পেঁপে দিয়ে চিকেন রেসিপি [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ
রোজ শুক্রবার
৩ জুন ২০২২ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালী

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

পেঁপে দিয়ে চিকেন রেসিপির প্রস্তুত প্রণালীর ছবি।

আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদেরকে পেঁপে দিয়ে চিকেন রেসিপি তৈরি করে দেখাবো। ছোট বেলা থেকে আমি পেঁপে সব্জিটা তেমন পছন্দ করতাম না ,তবে আমার মা প্রায় পেঁপে দিয়ে মুরিগি রান্না করতো। একদিন খাবার পর দেখলাম খেতে ভালোই লাগে। তাছাড়া পেঁপে সবজিতে অনেক পুষ্টিকর উপাদান বিদ্যমান। কাঁচা পেঁপে খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ভালো। কথা না বারিয়ে যাওয়া যাক মূল রেসিপিতে

রেসিপির ছবি

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

পেঁপে দিয়ে চিকেন রেসিপির ছবি।

মুরগির মাংসের পুষ্টিগুণ কথা আর নতুন করে কি বলবো। এতে প্রচুর পরিমানে প্রোটিন রয়েছে। হারের ক্ষয় প্রতিরোধ করে। হার্টের জন্য খুব ভালো। মুরগির মাংসে রেটিনোল ,আলফা আসে যা আমাদের দৃষ্টিশক্তির জন্য ভালো। যাই হোক অনেক গুনাগুন বললাম। এখন চলেন মুল রেসিপিতে যাওয়া যাক। আশা করি সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

প্রয়োজনীয় উপকরন


উপকরণগুলা লিখে দেওয়া হলো।
উপকরন পরিমান
মুরগি ১ টা
পেঁপে ১ টা
তেল ২ টেবিল
লবন সামান্য
হলুদ গুঁড়া ১ চা চামচ
মরিচ গুঁড়া ১ চা চামচ
রসুন পেস্ট ১ চা চামচ
পেঁয়াজ ৩টি
কাঁচামরিচ ২/৩ টি
টমেটো ১টি
মসলা প্রয়োজন মত
প্রস্তুত প্রণালী

♻♻♻১ম ধাপ ♻♻♻

প্রথমে একটি হাড়িতে পানিতে একটু হলুদের গুঁড়া এবং লবন দিয়ে ফুটাবো।


♻♻♻২য় ধাপ ♻♻♻

কেটে রাখা পেঁপে টুকরো গুলো দিয়ে দিবো।


♻♻♻৩ য় ধাপ ♻♻♻
৭০% সিদ্ধ হয়ে এলে উঠিয়ে নিবো।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
তারপর একটি হাড়িতে তেল দিয়ে সিদ্ধ করে রাখা পেঁপেগুলো এবং পেঁয়াজ দিয়ে হালকা ভেজে নিবো।
♻♻♻৫ম ধাপ ♻♻♻

তারপর একটি হাড়িতে তেল দিয়ে পেঁয়াজ ভেজে নিবো ,এলাচ ,তেজপাতা ও দারুচিনি দিয়ে দিব।


♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻

তারপর কিছুক্ষন কষিয়ে ,তাতে মসলা ও টমেটো দিয়ে কষিয়ে নিবো।

৭ম ধাপ

মুরগির মাংসের টুকরাগুলো দিয়ে উল্টিয়ে পাল্টিয়ে নিবো।

৮ম ধাপ

ভালো করে কষিয়ে নিবো।

৯ম ধাপ

তারপর ভেজে রাখা পেঁপের টুকরা গুলা দিয়ে দিবো।

১০ম ধাপ

পানি দিয়ে দিবো। প্রয়োজন মত ঝোল রেখে নামিয়ে নিবো। হয়ে গেল আমার মজাদার পেঁপে দিয়ে মুরগির মাংসের রেসিপি। আজ এই পর্যন্ত। শেষ করছি আমার ব্লগ। দেখা হবে অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।
device samsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

পেঁপে সবজিটা আমার কাছেও তেমন একটা ভালো লাগে না পাঁকা পেঁপেতে আরো বেশি খারাপ লাগে কোনদিনও খাই না। তবে পেঁপে দিয়ে যে চিকেন রান্না করা যায় তা শুনেছি কখনো খাইনি। আজ আবার আপনার কাছ থেকে দেখে নিলাম। আপনি খুব সুন্দর করে পেঁপে দিয়ে চিকেন গুলো রান্না করেছেন মনে হচ্ছে খেতে ভালই লাগবে।

 2 years ago 

আমার কাছে পাঁকা পেঁপে খেতে ভালো লাগে,তবে মিষ্টি হলে।যাই হোক ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি পেঁপে দিয়ে চিকেন রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই পেঁপে দিয়ে মুরগির রেসিপি আমি সাধারন ভাবেই তৈরি করেছি।হা হা।ধন্যাবাদ আপনাকে।

 2 years ago 

আপু পেঁপে দিয়ে চিকেন রেসিপিটা দারুণ ছিল।দেখে খেতে ইচ্ছা করছে।আপু এভাবে কখন ও খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে শিখে নিলাম,একদিন ট্রাই করব।ধন্যবাদ এমন একটি রেসিপি আামাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেঁপে দিয়ে চিকেন এখনোও খান নি,তাহলে দেরি না করে বাসায় তৈরি করে খেয়ে নেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেঁপে দিয়ে চিকেন রেসিপি দেখে খুব অবাক লাগলো। তবে খুব সম্ভবত ছোটবেলায় একবার খেয়েছিলাম। পেঁপে দিয়ে চিকেন রেসিপি এগুলো খুবই তুলতুলে নরম হয়ে যায় কামোর দিয়ে খেতে মজা লাগে। চিকেন রেসিপি দেখে ইচ্ছে করছে এখনই খেতে বসি। অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

আমার আসলে নরম হয় দেখে খেতে ইচ্ছে করে না।যাই হোক আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

পেঁপে দিয়ে মুরগির মাংস সুস্বাদু ও লোভনীয় রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে কতটা সুস্বাদু হয়েছে। আজ আমাদের বাসায় দেশি মুরগি মাংস রান্না করেছেন তবে পেঁপে ছিলনা। আপনার পেঁপে দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখতে পেরে অনেক ভালো লাগলো আপু। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আসলে মুরগী তো প্রায়ই খাওয়া হয়,তবে একটু অন্যরকম ভাবে খেলে বেশ ভালোই লাগে।আপনাকে অনেক ধন্যবাদ আপু ❣️

 2 years ago 

পেঁপের সাথে মাংস রান্না আমার খুব ফেভারিট মাঝে মধ্যে এরকম রেসিপি খাওয়া হয় সেটা মায়ের হাতে তৈরি করা। রন্ধনপ্রণালী পরেই বুঝতে পারলাম রেসিপিটি খেতে খুব সুস্বাদু হবে

 2 years ago 

আসলে আমার মা এই রেসিপি বেশ পছন্দ করে খেতে।আমার তেমন ভালো লাগে না।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেঁপে দিয়ে চিকেন রেসিপি ইউনিক ছিলো। এধরনের রেসিপি গুলো দেখে অনেক ভালো লাগে। আমিও শিখে নিলাম। খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

পেঁপে দিয়ে চিকেন ইউনিক কিনা জানি না,তবে বহুকাল আগ থেকে ই এই রেসিপি চলে আসছে,আমাদের বাসায়😉।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এইভাবে কখনো পেঁপে দিয়ে চিকেন খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আমি এটি একদিন বাসায় তৈরি করে দেখব। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর করে পেঁপে দিয়ে চিকেন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

হ্যা আপু বাসায় তৈরি করে দেখবেন,এই রকম ভাবে। আশা করি খারাপ লাগবে না।ভালোই লাগবে।ধন্যবাদ

 2 years ago 

মাঝে মাঝে পেঁপে দিয়ে মুরগির মাংস খাওয়া হয়। খেতে ভালই লাগে। আজকে আপনার তৈরি পেঁপে দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। মনে হচ্ছে, মুরগির রান তুলে কামড় দিয়ে খেয়ে ফেলি।মুরগির মাংসের মজাদার একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপুমণি।

 2 years ago 

হা হা,মুরগীর রান মনে হয় বেশ পছন্দের বুঝি।যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পেঁপে দিয়ে মুরগির মাংস কখনও খাওয়া হয়নি। তবে মনে আছে একবার লাউ দিয়ে মুরগির মাংস রান্না। এভাবে পেঁপে দিয়েও একদিন ট্রাই করে দেখব। দেখেত সুস্বাদুই মনে হচ্ছে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আমাদের বাসায় লাউ দিয়েও খাওয়া হয়,মুরগীর মাংস।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো