রি:পেন্সিল ও মার্কার পেন দিয়ে ফুলের নকশা আঁকি[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

২৭ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

১০ ই এপ্রিল ,রবিবার ।


এখন ষড়ঋতুর বসন্ত কাল।

প্রস্তুত প্রণালী

Art by @rahimakhatun

Device- samsung SM-A217F

মার্কার পেন ও পেন্সিলের দিয়ে ফুলের প্রস্তুত প্রণালীর ছবি।

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি আজকে রঙিন ফুল এঁকে হাজির হয়েছি।

ফুলের ছবি

Art by @rahimakhatun

Device- samsung SM-A217F

ফুলের ছবি।

যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আর আগে ছোট বেলায় আঁকাআঁকি করতাম। অনেক দিন ধরে আঁকাআঁকি থেকে দূরে ছিলাম। আমি জানি এই খানে অনেক ভালো ভালো শিল্পী আসে। আমার কিছু ভুল হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমি প্রায় ৩ ঘন্টা দরে আঁকার চেষ্টা করি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি। চলুন দেখে নেওয়া যাক।
প্রয়োজনীয় উপকরণ

উপকরণঃ

🔶১. খাতা

🔶২. 2B পেন্সিল

🔶৩. মার্কার পেন

নিচে ধাপ গুলো দেওয়া হলো।
১ম ধাপ
প্রথমে ছোট পাতা এঁকে , নিবো
২য় ধাপ
এভাবে পাপরি এঁকে নিবো।ফুলের মত করে।
৩য় ধাপ
পাতা এঁকে নিয়েছি।
৪র্থ ধাপ
ডাল, পাতা এঁকে নিয়েছি।সুন্দর করে।
৫ম ধাপ
তারপর আরো একটি ফুল ও পাতা এঁকেছি।
৬ষ্ঠ ধাপ
ছোট একটি ফুল এঁকে নিয়েছি।
৭ম ধাপ
আস্তে আস্তে রং করে নিচ্ছি। শেষ হয়ে গেলো আমার ফুল। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

ধন্যবাদ সবাইকে

device =samsung SM-A217F

Location = Dhaka

photograpy = diy

Sort:  
 2 years ago 

আপু আপনার ছবিটা অসাধারণ হয়েছে। তবে মার্কার ছবি রং করার কাজে ব্যবহার করা হয় এটা আমার জানা ছিল না। রং করার জন্য তো আরো অনেক রকমের জিনিসপত্র আছে। আপনি সেগুলো রেখে মার্কার কেনো ব্যবহার করলেন এটা বুঝতে পারলাম না। তবে যাই হোক ছবিটা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া আমি সব রকমের রং ব্যবহার করি,কিন্তু এই পোস্টে কেন জানি মার্কার পেন টা আমার কাছে ভালোই লাগছে।মার্কার পেনের রংটা বেশ ভালো লাগে।অনেক গাঢ়।ধন্যবাদ।

 2 years ago 

আপু পেন্সিল এবং মার্কার পেন দিয়ে খুবই চমৎকার একটি ফুলের আর্ট করেছেন। ফুলগুলো কালার করার কারণে দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন যার কারণে দেখতে এত সুন্দর লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।কালারগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আপনিও সুন্দর মতামত দিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

এক কথায় এটি অসাধারণ হয়েছে আপু ।এত সুন্দর করেই আপনি পেন্সিল দিয়ে এটি এঁকেছেন এবং আবার মার্কার পেন দিয়ে এটি রং করেছেন। খুব খুব সুন্দর হয়েছে ।আমার তো বেশ ভালই লেগেছে ।প্রশংসা করলেও যেন কম হবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুল একে শেয়ার করার জন্য।

 2 years ago 

হা হা,আপু ফুলে যাচ্ছি। 😜😜।যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ। ভালোবাসা অবিরাম।ভালো থাকবেন সব সময়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল ও মার্কার দিয়ে ফুল অঙ্কন করেছেন। অনেক সুন্দর হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ভাইয়া,আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টের ফুল আঁকা দেখে মতামত দিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল ও মার্কার পেন দিয়ে ফুলের নকশা তৈরি করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

নিখুঁত হয়েছে,জেনে ভালো লাগলো।ভালো লাগে আপনাদের মতামত গুলো পড়তে। ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই ফুলের নকশা। পেন্সিল ও মার্কার পেন দিয়ে অনেক সুন্দর করে ফুলের নকশা অঙ্কন করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফুলের নকশা অংকন। ধাপে ধাপে কবি সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুলের ডিজাইন শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে এই চিত্রাংকন টি করেছেন। ফুলের চিত্র অঙ্কন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি শুরু থেকে শেষ অব্দি দেখেছেন।ভালো লাগে।আপনাদের সকল মতামত পড়তে।আপনার জন্য শুভ কামনা রইল। পাশেই থাকবেন।

 2 years ago 

এত সুন্দর ভাবে দক্ষতার সাথে ফুলের নকশা অঙ্কন করা দেখে আমি তো অবাক! প্রতিটা ধাপে ধাপে আপনি যে সুন্দরভাবে আপনার দক্ষতার পরিচয় দিয়েছেন সত্যি আমার বাংলা ব্লগের জন্য বড় ভাগ্যের ব্যাপার।

 2 years ago 

অবাক হলেন কেন,😱😱।যাই হোক অবাক করতে পেরেছি,জেনে ভালো লাগলো।একটু বেশি বলে ফেলেছেন।ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে একদম দক্ষ হাতে ফুলের নকশা টি অঙ্কন করেছেন। ফুলের নকশা অঙ্কন করতে আপনি যে কালার গুলো ব্যবহার করেছেন সেটাই ফুলের সৌন্দর্য কে অনেক গুণে বাড়িয়ে দিয়েছে। ফুলের নকশা করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। DIY পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাঝে মাঝে আমার কালার করতে ভালো লাগে না।আবার মাঝে মাঝে ভালো লাগে।যাই হোক কালারগুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

মার্কার পেন দিয়ে এত সুন্দর কালার 😱
আমিতো প্রথমে ভেবেছিলাম রংয়ের ব্যবহার করেছেন মনে হয়। যাইহোক সুন্দর ছিল কিন্তু আপনার এই চিত্রকর্মটি, দারুন একেছেন সেই সাথে অনেক সুন্দর কালার কম্বিনেশন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কেন জানি ইদানিং মার্কার পেন আমার বেশ ভালো লাগে।আপনার কাছে কালার কম্বিনেশন ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74