হ্যান্ডিক্রাফট তৈরি করার জন্য কিছু কেনাকাটা || [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago


হ্যান্ডিক্রাফট এর জন্য কিছু কেনাকাটা

272674090_677867853228128_4152810590123583390_n.jpg

Device- samsung SM-A217F
বিভিন্ন কালারের পুতি, কাঠের পুতি, রক সুতা, রং পেন্সিল এবং অন্য আর ও কিছু

আমি আজকে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। আমি আজকে কোনো রেসিপি কিংবা আলোকচিত্র কিংবা ড্ৰাই পোস্ট নিয়ে আসি নাই। আমি আজকে আমার কিছু কেনাকাটা দেখাবো। অনেকদিন ধরে প্রয়োজনীয় জিনিস কেনার জন্য মার্কেট এ যাবো যাবো করে যাওয়া হচ্ছে না,পরে যখন একে বারেই চলতে পারছিলাম না। তখন গেলাম সেই দিন বাজারে। কেনাকাটা বলতে আমার বাংলা ব্লগ এ পোস্ট করার জন্য হ্যান্ডিক্রাফট তৈরি করা লাগে। সেই জন্য কিছু প্রয়োজনীয় জিনিস। আমি তেমন আর্ট করতে পারি না। কিন্তু আমার হাতের কাজের মোটামুটি সব আইটেম এই পারি। অর্থাৎ সুই সুতার কাজ, সেলাই মেশিনের কাজ টুকিটাকি এবং পুঁতির কাজগুলা। একটা সময় এগুলো অনেক বানিয়েছি । এরপর আর বানানো হয় নাই। পড়াশুনার ব্যস্ততা ,পড়াশুনা শেষ হওয়ার পর বাবু নিয়ে ব্যস্ততার জন্য আর করা হয় না। আবার নতুন করে আমার বাংলা ব্লগ এর সকল সদস্যের দেখাদেখি আবার আমার পুঁতির কাজ করার এবং নকশা করার ইচ্ছা করছে তাই অনেক কষ্টে তাকে রাজি করিয়ে গেলাম কেনাকাটা করতে। চলুন দেখে নেওয়া যাক।


এক নজরে দেখে নেই সবগুলা উপকরণ

272080855_263418069262359_5015359070974834985_n.jpg

এই সব গুলা কিনি নাই ,এই খানের একটা ছিনতাই করে আনছি আমার বড় বোনের কাছ থেকে। হা হা বুঝেনই তো বড় বোন মানে নানা আবদার।

ওয়াটার কালার পেন। আমি এইটা দিয়ে কাঁথায় কিংবা জামায় নকশা করি। সহজেই দাগ বসে। তাছাড়া এখন তো আঁকাআঁকি এর পর রং করি। এর দাম নিয়েছে ৭০ টাকা।

অয়েল পেস্ট রং। এইটা দিয়ে ও রং করি। এনে বলেছি, ছেলেকে তোমার জন্য এনেছি। ছেলে আমার মহাখুশি। ছেলের নাম আমার কাম। এই র কি হা হা। দাম ৯০ টাকা

বিভিন্ন কালালের পুতি। এগুলা দিয়ে আমি বিভিন্ন কিছু বানাই, যেমন বিভিন্ন ফল, ব্যাগ ইত্যাদি। এগুলা তোলা হিসাবে এনেছি, ১ তোলা ৫০ টাকা করে ।

এগুলা কাঠের পুতি। বিভিন্ন কালারের এগুলা আমি উড়না সাইড এ কিংবা জামায় টার্সেল মতো করে লাগাই। ভালো লাগে দেখতে। দাম মনে নাই।

গ্লিটার পেন ,এগুলাও আমি বিভিন্ন কাজে লাগাই। এগুলা পার পিচ ১৫ টাকা করে।

এইটা তো এই গ্রুপের সবাই জানে, তাই আর বলবো না। দাম ও বলতাম না।

এইটা রক সুতা। এইটাই দিয়েই পুঁতির ব্যাগ বানানো হয়। এইটাই পুতি গেথে গেথে বানানো হয়।

272216939_942445119760643_6103582608188422294_n (1).jpg

এইটাই আমি বড় বোনের কাছ থেকে ছিনতাই করে এনেছি। দাম জানি না।



আজ এই অব্দি ,পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে। সেই অব্দি আপনারা ভালো থাকবেন সুস্থ থাকেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy tukitaki




Sort:  
 3 years ago 

বাহ,দারুণ সব উপকরন কিনেছেন আপু।পুতিগুলি খুবই সুন্দর।তাছাড়া ছেলের নামে কিনে আপনার কাজ হয়ে যাবে ভারী মজার বিষয়।বড়ো বোনের কাছ থেকে ছিনতাই এটি আরো মজার ছিল।ধন্যবাদ আপু।

 3 years ago 

আশা করছি এরপর থেকে ভিন্ন কিছু পোষ্ট ও ব্লগ দেখতে পারবো। সব রকমের প্রস্তুতি নিয়ে রাখতেছেন দেখি। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আগামীর জন্য শুভ কামনা রইল।আর আপেক্ষায় রইলাম নতুন কিছুর আশায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62601.60
ETH 2452.46
USDT 1.00
SBD 2.64