একটি ম্যান্ডেলা ডিজাইন। [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

১৭ ই বৈশাখ, ১৪২৯

৩০ এপ্রিল ,শনিবার ।


এখন ষড়ঋতুর গ্রীষ্ম কাল।

প্রস্তুত প্রণালী

Art by @rahimakhatun

Device- samsung SM-A217F

পেন্সিলের দিয়ে ম্যান্ডেলা প্রস্তুত প্রণালীর ছবি।

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি আজকে নতুন একটি ম্যান্ডেলা তৈরি করেছি।

ম্যান্ডেলার ছবি

Art by @rahimakhatun

Device- samsung SM-A217F

ম্যান্ডেলার ছবি।

যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আর আগে ছোট বেলায় আঁকাআঁকি করতাম। অনেক দিন ধরে আঁকাআঁকি থেকে দূরে ছিলাম। আমি জানি এই খানে অনেক ভালো ভালো শিল্পী আসে। আমার কিছু ভুল হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমি প্রায় ৩ ঘন্টা দরে আঁকার চেষ্টা করি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি। চলুন দেখে নেওয়া যাক।
প্রয়োজনীয় উপকরণ

উপকরণঃ

🔶১. খাতা

🔶২. 2B পেন্সিল

নিচে ধাপ গুলো দেওয়া হলো।
১ম ধাপ
প্রথমে চারদিকে মার্জিন করে নিবো।
২য় ধাপ
তারপর এক পাশে ছোট করে ফোটা দিয়ে এঁকে নিব।
৩য় ধাপ
ফুলের মত করে এঁকে নিব।
৪র্থ ধাপ
ছোট ছোট করে পাপড়ি এঁকে নিব।
৫ম ধাপ
এভাবে করে চারপাশে এঁকে নিব।
৬ষ্ঠ ধাপ
এঁকে নিয়েছি।
৭ম ধাপ
শেষ হয়ে গেলো আমার ম্যান্ডেলা। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

ধন্যবাদ সবাইকে

device =samsung SM-A217F

Location = Dhaka

photograpy = diy

Sort:  
 2 years ago 

আপনি ম্যান্ডেলা ডিজাইনটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা ডিজাইন আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আসলে আপনাদের ভালো লাগা মানেই আমার সার্থকতা। ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি ৷ আমিও দুইবার ম্যান্ডেলা আর্ট করেছি ৷ তাতে বুঝেছি এই ডিজাইন গুলো করতে অনেক সময় লাগে ৷ আপনি নিখুঁত ভাবে সুন্দর একটি ম্যান্ডেলা ডিজাইন করেছেন৷ আমার কাছে এই ম্যান্ডেলা ডিজাইনটি অনেক ভালো লেগেছে ৷

 2 years ago 

আসলেই অনেক সময় নিয়ে করতে হয়।আমার মতো নতুনদের আরো সময় নিয়ে করতে হয়।যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ম্যান্ডেলা ডিজাইন এর জন্য।ধন্যবাদ।

 2 years ago 

মান্ডালার ডিজাইন দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।এটি যেকোন অনুষ্ঠানে স্টেজে এঁকে সাজালে খুব ভালো লাগবে। আপনি নিখুঁত ভাবে দেখিয়েছেন। আপনি ভালো উপস্থাপনা ও করেছেন। ধন্যবাদ আপু আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

স্টেজ অথবা স্টেজের সামনে এই ম্যান্ডেলাটি করলে বেশ ভালো লাগবে।আপু আপনি ঠিকই বলেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর একটি মেন্ডেলা ডিজাইন করেছেন আপনি খুবই চমৎকার হয়েছে আপু দারুন ভাবে গুছিয়ে আপনি প্রতিটা ধাপ উপস্থাপনা করেছে খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার প্রতিটি ধাপ ও উপস্থাপনা ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যাবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য। শুভ কামনা রইল।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন আপু। আপনার তৈরি ম্যান্ডেলা দেখতে অনেক সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু এই ডিজাইনটি বাচ্চাদের ছোট নকশী কাঁথায় সবচেয়ে বেশি ভালো মানাবে। আপনি র ঘন্টা ধরে এঁকেছেন শুনে একটু অবাক হলাম। যাইহোক আপু ডিজাইন টা কিন্তু অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে ও পরবর্তী আড্ডার অপেক্ষায রইলাম।

শুভকামনা রইল

 2 years ago 

আসলে আমি একা ধারে বসে থাকতে পারি না।তাই রেস্ট নিয়ে কাজ করতে হয়।।আসলেই বাচ্চাদের কাথায় আঁকলে বেশ ভালে লাগবে।ধন্যবাদ আপু।

 2 years ago 

একটি ম্যান্ডেলার ডিজাইন খুবই সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট গুলো করতে হলে নিখুঁত ভাবে সম্পন্ন করতে হয় ।যেটা আপনি করে দেখালেন আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সবাই দেখাদেখি আমার এই প্রচেষ্টা। একটু সময় লাগে।ধন্যবাদ আপনাকে।সুন্দর মতামত দেওয়ার জন্য।শুভ কামনা রইল, 🌹

 2 years ago 

আসলে ম্যান্ডেলার চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে। কারণ এগুলো তৈরি করতে অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়।আর আপনার ম্যান্ডেলার চিত্রটি আমার কাছে বেশ ভালো লেগেছে।আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি মেন্ডেলের চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি আমার বর্ননা গুলো পড়েছেন এবং ডিজাইন গুলোর ছবি দেখেছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে একটি মান্ডালা ডিজাইন অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই মান্ডালা ডিজাইন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা অঙ্কন করেছেন আপনার ধৈর্যের প্রশংসা করতেই হয়। এত সুন্দর একটি মান্ডালা ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌

 2 years ago 

হা হা,😉😉।ভাইয়া আমার কোন ধৈর্য নাই, তবে আপনার কাছে প্রশংসা শুনে বেশ ভালো লাগলো।যাই হোক এভাবে প্রশংসা করে যাবেন,🤪।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনি খুবই নিখুঁতভাবে এবং অনেক দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা ডিজাইন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি তো আপনার তুলনা কিছুই না,আপনি খুব সুন্দর বিভিন্ন কিছু আঁকেন।যাই হোক আমার ম্যান্ডেলা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।ধন্যবাদ আপু।♥️❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74