বাঙালিদের মজাদার স্বাদের শিমের ভর্তার রেসিপি।||[{ 10% Beneficiary To @shy-fox 🦊}]

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ
রোজ শুক্রবার
১৮ই- ফেব্রুয়ারি ২০২২ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর বসন্ত কাল।


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

made by @rahimakhatun
পুরু রেসিপির প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।
Device- samsung SM-A217F

আমি আজ একটি নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমি আজকে বাঙালিদের প্রিয় খাবারের রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমি আজকে নিজের গাছের শিমের ভর্তার রেসিপি নিয়ে এসেছি। ভর্তা পছন্দ করে না, এমন বাঙালি কমই আছে।যাই হোক আমি আগেই বলেছি আমার ফল গাছ এবং ফুল গাছ লাগানোর অনেক শখ।তাই আমি সুযোগ পেলেই যে কোন গাছ লাগিয়ে থাকি।আমি কিছুদিন আগে আমার বাসার পিছনের অংশে কিছু শিম গাছ লাগিয়েছি।গাছটা বেশ বড় হয়েছে।পরে কিছু দিন আগে বৃষ্টি হওয়ার কারনে বেশ ভালো ফুল ধরেছে।কিন্তু চড়াই পাখির অত্যাচারে ফুল গুলো ঝরে পরে যায়।পরে আমার রান্না ঘরের জালানার পিছনে অল্প কিছু শিম ধরেছে।কিছু যাওয়ার পর বড় হলে আমি পেরে নিয়ে আছি।যেহেতু কম শিম তাই রান্না করলে হবে না।তাই ভাবলাম ভর্তা করি। যেহেতু অল্প শিম,তাই দুইটা নতুন বগুড়াা আলু দিয়ে ভর্তা বানালাম।বেশ ভালো হয়েছে।আপনারা বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে।
made by @rahimakhatun
শিম ভর্তা ও ডিম ভাজির ছবি দেওয়া হলো।
Device- samsung SM-A217F

আমি গরম ভাতের সাথে ডিম ভাজি আর যে কোনো ভর্তা আমি অনেক মজা করে খাই। এইটা বাঙালির অনেক প্রিয় খাদ্য। সাথে যদি কাঁচা মরিচ কিংবা ভাজা শুখনো মরিচ হলে কথাই নাই। যাই হোক কথা না বারিয়ে চলেন মূল রেসিপিতে।

রেসিপির ছবি ।

made by @rahimakhatun
শিম ভর্তা ছবি দেওয়া হলো।
Device- samsung SM-A217F

made by @rahimakhatun
শিম ভর্তা ও ডিম ভাজির ছবি দেওয়া হলো।
Device- samsung SM-A217F

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরন পরিমান
শিম কয়েকটি
সরিষার তেল ১টেবিল
লবন সামান্য
আলু ২টা
পেঁয়াজ ২টা ২টা
শুকনা মরিচ পরিমানমতো
রসুন সামান্য
ধনেপাতা সামান্য
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

১ম ধাপ

প্রথমে শিম গুলাকে ভালো করে আঁশ ফেলে ধুয়ে নিবো।

২য় ধাপ

তারপর সমান পানি এবং সামান্য লবন দিয়ে দিবো।

৩য় ধাপ

তারপর চুলায় বসিয়ে দিবো। সিদ্ধ হওয়া অব্দি অপেক্ষা করবো।

৪র্থ ধাপ

সিদ্ধ হওয়ার পর ও ভালো করে পানি শুখনো অব্দি অপেক্ষা করতে হবে।

৫ম ধাপ

তারপর সরিষার তেলে শুখনো মরিচ ভেজে নিতে হবে।

৬ষ্ঠ ধাপ

তারপর সরিষার তেলে পেঁয়াজ এবং রসুন ভেজে নিতে হবে।

৭ম ধাপ

তারপর সামান্য শিম সিদ্ধ এবং আলু ভেজে নিবো।

৮ম ধাপ

এবার বাটাবাটির পালা শেষ হয়ে গেলো বাটাবাটি। তারপর একটি সামান্য ভেঁজে নিবো। হয়ে গেলো মজাদার স্বাদের শিমের ভর্তা তৈরি । আশা করি ভালো লাগবে। আজ এই অব্দি অন্য দিন আসবো অন্য কোনো ব্লগ নিয়ে। সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe
Sort:  
 3 years ago 
ভার্তা দিয়ে ভাত খেতে খুবি ভাল লাগে। তবে সিম ভর্তা কখনও খাই নি। আপনার রেসিপি টি নতুন আমার কাছে। আমি বাসায় এটি ট্রাই করে দেখবো। আসলে মাঝে মাঝে এমন ভর্তা দিয়ে ভাত খেতে ভালই লাগে। ঝাল ঝাল ভর্তা রেসিপি টি দারুন ছিল। ভাল থাকবেন ধন্যবাদ ।
 3 years ago 

আসলেই শিম ভর্তা অনেক মজা।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

আপনি খুবই সুন্দর করে শিমের বর্তার রেসিপি তৈরি করেছেন আপু। আমি বর্তা খেতে খুবই ভালো বাসি।যেকোনো সবজির বর্তা খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা শিমের বর্তার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

শিমের ভর্তার রেসিপি দারুন হয়েছে আপু। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। শিমের ভর্তা আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে শিম ভর্তা রেসিপি তৈরি করে আমাদের সকলের মাঝে উপহার দিয়েছেন। আপনার রেসিপি তৈরীর পদ্ধতি আমার কাছে ভালো লেগেছে। গরম ভাতের সাথে শিম ভর্তা খেতে খুবই ভালো লাগে। অনেক মজার রেসিপি শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

সিমের ভর্তা খুবই মজাদার একটা রেসিপি। আমাদেরও বাসায় অনেক সময় তৈরি করা হয়। খুবই সুস্বাদু খেতে অনেক দুর্দান্ত হয়ে থাকে। আপনার আজকের সিমের ভর্তা রেসিপি দেখতে অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রথমে দুঃখ প্রকাশ করা লাগতাছে কারণ ছিম খাওয়া আমার নিষেধ আপু।সিম ছাড়াও ভরতা আমার খুবই পছন্দের খাবার।গরম ভাতের সাথে ভরতা খেতে খুবই মজা।ধন্যবাদ আপনার দারুন রেসিপিটা শেয়ার করার জন্য।

 3 years ago 

সিম খাওয়া নিষেধ শুনে খারাপ লাগলো।,ধন্যবাদ ভাই

 3 years ago 

সিমের ভর্তা রেসিপি আমি অনেকদিন খাইনি এটি অনেক সুস্বাদু একটি রেসিপি । শীতের সময় আমার আম্মু এই রেসিপিটা মাঝেমধ্যে তৈরি করে দিতেন এটি খেতে খুবই মজাদার । বিশেষ করে গরম ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লাগে।‌অ আপনার তৈরি করার রেসিপি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সিম ভর্তার রেসিপিটি খেতে অনেক মজা লাগে । রান্না তৈরি করা দেখি জিভে জল চলে আসলো । আপনি অনেক সুন্দর হবে ভর্তা রেসিপি তৈরি করেছেন । তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এইতো কিছুদিন আগেই শিমের ভর্তা খেলাম। আম্মু বানিয়েছিলো অনেক মজা হয়েছিলো। আপনার এই রেসিপিটিও অনেক সুস্বাদু মনে হচ্ছে৷ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সব। ভালো লেগেছে অনেক। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

শিম ভর্তা আমার অনেক প্রিয়। শিম ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। আপনি তো অনেক সুন্দর ভাবে শিম ভর্তা করেছেন উনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপু মজার বিষয় হল আজকে আমার বাসায়ও সিমের ভর্তা তৈরি করেছে। খেতে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। খুব অসাধারণ একটি রেসিপি পোস্ট করেছেন। খুব চমৎকার সুস্বাদু একটি ভর্তা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56716.01
ETH 2322.02
USDT 1.00
SBD 2.38