আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৪০ | আমার করা , বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি |

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামু আলাইকুম"

আমি @rahimakhatun
from Bangladesh
১২ শ্রাবন ১৪৩০ বঙ্গাব্দ ।

২৭ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর বর্ষাকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি তেমন ভালো নেই ,আমার ছেলেটা বেশ অসুস্থ ,আমি নিজেও পুরোপুরি সুস্থ হয়নি। ।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ। আজকে আমি আপনাদের জন্য প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । প্রথমেই ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় @rme দাদাকে সুন্দর একটি বাংলা প্ল্যাটফর্ম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।তারপর আমাদের প্রিয় মডারেটরদের এমন একটা সুন্দর ভিন্ন আঙ্গিকের প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

কয়েকটি ফটোগ্রাফি একসাথে ।।

Device- Galaxy A13

আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা ৪০ অংশগ্রহণের জন্য বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আগে বর্ষা কাল মানেই বৃষ্টি আর কদম ফুলের ঘ্রান ছিল ,কিন্তু এখন আর আগের মত বর্ষাকাল নেই। আগে এক নাগারে অনেক দিন বৃষ্টি হত ,একেবারে রাস্তা ঘাট পানিতে ডুবে যেত এখন আর সেই বৃষ্টি হয় না। ঢাকা শহরে তেমন উপভোগ করা যায় না।গত এক সপ্তাহ বৃষ্টির জন্য অপেক্ষা করেছি কিন্তু কিসের কি কোন বৃষ্টির দেখা নেই ,যাও কাল হয়েছিল তাও ঝিরিঝিরি যা ফটোতে আসে না। যাই হোক কথা না বারিয়ে যাওয়া যাক মূল পর্বে।

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি

[source]
বেশ কিছুদিন আগে রাজশাহী ভাইয়া আর বাসায় গিয়েছিলাম। তখন সেখান থেকে আমরা সবাই মিলে কুঠিয়া রাজবাড়ী গিয়েছিলাম। তখন বেশ বৃষ্টি হয়েছিল। যার জন্য আমরা বেশ ভালো করে ঘুরতে পারিনি। তাছাড়া সেই দিন সাপ্তাহিক ছুটির দিন ছিল ,তবে বাহির থেকে যতটুকু পেরেছি ছবি তুলে নিয়েছি। [source]
গত বছর এই দিনে গিয়েছিলাম আগারগাঁও বৃক্ষ মেলাতে সেই দিন ও অনেক বৃষ্টি হয়েছিল। আমরা বৃষ্টির জন্য বাহিরের স্টল গুলো দেখতে পারিনি। তবে বৃষ্টি হওয়াতে প্রকৃতি যেন নতুন সাজে সেজেছে। বেশ ভালো লেগেছিলো। [source]
এই জায়গাটা আমার বেশ সুন্দর। আমি যখনই রাজশাহী যাই তখনই এই আই বাথ যাই। প্রকৃতির এত সুন্দর হয় তা ঐখানে গেলেই বুঝা যায়। সন্ধ্যার এলেই নদীটাকে বেশ সুন্দর দেখায়। [source]
[source]
এই হচ্ছে ডেমরা নদীর এবং আকাশের সোন্দর্য্য। এইটা আসলেই বর্ষাকালে বেশ সুন্দর লাগে। দেখতে বেশ ভালোই লাগে। আর যদি নৌকা ভ্রমণ করা যায় তাহলে তো কথায় নেই। [source]
এই হচ্ছে নদীর এবং সূর্য ডুবে যাওয়ার সোন্দর্য্য। এইটা আসলেই বর্ষাকালে বেশ সুন্দর লাগে। এই ছবিটা তুলেছিলাম কিশোরগঞ্জ মিঠামোহন থেকে।এই লোকেশন এত সুন্দর যে না গিয়েছে সে আসলে বুঝবে না। খুব সুন্দর। গত বছর এই দিনে গিয়েছিলাম আগারগাঁও বৃক্ষ মেলাতে সেই দিন ও অনেক বৃষ্টি হয়েছিল। আমরা বৃষ্টির জন্য বাহিরের স্টল গুলো দেখতে পারিনি। তবে বৃষ্টি হওয়াতে প্রকৃতি যেন নতুন সাজে সেজেছে। বেশ ভালো লেগেছিলো। [source]
আসলে আমি তেমন ভালো ফোটোগ্রাফি করতে জানি না ,তবে যতটুকু পেরেছি অংশগ্রহন করার চেষ্টা করেছি। আশা করি সকলের কাছে একটু হলেও ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে

deviceGalaxy A-13
LocationDhaka/rajshahi/kishorgong
photograpy

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

<

Sort:  
 last year 

আপু অনেক ইচেছ ছিল অনন্তঃ এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার। কারন বর্ষার সময় মনের ভিতর কেমন যেন একটি অনুভূতি চলে আসে। কিন্তু ভাগ্য সহায় না। একদিকে যেমন বৃষ্টি কম। অন্যদিকে সময়ের কারনে গ্রামে যাওয়া হলো না। কারন ঢাকায় তো আর তেমন বর্ষার ফটোগ্রাফি করার জায়গা নেই। সে যাই হোক আমার প্রিয় মানুষগুলো তো অংশ গ্রহণ করেছে। বেশ কিছু সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে প্রতিযোগিতার পোস্ট শেয়ার করলেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি যেন বাংলার অপরূপ রূপ কে ফুটিয়ে তুলেছে। শুভ কামনা রইল।

 last year 

বর্ষার সময় আকাশ একটু মেঘলা থাকলে সেই ফটোগ্রাফি গুলো আরো বেশি সুন্দরভাবে ফুটে ওঠে। তবে নদী এবং সূর্য ডুবে যাওয়ার সৌন্দর্যটা সবগুলো ফটোগ্রাফির মধ্যেও সেরা ছিল।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানতে চাই আপু। বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে নদীর মধ্যে নৌকার ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে আন্তরিকভাবে শুভেচ্ছা এবং অভিনন্দন। আর আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ ছিল আপু। প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর ছিল যা দেখে আমি চোখ ফেরাতে পারেনি শুভকামনা রইল।

 last year 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য জানাই ধন্যবাদ ও অভিনন্দন। আপনার শেয়ার করা বর্ষাকালীন প্রতিযোগিতার ফটোগ্রাফির মাধ্যমে আজকের নতুন নতুন কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ডেমরা নদীর এবং আকাশের সোন্দর্য্য ফটোগ্রাফি দেখতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। আসলে প্রতিযোগিতা এলেই দারুন দারুন পোস্ট দেখতে পাওয়া যায়। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুব ভালো লেগেছে। বিশেষ করে সন্ধ্যা বেলার ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার ফটোগ্রাফি গুলো এককথায় দুর্দান্ত হয়েছে আপু। আসলে বর্ষাকালীন দৃশ্য দেখতে সত্যিই খুব ভালো লাগে। কিশোরগঞ্জের নিকলী হাওর গতবছর গিয়েছিলাম। এককথায় চমৎকার জায়গা। যাইহোক এতো মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। খুব সুন্দর বর্ষাকালের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফটোগ্রাফি গুলা দেখতে দারুন লাগছে। আসলে বর্ষাকালীন দৃশ্যগুলো দেখতে খুবই সুন্দর লাগে। মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56768.45
ETH 2391.62
USDT 1.00
SBD 2.28