DIY- এসো নিজে করি :[{ পেন্সিলে আঁকা একটি রাতের দৃশ্য || 10% Beneficiary To @shy-fox 🦊}]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমি @rahimakhatun
from Bangladesh

২৮ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

১৩ই- মার্চ ২০২২ খৃস্টাব্দ


আজ রোজ রবিবার

এখন ষড়ঋতুর বসন্ত কাল।



প্রস্তুত প্রণালী
Art by @rahimakhatun
প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।
Device- samsung SM-A217F
------------------------------------------------------------------------------------
আমি আজকে কোনো রেসিপি নিয়ে আসি নি ,আমি আজকে সম্পূর্ণ আজকে নতুন কিছু নিয়ে এসেছি। যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আর আগে ছোট বেলায় আঁকাআঁকি করতাম। অনেক দিন ধরে আঁকাআঁকি থেকে দূরে ছিলাম। আমি জানি এই খানে অনেক ভালো ভালো শিল্পী আসে। আমার কিছু ভুল হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমি প্রায় ৩ ঘন্টা দরে আঁকার চেষ্টা করি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি। চলুন দেখে নেওয়া যাক।

✍🖍আঁকাআঁকি এর ছবি ✍🖍

আমি আজকে পুরো দৃশ্যটা এঁকেছি শুধু মাত্র পেন্সিল দিয়ে। কোনো রং করা হয় নি। আমার আসলে মাঝে মাঝে পেন্সিলে আঁকা দৃশ্য দেখতে ভালো লাগে। আমার পেন্সিলের কলার টা খুবই পছন্দের। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল আর খাতা নিয়ে। কথা না বারিয়ে দেখা যাক।

এক নজরে দেখে নেই সবগুলা উপকরণ

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা খাতা
  • একটি পেন্সিল
  • একটি রাবার
  • একটি কম্পাস
  • একটি স্কেল
    প্রস্তুত প্রণালী

    ⏺⏺⏺১ম ধাপ ⏺⏺⏺
    প্রথমে আমি একটি পেইজে কাটা কম্পাস দিয়ে একটি সার্কেল এঁকে নেওয়ার চেষ্টা করবো।
    ⏺⏺⏺২য় ধাপ⏺⏺⏺
    তারপর আমি এঁকে নিয়েছি।
    ⏺⏺⏺৩য় ধাপ⏺⏺⏺
    সার্কেল এর মাঝের একটু উপরে স্কেল দিয়ে দাগ টেনে নিবো।
    ⏺⏺⏺৪র্থ ধাপ⏺⏺⏺
    রপর হালকা করে দাগ টেনে নিবো।
    ⏺⏺⏺৫ম ধাপ⏺⏺⏺
    রাস্তার মত করে এঁকে নিবো।
    ⏺⏺⏺৬ষ্ঠ ধাপ⏺⏺⏺
    পেন্সিল দিয়ে রং করে নিবো।
    ⏺⏺⏺৭ম ধাপ⏺⏺⏺
    একটি লম্পা একটি দাগ টেনে নিবো।
    ⏺⏺⏺৮ম ধাপ⏺⏺⏺
    এভাবে ল্যাম্পপোস্ট এঁকে রং করে নিবো
    ⏺⏺⏺৯ম ধাপ⏺⏺⏺
    আবার পেন্সিল কম্পাস দিয়ে ছোট করে গোল করে নিবো।
    ⏺⏺⏺১০ম ধাপ⏺⏺⏺
    তারপর চারপাশে পেন্সিল দিয়ে রং করে নিবো।
    ⏺⏺⏺১১ তম ধাপ⏺⏺⏺
    একটা একটা করে গাছের এঁকে নিবো।
    ⏺⏺⏺১২ তম ধাপ⏺⏺⏺
    তারপর আস্তে আস্তে পেন্সিল দিয়ে পেন্সিল কালার করে নিবো। শেষ হয়ে গেলো আমার রাতের দৃশ্য। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    ধন্যবাদ সবাইকে

    devicesamsung SM-A217F
    LocationDhaka
    photograpy diy
    Sort:  
     2 years ago 

    পেন্সিলে আকা রাতের দৃশ্যটি আপনি খুবই চমৎকার ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখে মনে হচ্ছে খুবই ধৈর্যের সাথে এটা অংকন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    চমৎকার কিনা জানি না,তবে আমার কাছে ভালোই লাগছে।আসলেই একটু ধৈর্য দরকার হয়।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

     2 years ago 

    জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিলে আঁকা একটি রাতের দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে আমার খুবই ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে আপনি এটা তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ আপনাকে শুরু থেকে শেষ অব্দি দেখার জন্য। রাতের দৃশ্য আমার কাছে ভালো লাগে।চাঁদ যদি থাকে তাহলে কোন কথাই নাই। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপু আপনি তো খুব সুন্দর করে একটি পেন্সিল দিয়ে রাতের দৃশ্য অংকন করলেন। আপনি প্রত্যেক টা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনার পেন্সিল দিয়ে আঁকা দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    প্রত্যেকটি ধাপ তো উপস্থাপন করে আপনাদের সামনে তোলে ধরতেই হবে।হা হা।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য। শুভেচ্ছা রইল।

     2 years ago (edited)

    সত্যিই আপনার তারিফ করতে হয়।কোনো রং ছড়ায় শুধু পেন্সিল এর আচরেই ফুটিয়ে তুলেছেন ঝলমলে রাতের এক দৃশ্য।বেশ উপভোগ্য ছিলো আপনার ড্রয়িং টি।

     2 years ago 

    আসলে আমার কাছে পেন্সিলের কালারটা ছোট বেলায় থেকে অনেক ভালো লাগে।তাই মাঝে মাঝে পেন্সিল দিয়ে আঁকাআকির চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

    আপু আপনার পেনসিল স্কেচটি বেশ দারুন।দেখতে সেই লাগছে।আমার অনেক ভালো লেগেছে আপনার পেনসিল রাতের দৃশ্যে আর্টটি।অনেক শুভ কামনা রইল।

     2 years ago (edited)

    ধন্যবাদ আপনাকে সুন্দর ও গঠনমূলক মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।শুভেচ্ছা রইল।

     2 years ago 

    বাহ,রাতের দৃশ্যটি খুব সুন্দর হয়েছে।খুবই নিখুঁত করে অঙ্কন করেছেন।আমার কাছে খুব ভালো লেগেছে, তাছাড়া এটি রং করলে আরো আকর্ষণীয় হয়ে উঠতো।ধন্যবাদ আপু।

     2 years ago 

    আপু রং করেনি, কারন আমার কাছে কেন জানি রং ছাড়াই কিছু কিছু দৃশ্য ভালো লাগে।ভেবেছিলাম করবো, কিন্তুু ভালো লাগছে মনে হলো।ধন্যবাদ আপনাকে।

     2 years ago (edited)

    পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি রাতের দৃশ্য অংকন করেছেন আপু। দৃশ্যটি দেখে আমার খুব ভালো লাগলো। এছাড়াও আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

     2 years ago 

    আমি তো রাতের দৃশ্য রাখি নাই, 😜😜 হা হা।আপনার জন্য শুভ কামনা রইল। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    পেন্সিল দিয়ে আঁকা রাতে দৃশ্যটি অসাধারণ হয়েছে আপু, খুবই নিখুঁত ভাবে পুরো চিত্রাংকন টি আপনি সম্পন্ন করেছেন। সত্যি বলতে আমি আপনার অংকন দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। আপনার উপস্থাপনাও খুবই ভালো হয়েছে। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

     2 years ago 

    আমার মাঝে মাঝে পেন্সিল দিয়ে আঁকতে ভালো লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

    পেন্সিলে আঁকা একটি রাতের দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ভালো আর্ট করতে পারেন দেখছি। এই ধরনের চিত্র গুলো দেখতে অনেক সুন্দর লাগে। সুন্দর একটি রাস্তা এবং চাদের অংকনটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

     2 years ago 

    আমি তেমন আর্ট পারি না।তবে মাঝেমাঝে চেষ্টা করি।আপনারদের ভালো লাগা মানেই আমার সার্থকতা। চাঁদ আমার কাছে অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    অন্ধকার রাত যেন চাঁদের আলোয় আলোকিত হয়ে গিয়েছে আর সেই আলোতে রাস্তা অনেক সুন্দর ভাবে দেখা যাচ্ছে। পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন দেখে মনে হচ্ছে আপনার হাতের জাদুর ছোঁয়ায় এই চিত্র অঙ্কন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু এত সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 57659.68
    ETH 2443.81
    USDT 1.00
    SBD 2.36