রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

১৩ ই এ শ্রাবন ১৪২৯ বঙ্গাব্দ।

২৮ ই জুলাই ২০২২ খিস্টাব্দ ।


কেমন আছেন সবাই ?আশা করি সবাই ভালো আছেন। আসলো সব ঝামেলার মাঝেই দিন শেষে আমাদের ভালো থাকতে হয়। যায় হোক কথা না বারিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট।

এখন ষড়ঋতুর (বর্ষাকাল ) ।

প্রস্তুত প্রণালী

made by-@rahimakhatun

Device- Galaxy A13

অনেক দিন পর আজকে রঙিন কাগজ নিয়ে বসলাম। আমি আজকে কাগজ দিয়ে কিভাবে ফুল তৈরি করা যায়, তা নিয়ে লিখবো এবং ছবি দেখাবো আশা করি আপনাদের ভালো লাগবে। আমি জানি এই খানে অনেক গুণীজন আছে ,তারা অনেক ভালো ভালো জিনিস তৈরি করতে পারে ,যদিও আমি তেমন কিছু পারি না।তারপর সবার দেখাদেখি আমার এই চেষ্টা।আমার কাছে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি লাগে।

আমার শিল্পকর্ম নিয়ে কিছু কথা

আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।আমি ধাপে ধাপে দেখিয়েছি। কথা না বারিয়ে চলেন দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণঃ


🔶 রঙিন কাগজ

🔶 কেচি

🔶 পেন্সিল

🔶 স্কেল

🔶আঠা

প্রস্তুত প্রণালী

১ম ধাপ

প্রথমে আমি একটি কাগজে চিকন করে ভাঁজ করে নিব।

২য় ধাপ

তারপর ছোট ছোট ভাঁজ করে নিব।

৩য় ধাপ


ভাঁজ করে নিয়েছি।

৪র্থ ধাপ

পাতার শেপ এঁকে নিব।

৫ম ধাপ

তারপর কেটে নিব।

৬ষ্ঠ ধাপ

তারপর আঠা দিয়ে পাতা লাগিয়ে নিব।

৭ম ধাপ


তারপর পাতা লাগিয়ে তাতে রং দিয়ে এঁকে নিব।

৮ম ধাপ


তারপর চিকন চিকন করে কেটে নিব। তারপর গোল করে পেঁচিয়ে নিব। আঠা দিয়ে লাগিয়ে নিব। তারপর পাতা দিয়ে লাগিয়ে নিব।

হয়ে গেলো কাগজের তৈরি ফুল । আজ এই অব্দি পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে।সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy papers flower

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

সুন্দর মতামত।ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আপনি মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে একদিন বড় সফলতা আসতে পারে। যাইহোক রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজের ফুল আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।চেষ্টায় মানুষের সব হয়।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

বাহ্ কি চমৎকার লাগছে ফুলটা। রং টা খুব ভালো ফুটে উঠেছে। হাতের কাজের প্রশংসা না করে উপায় নেই সত্যি। অসাধারন ছিল উপস্থাপনা আপু।

 2 years ago 

আসলে এ কালার কাগজ আমি এই প্রথম দেখলাম।পরে দেখে বেশ ভালো লাগলো তাই কিনে নিলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন পর রঙিন কাগজ নিয়ে বসে খুব সুন্দর ফুল তৈরি করেছেন আপু। আসলে এই রঙিন কাগজের ফুল গুলো কিন্তু খুব সুন্দর হয় আর আপনি খুব ইউনিক ভাবে একটি ফুল তৈরি করেছেন, যেটা দেখতে আসলে সত্যিই অসাধারণ লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ফুলটা মনে হয় ইউনিক ছিলো হা হা।ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি ফুল তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের ফুল তৈরি দেখে মনে হচ্ছে এটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে। ধন্যবাদ জানাই আপনাকে আমাদের সাথে এত সুন্দর একটি ফুল তৈরি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া আমার তেমন সময় লাগেনি।এটা দেখি বেশ তাড়াতাড়ি হয়ে গেলো।যাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।পাশেই থাকবেন

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক চমৎকার একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজের এই ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। বিশেষ করে কালার কম্বিনেশন অনেক বেশি সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রঙিন কাগজের ফুল আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে🌸🌸

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে কিছু তৈরি করেছেন। ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপু এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি প্রতিটি ধাপ দেখেছেন,জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া আপনাকে 🌷🌷

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। এ সকল কাজ করতে গেলে অনেক ধৈর্যের প্রয়োজন হয় সেটা আপনার আছে দেখেই বুঝা যাচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হা হাব,আমার ধৈর্য্য আছে জেনে ভালো লাগলো😜😜।আসলে আমার কোন ধৈর্য্য নাই। ধন্যবাদ

 2 years ago 

আপনার মার্কডাউন নিয়ে কথা বলার কোনো উপায় নেই। আপনি সত্যিই অসাধারণ ভাবে আপনার পোস্টটি গুছিয়ে রাখেন মার্কডাউন ব্যবহার করে। এখনো আসি আপনার কাগজের তৈরি সেই ফুলের কথা নিয়ে। সত্যি বলতে এই সব প্রজেক্ট তৈরি করতে প্রচুর মেধা এবং সময়ের প্রয়োজন হয়। মাশাল্লাহ আপনার দুটোই আছে এবং চমৎকার হবে আপনার তৈরি করেছেন।

 2 years ago 

আসলে কিছু কিছু মানুষের কমেন্ট দেখলে বেশ ভালো লাগে,আর যদি এত সুন্দর মন্তব্য হয়,তাহলে চোখ জুরিয়ে যায়।ধন্যবাদ ভাইয়া অসংখ্য

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66524.25
ETH 3616.53
USDT 1.00
SBD 2.81