শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলা" ভ্রমণ - পর্ব ০৩

in আমার বাংলা ব্লগlast year

আমি @rahimakhatun
from Bangladesh

১৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ ।


কেমন আছেন সবাই ?আমি সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটি ভ্রমণ পোস্ট শেয়ার করবো।

331841963_545363904069385_5936519438090351913_n.jpg

তারিখ : ১৭ ডিসেম্বর ২০২২
সময় : দুপুর ২ টা ৩০ মিনিট
স্থান :আগারগাঁও , বাংলাদেশ।

331683333_1175400799781503_792099006020550481_n.jpg

সবাই মোটামুটি অনেক মেহমান ,তাই ঠিক সময়মত পোস্ট করতে পারছি না। বাসায় মেহমান আসলে ভালো ও লাগে কিন্তু নিজের কাজ গুলো ঠিক মত হয় না। নিজের কাজের চেয়ে গল্প আড্ডায় ব্যস্ত আছি। লিখতে বসবো বসবো করে আলসেমি করে বসা হচ্ছে না। আসলে এত মানুষের মাঝে একা একা কাজ করতে ভালো লাগে না। প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এর আগের পর্বে আমি আপনাদের কে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলা" সম্পর্কে কিছুটা জানিয়েছিলাম। আমি আপনাদেরকে পুরো বিশ্ব বিদ্যালয় থেকে কিছু অংশ দেখিয়েছিলাম। আজকে মেলার কিছু গাছের ছবি আপনাদের সাথে শেয়ার করবো।

331850408_879826163348687_6661850043045678523_n.jpg

তারিখ : ১৭ ডিসেম্বর ২০২২
সময় : দুপুর ২ টা ৩০ মিনিট
স্থান :আগারগাঁও , বাংলাদেশ।

মেলায় অনেক গুলো বনসাই উঠেছিল। দেখতে বেশ ভালো লাগছিলো। এগুলার এত এত দাম। একেকটার দাম তিনলাখ এর উপরে। এইটা সম্ববত লিচু গাছ। আমি মোটামুটি সবগুলা বনসাই এর ছবি তুলেছি।

331773598_918372839188663_5956239151202797438_n.jpg

তারিখ : ১৭ ডিসেম্বর ২০২২
সময় : দুপুর ২ টা ৩০ মিনিট
স্থান :আগারগাঁও , বাংলাদেশ।

প্রত্যেক টা বনসাই এর সামনে প্রাইস এবং কত বছরের সেটা লিখছিলো। অনেক বছরের বট গাছ এইটা।

331433457_1971149856563875_4859133566724442468_n.jpg

তারিখ : ১৭ ডিসেম্বর ২০২২
সময় : দুপুর ২ টা ৩০ মিনিট
স্থান :আগারগাঁও , বাংলাদেশ।

331479067_850983369324329_2531491561987431683_n.jpg

তারিখ : ১৭ ডিসেম্বর ২০২২
সময় : দুপুর ২ টা ৩০ মিনিট
স্থান :আগারগাঁও , বাংলাদেশ।

331719662_576133817519445_6867183251172130137_n.jpg

আজ আর লিখবো না। আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy bonsai
linksource

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP
Sort:  
 last year 

আসলে আপনি ঠিক বলেছেন বাড়িতে মেহমান আসলে বেশ ভালো লাগে কিন্তু নিজের কাজগুলো ঠিক মতো করা হয় না। যাইহোক আপনার ‌শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলা ভ্রমণের তিন নম্বর পার্বটি পড়ে বেশ ভালো লাগলো। গাছ গুলো দেখতে কিন্তু বেশ সুন্দর তবে এর দাম শুনে মাথা নষ্ট। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

মেহমান ভালো লাগে,আবার নিজের কাজ গুলো হয় না।আপনার কাছে তিন নম্বর পর্বটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

মেলা ভ্রমণের পর্বে এসে আপনি অনেকগুলো বনসাই এর সাথে আমাদের পরিচয় করায় দিলেন। খুবই ভালো লাগলো তবে আমি আমার বন্ধুর বাড়িতে একটি বট গাছের বনসাই দেখেছিলাম তার বয়স প্রায় ৩০ বছর কিন্তু আকৃতিতে এখনো ছোট করে রাখা হয়েছে।। ভালোই অভিজ্ঞতা অর্জন করেছেন সেই সাথে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 last year 

আসলে বনসাই আমার কাছে খুব ভালো লাগে।৩০ বছরের বনসাই তাহলে তো অনেক বছর।

 last year (edited)

আসলে প্রতিটি মেলায় ঘুরতে বেশ ভালো লাগে। তবে ব্যতিক্রমী মেলা হলে ভালো লাগার মাত্রাটা থাকে আরও বেশি। আর আপনার ভ্রমণ দেখছি এক ভিন্নধর্মী আয়োজন জেটিতে দেখতে পাচ্ছি নানা ধরনের বনসাই সহ বিভিন্ন ধরনের গাছ যেটা দেখে আমারও বেশ ভালো লেগেছে। এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 last year 

ঝামেলা ভ্রমন মানি?😯😯বুঝতে পারলাম না।

 last year 

ভাই একটু মিসটেক হয়ে গিয়েছিল। ভুলটি করার জন্য আন্তরিকভাবে দুঃখিত।

 last year 

আসলে আমি বুঝতেই পারছিলাম না, তাই জিজ্ঞেস করলাম। ধন্যবাদ আপনাকে

 last year 

একদম ঠিক বলেছেন আপু, বাসায় মেহমান আসলে খুবই ভালো লাগে কিন্তু নিজের কাজ গুলো ঠিকঠাক মতো করা যায় না। আমার বাসায় মেহমান আসলে তো আমি নিজের খাওয়া দাওয়াও ঠিকমতো করতে পারিনা এতটাই অনিয়ম হয়ে যায় তখন আমি অসুস্থ হয়ে পড়ি।কৃষি মেলায় কখনো যাওয়ার সুযোগ হয়ে উঠেনি তাই এই মেলা কেমন হয় আমি জানিনা। আপু আপনার ফটোগ্রাফি তে বনসাই গাছ গুলো দেখে খুবই ভালো লাগলো আর একটা গাছের দাম তিন লাখ টাকা জেনে খুবই অবাক হয়ে গেলাম। সবমিলিয়ে অসাধারণ পোস্ট টি শেয়ার করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 last year 

আমি হচ্ছে গল্প প্রিয় মানুষ আমার গল্প করতে বেশ ভালো লাগে তাই গল্প করার সময় কোন কাজ করা ভালো লাগে না।ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য

 last year 

প্রতিটি মেলায় যাওয়ার আনন্দই আলাদা। আর আপনি তো এবার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলার বিভিন্ন গাছ নিয়ে পোস্ট করেছেন। যা দেখে খুব ভালো লাগলো আপু।গাছ হচ্ছে প্রকৃতির বন্ধু।আর এতে আমাদের উপকারই সবচেয়ে বেশি।আর আপনার পোস্টের মাধ্যমে বিভিন্ন রকমের গাছ দেখতে পেলাম। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই প্রতিটি মেলায় আলাদা আলাদা আনন্দ। আমার কাছে বৃক্ষ মেলাগুলোতে যেতে বেশ ভালো লাগে। তাই সুযোগ পেলেই যাওয়া চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

 last year 

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলারদ্বিতীয় পর্ব আমি দেখেছিলাম আজকে আবার তৃতীয় পর্ব দেখে ভীষণ ভালো লাগলো আমার কাছে। আজকে আপনি বিভিন্ন রকম গাছের সৌন্দর্যতা নিয়ে পোস্ট করেছেন। আপনার পোষ্টের মাধ্যমে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি মেলার সৌন্দর্য দেখে চোখ ফেরাতে পারছিনা। বলতে হয় এক কথায় অসাধারণ ছিল আপনার আজকে এই পোস্ট। এরকম ইউনিক পোস্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে দেখতে।

 last year 

হুম দ্বিতীয় পর্বটি কিছুদিন আগে শেয়ার করেছিলাম।আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।আমার কাছেও ভালো লাগে।ধন্যবাদ আপনাকে

 last year 

কৃষি মেলার প্রথম দুইটি পর্ব আমার পড়া হয়নি। তবে এ পর্বে মেলায় গিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন তা বুঝতে পারছি। এ পর্বে নানান রকমের গাছের সৌন্দর্য নিয়ে পোস্ট করেছেন খুব ভাল লাগলো দেখে।ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।গাছগুলো দেখে খুব ভাল লেগেছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

হ্যা আপু মেলা তে বেশ ভালো সময় কাটিয়েছি।হ্যা আপু বনসাই গাছ নিয়ে পোস্ট করেছি।ধন্যবাদ আপু

গত বছর আমিও একটা মেলায় গিয়ে বেশ বড় একটা বনসাই দেখেছিলাম, তবে কি গাছ সেটা আইডেন্টিফাই করতে পারিনি। দাম জিজ্ঞাসা করতে ভয় করছিল তারপরও অনেক সাহস সঞ্চয় করে দাম জিজ্ঞাসা করায় দোকানদার বলল যে গাছের দাম ২৫ লক্ষ টাকা। এই কথা শোনার পর আমার মাথায় যে চুল ছিল তার অর্ধেক সেখানেই খসে পড়ে যায়। এখনো মাঝেমধ্যে ওই কথা মনে পড়লে চুল পড়ে। তবে আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে এটা স্বীকার করতেই হবে।

 last year 

তা আপনার মাথায় আর চুল আছে না গেছে😜😜।যাক আর মনে করিয়েন না পরে টাকলা হয়ে গেলে আর পাএী পাবো না আপনার জন্য।

সমস্যা নেই, চুল আবার গজিয়েছে। বিয়ে করা নিয়ে কোনো সমস্যাই হবে না🤭

 last year 

তাহলে তো ভালোই আপনার চুল একেবারে ফেলে তারপর বিক্রি করবো😜,চুল বিক্রি করে বড়লোক হয়ে যাব।ফেলে দিলে তো সমস্যা হবে না,চুল তো পরে গজাবেই😜।

কি সাংঘাতিক 😰😰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60744.52
ETH 3381.73
USDT 1.00
SBD 2.57