ইলাস্ট্রেটর দিয়ে ইনভয়েস ডিজাইন ।

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি @rahimakhatun
from Bangladesh
২৮ই ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ ।

১৪ ই মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর বসন্তকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

kkkk.jpg

আজকে একটি ভিন্ন রকম পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে ইলেস্ট্রেটর নিয়ে একটি ইনভয়েস বানানো দেখা দেখাবো।আসলে আমি অনেক আগেই ইলেস্ট্রটর শিখেছিলাম। মাঝখান দিয়ে অনেক ভুলে গিয়েছি তাই আবার নতুন করে কোচিং এ ভর্তি হয়েছি তাই এখন মোটামুটি সহজ হয়েছে। আসলে সব জিনিসেরই অনুশীলন করতে হয় তা না হলে এক সময় ভুলে যাওয়া লাগে।ইনভয়েস কোন কোম্পানির কোন কিছু তৈরি করলে সেইটার প্রাইস ,কন্টিটি ইত্যাদি বর্ণনা করা। অনেকটা মেমো আর মত আর কি। আজকে আমি ইনভয়েস এর mockup ও করেছি। আশা করি ভালো লাগবে। কথা না বাড়িয়ে যাওয়া যাক মূল আয়োজনে।

প্রয়োজনীয় উপকরণ

এডোবি ইলেস্ট্রেটর সফটওয়্যার ।

প্রস্তুত প্রণালী

১ম ধাপ

Screenshot (287).png

প্রথমে একটি নিউ ডকুমেন্ট নিব।

২য় ধাপ

Screenshot (288).png

A4 সাইজের একটি পেইজে নিবো ম্যাপ ইঞ্চি তে নিব। কালার ckmy নিব।

৩য় ধাপ

Screenshot (289).png
আর্টবোর্ড নিয়ে একটি সিলেট করে অবজেক্ট থেকে path এবং path থেকে ofset path নিয়ে .১২৫ নিবো। bleed এরিয়ার জন্য।

৪র্থ ধাপ

Screenshot (290).png
আর্টবোর্ড নিয়ে একটি সিলেট করে অবজেক্ট থেকে path এবং path থেকে ofset path নিয়ে -.৫ নিবো। সেফটি এরিয়ার জন্য

৫ম ধাপ

Screenshot (291).png
তারপর একটি রেক্ট্যাঙ্গুলার শেপ নিয়ে পিঙ্ক কালার দিব ।

৬ষ্ঠ ধাপ


Screenshot (292).png

আস্তে আস্তে ডিজাইন করে নিচ্ছি।

৭ম ধাপ

Screenshot (293).png

কোনো রকম একটি লোগো ডিজাইন করে নিচ্ছি।

৮ম ধাপ

Screenshot (296).png

কিছু টেক্সট লিখে ,তারপর পেন টুল দিয়ে বাক্স এঁকে নিচ্ছি।

৯ম ধাপ

Screenshot (298).png

কিছু টেক্সট লিখে নিচ্ছি বক্সের ভিতরে।

১০ম ধাপ

Screenshot (300).png

ডিজাইনটা প্রায় হয়ে গিয়েছে।

১১ম ধাপ

Screenshot (302).png

mockup করে ctrl +s সেইভ করে নিচ্ছি।

kkkk.jpg

হয়ে গেলো আমার ইলাস্ট্রেটর দিয়ে ইনভয়েস । আজ এই অব্দি পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে।সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

device adobe photoshop
LocationDhaka
photograpy screenshort

Sort:  
 6 months ago 

ইলাস্ট্রেটর দিয়ে অনেক কিছু তৈরি করা যায়৷ প্রতিনিয়ত আপনি ইলাস্ট্রেটর দিয়ে খুব সুন্দর সুন্দর কিছু ডিজাইন শেয়ার করে আসছেন। আজকেও খুব সুন্দর একটি ইন ভয়েস ডিজাইন শেয়ার করেছেন। আজকে যে ডিজাইনটি আপনি এখানে শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ এই ডিজাইনটি আমি অনেক আগেই তৈরি করেছিলাম৷ তবে আজকে অনেকদিন পর আপনার কাছ থেকে এই ইন ভয়েস এর ডিজাইন দেখে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি এটি তৈরি করার পদ্ধতিগুলো শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি ডিজাইন শেয়ার করার জন্য৷

 6 months ago 

নতুন করে আবার শিখছি তো তাই কিছু করার চেষ্টা করছি।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38