দেখলে।

ঘটনা হচ্ছে আমি যখন ক্লাস ফোর কিংবা ফাইভ এ পড়ি।আসলে ছোটবেলা কিছু কিছু ঘটনা নিদিষ্ট সময় মনে থাকে না আবছা আবছা মনে থাকে আরকি তাছাড়া আমার একটু কমই মনে থাকে। যাই হোন ক্লাস ফোর কিংবা ফাইভ এ পড়ি তখন আমার এক কাজিনের বিয়ে ঠিক হয়।তো আমাদের সকলকেই দাওয়াত দেওয়া হয়।আর বিয়ে মানেই তো আনন্দ। আমাদের ঐ কাজিনদের বিয়ে তে মোটামুটি অনেক বড় আয়োজন করা হয়।হলুদের প্রোগ্রাম, বিয়ে বৌভাত ইত্যাদি আগে তো আর মেহেদী প্রোগ্রাম আর নানা ন প্রোগ্রাম হতো না এগুলো নতুন করে এখন এড হয়েছে। সামনে হয়তো আরো কত কি আসবে দেখা একমাস লাগিয়ে বিয়ের অনুষ্ঠানেই হবে।যাই হোক যেহেতু বিয়ের প্রোগ্রাম হবে তাই শপিং করতে হবে তো আমার মা অনেক সুন্দর একটা জামা কিনে দিয়েছিলো বিয়েতে পড়ার জন্য আর বৌভাতে পরার জন্য স্কাট আর হলুদে পড়ার জন্য সবাইকে একটা করে হলুদ শাড়ি দিবে কাজিনরা।যাই হোক বিয়ের দাওয়ার পেয়ে আমি তো খালি দিন গুনছি কবে হলুদের দিন আসবে আমরা মজা করবো।
আগেও হলুদ দুইদিন হতো একদিন ছেলের বাড়িতে তখন মেয়ে পক্ষরা যেত ছেলের বাড়িতে আরেকদিন মেয়ের গায়ে হলুদ তখন ছেলে পক্ষরা যেত মেয়ের বাড়িতে।যখন ছেলেরা আসতো তখন মেয়ে র বাড়িতে তখন মেয়েপক্ষরা আপ্যায়ন করতো কত কি দিয়ে এই যেমন রজনীগন্ধার স্টিক,চকলেট, শেম্পু, চাবির রিং আরো কত কি।আবার ছেলেরাও আসার সময় বড় মাছ, মিষ্টি, পানসুপারি আরো কত কি আনতো ডালা সাজিয়ে।আমার আবার ছোটবেলায় ইচ্ছে ছিলো এই ডালা নিয়ে দাঁড়ানো আর না হয় ডালা নিয়ে যাওয়া কিন্তু ছোট বলে কেউ পাওা দিত না। আমার যে কষ্ট হতো বেশ অভিমান হতো কিন্তু তাও দিতো না কোন রকম শাড়ি পরিয়ে দিতো এতটুকুই আর সাজিয়ে দিত।ছোটবেলার সাজ দেখলে আমার এখনও হাসি পায় কি সাজগুলোই না দিতাম। চুল গুলো কিভাবে সেট করতাম।

যাই হোক সমস্যা হচ্ছে বিয়ের দিন ওমা বিয়ের দিন সাজতে গিয়ে দেখি আমার জামাটা নেই। আমি আবার পছন্দের জামা হওয়াতে বিয়ে বাড়িতে এসেই সবাই কে দেখিয়েছিলাম সবাই বলেছিলো জামাটা বেশ সুন্দর হয়েছে, তারপর জামাটা ভাস করে ব্যাগেই রেখেছিলো আপু কিন্তু কোথায়ও পাচ্ছি না।বিয়ের দিন সবাই রেডি হয়ে গিয়েছে কিন্তু আমি তো রেডি হতে পাচ্ছি না জামাটা না পাওয়ার জন্য আরো গিয়ে আমার পছন্দের জামা।আমি রীতিমতো কান্না করছি কিন্তু মা ই বা কোথা থেকে জামাটা এনে দিবে জামাটা তো অন্যকেউ চুরি করে নিয়ে গিয়েছে। তারপর কোন রকম একটা ড্রেস পরে রেডি হয়েছি এরপর দেখি আমার আইলেনা'র খুঁজে পাচ্ছি না সেটাও নাই তারপর দেখি খাটের নিচে কে যেন লুকিয়ে রেখেছে তারপর আমি আবার ব্যাগে রেখেছি আবার কে যেন নিয়ে গিয়েছে।

পরে বুঝতে পারলাম বিয়ে বাড়িতে কোন এক মেহমান চোর এসেছে সেই হয়তো আমার পছন্দের জামাটা নিয়ে গিয়েছে।কি আর করার বিয়েতে আনন্দ করার পরিবর্তে দুঃখ পেয়ে আসলাম।


যাইহোক আজকেএই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে । আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না।

আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device Galaxy A13
LocationDhaka

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

ছোটবেলার বিয়ে বাড়িতে আপনার জামা চুরির ঘটনাটা পড়ে আমার কাছে খুবই খারাপ লেগেছে ।আসলে সবাই বেশ আনন্দ করে এবং সাজগোজ করে রেডি হয়েছে। আর আপনার জামাটা চুরি হয়ে গেছে। মন খারাপ হওয়ার কথা। আসলে এমন কিছু মানুষ আছে যারা মানুষের পছন্দের জিনিস চুরি করতে দ্বিধাবোধ করে না। ছোটবেলার জামা চুরির ঘটনাটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

হুম সবাই রেডি হয়ে গিয়েছিলো আমিও রেডি হতে পারিনি জামা চুরির জন্য।আপনাকে ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

ইস্ কি দুঃথের কথা। অবশেষে আপনার জামাটাই চুরি করে নিলো্। ভ্যাগিস আপনাকে চুরি করেন নি। বেশ ভালো লাগলো আপনারে ছেলেবেলার গল্পটি পড়ে। আসলে নিজের সুন্দর কিছু চুরি হলে কিন্তু বেশ কষ্ট লাগে। আর সেটা যদি হয় নতুন জামা। তাহলে কান্নার ঝড় বযে যাওয়ার কথা।

 5 months ago 

হুম, অবশেষে আমার জামাটা চুরি হয়ে গিয়েছিলো,মনে পরলেই খারাপ লাগে।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

আগেকার দিনের বিয়েগুলো ছিল অন্যরকম।আমাদের এদিকে অবশ্য একদিনেই হলুদ হয়ে যেত।প্রথমে ছেলেপক্ষ মেয়েদের বাড়িতে যেত পরে মেয়েপক্ষ ছেলেদের বাড়িতে যেত।এভাবে এক রাতেই হলুদ শেষ হতো।যাইহোক আপনার পছন্দের জামাটা চুরি হয়ে গেল শুনে খারাপ লাগলো। আমার ওয়াইফেরও নাকি ওর খালামনির বিয়েতে পছন্দের একটা জামা চুরি হয়ে গেছে। যাইহোক এমন চোর পরে আর খুঁজে পাওয়া যায় না।

 5 months ago 

আগের দিনের গায়ে হলুদে বেশ মজা হতো।যাই হোক আপনি শৈশব স্মৃতি টা পড়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব দুঃখনক পছন্দের ড্রেস হারিয়ে যাওয়া।একে তো ছোট তার উপরে বিয়ে উপলক্ষে সুন্দর জামা হারানো।সব মিলিয়ে আনন্দ আপনার বিষাদে পরিনত হয়েছিল।যে আপার ড্রেসটি চুড়ি করেছে সে নিশ্চয়ই খুব পছন্দ করেছিলেন আপনার ড্রেসটি।ধন্যবাদ আপনাকে শৈশবের স্মৃতিচারণ মূলক পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলেই আপু ছোট ছিলাম তখন ড্রেসটা হারানো তে বেশ কষ্ট পেয়েছিলাম।আপনাকে ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিয়ে বাড়ি মানে আনন্দ৷ বিয়ে বাড়িতে অনেক ধরনের মানুষ আসে এবং অনেক জামা কাপড় পড়ে৷ যা বিয়ে বাড়ির সৌন্দর্যকে অনেকটা বৃদ্ধি করে ফেলে৷ তবে অনেক দুঃখজনক ব্যাপার হল এটা যে আপনার জামা চুরি হয়ে গিয়েছে৷ এর ফলে আনন্দ একেবারে মাটি হয়ে গিয়েছে৷ অনেক পছন্দের একটি জামা ছিল৷ যখন তা চুরি হয়ে যায় তখন মন অনেকটাই খারাপ হয়ে যায়৷ একই সাথে বিয়ের জন্য নতুন জামা যখন চুরি হয় তখন তার থেকে দুঃখের বিষয় আর কিছু হতে পারে না৷ ধন্যবাদ এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 5 months ago 

আসলেই অনেক দুঃখজনক ব্যাপার ছিলো বেশ পছন্দের জামা ছিলো।ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59453.81
ETH 2607.50
USDT 1.00
SBD 2.39