"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩৫ || আমার বানানো ইউনিক ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি ।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামু আলাইকুম"

আমি @rahimakhatun
from Bangladesh
২০ বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ ।

৪ মে ২০২৩ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ। আজকে আমি আপনাদের জন্য প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য সবজির রেসিপি নিয়ে হাজির হয়েছি । প্রথমেই ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় @rme দাদাকে সুন্দর একটি বাংলা প্ল্যাটফর্ম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।তারপর আমাদের প্রিয় এডমিনদেরকে কে এমন একটা সুন্দর ভিন্ন আঙ্গিকের প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

চিকেন চিজ টুকরি এর ফটোগ্রাফি।

made by @rahimakhatun
Device- Galaxy A13

চিকেন চিজ টুকরি

আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা ৩৫ অংশগ্রহণের জন্য আমার বানানো একটি ইউনিক রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে চিকেন চিজ টুকরি রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো। আসলে যে কোন প্রতিযোগিতা মানেই আমার কাছে ভিন্ন রকম আয়োজন।প্রত্যেক বার কনটেস্ট এর এনাউন্সমেন্ট দেখলে বেশ চিন্তায় পরতে হয় ইউনিক কি বানানো যায় ,চিন্তা করে বানাতে আমার বেশ দেরি হয়ে যায়। এই বারেও চেষ্টা করেছি একটু ভিন্ন রকম আয়োজন করতে। আসলে চিকেন পছন্দ করে না এমন মানুষ খুব কম আছে ,বিশেষ করে ছোটরা বেশ পছন্দ করে। আর যদি চিকেন দিয়ে যদি একটু ভিন্ন রকম রেসিপি তৈরি করা যায় তাহলে তো কথাই নাই। আমি আজকের যে রেসিপি তৈরি করেছি তা চিকেন এর পাশাপাশি বাটি কিংবা টুকরি সহ খাওয়া যাবে। আমরা মোটামুটি সকলে জানি মুরগিতে প্রচুর পরিমান প্রোটিন আছে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ,রক্তসল্পতায় উপকারী ,চোখের জন্য উপকারী। যাই হোক আমার বানানো ইউনিক ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি আশা করি আপনাদের বেশ ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ


উপকরন
পরিমান
মুরগির মাংস ১কাপ
তেল ২ কাপ
লবন সামান্য
জিরা ১ চা চামচ
আদা রসুন পেস্ট ১ চা চামচ
আটা প্রয়োজন মত
টমেটু সস ১ টেবিল চামচ
সয়া সস ১ চা চামচ
কনফ্লাওয়ার ১ টেবিল চামচ
শসা প্রয়োজন মত
চিজ প্রয়োজন মত
তিল প্রয়োজন মত
গুঁড়া মরিচ সামান্য
🍗🍗🍗 প্রস্তুত প্রণালী 🍗🍗🍗
১ম ধাপ

প্রথমে প্রয়োজনমত আটা দিয়ে তাতে সামান্য লবন এবং তেল দিয়ে নিব।

২য় ধাপ
তাতে প্রয়োজনমত পানি দিয়ে একটি ডো বানিয়ে কিছুক্ষনের জন্য রেস্টে রেখে দিব।

৩য় ধাপ

একটি বাটিতে চিকেন গুলো নিয়ে তাতে মরিচের গুঁড়া ,আদা রসুন পেস্ট ,লবন দিয়ে দিব।

৪র্থ ধাপ

সবগুলো উপকরণ মেখে নিয়েছি।

৫ম ধাপ

প্রয়োজনমত কনফ্লাওয়ার দিয়ে মেখে নিব।

৬ষ্ঠ ধাপ

তেলে লাল লাল করে ভেঁজে নিচ্ছি।

৭ম ধাপ

ভাজা চিকেনগুলোকে সয়া সস ,টমেটোর সস দিয়ে মেখে নিব।

৮ম ধাপ

একটি রুটি বেলে তারপর ছোট একটি বাটিতে পেঁচিয়ে নিব।

৯ম ধাপ

কাঁটা চামচ দিয়ে ছিদ্র করে তারপর গরম তেলে দিয়ে দিব।

১০ম ধাপ

তেলে ছেড়ে দিলে আস্তে আস্তে বাটিটা খুলে আসবে।

১১ তম ধাপ

ব্রাউন করে ভেঁজে নিয়েছি।

১২ তম ধাপ

সস দিয়ে মাখানো ভাজা চিকেন গুলোকে শসা ও তিল দিয়ে মেখে নিচ্ছি।

১৩ তম ধাপ

টুকরি কিংবা বাটিতে চিকেনের পুর এবং চিজ দিয়ে দিব।

১৪ তম ধাপ

তারপর কিছুক্ষন স্টিম করে নিব,তারপর চিজ গুলো গলে গেলে উঠিয়ে নিব।

হয়ে গেলো ইউনিক ক্রিস্পি চিকেন চিজ টুকরি কিংবা বাটি রেসিপি । তারপর সস দিয়ে পরিবেশন করবেন। আশা করি খুব ভালো লাগবে।
যাই হোক আজ এই অব্দি ,আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

ডিভাইস Galaxy A13
লোকেশন ঢাকা
ফটোগ্রাফি চিকেন রেসিপি

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার এই রেসিপিটি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। সত্যিই অসাধারণ রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি আমার কাছে একদম নতুন লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year (edited)

এই আপু আপনি নাহ্ অসুস্থ, তাহলে রেসিপি করলেন কি করে শুনি! একটা প্রাইস ও ছাড়বেন না তাই নাহ্! আর এত প্যাঁচ দিয়ে রেসিপি বানিয়েছেন কেন শুনি! 🤪। সোজা মুরগি ভেজে লুচি দিয়ে মুড়িয়ে খেয়ে নিলেই তো হয়ে যায় 😀। হিহিহিহি,,মারাত্বক লোভনীয় লাগছে সত্যি। ফুচকা চিকেন নাম দিলেও মন্দ হয় না।

 last year 

আপু আপনার চিকেন চিজ ক্রিস্পি রেসিপি দেখে লোভ লেগে গেল। আসলে আপু আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা মানে ইউনিক কিছু। সকাল সকাল এমন রেসিপি দেখে জিভে জল চলে এলো।একদিন অবশ্যই তৈরি করব।ধন্যবাদ আপনাকে চিকেনের ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্রতিটা প্রতিযোগিতায় আপনি নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে থাকেন। সেই ধারাবাহিকতায় প্রতিযোগিতা-৩৫ এ আপনি আপনার ইউনিক ধারণা নিয়ে ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি তৈরি করেছেন। আসলে যে কোন প্রতিযোগিতার টপিক নিয়ে যদি গভীরভাবে চিন্তা করা যায় তাহলে ইউনিক রেসিপি তৈরি করা সম্ভব যেমন আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আটা দিয়ে বাটি বানানোর ব্যাপারটা অনেক মজার ছিল আপু তাছাড়া যথেষ্ট লোভনীয় লাগছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানাই।ইউনিক ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি প্রতিযোগিতা মানে অনেক ইউনিক ইউনি রেসিপি দেখা এবং শিখে নেওয়া। এই ধরনের রেসিপি কখনো দেখিনি বা নামও শুনিনি। খাওয়াতো পরের কথা এ ধরনের রেসিপি খেতে আসলেই অনেক লোভনীয় হয়ে থাকে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন ধন্যবাদ।

 last year 

আপনার টুকরি বানানোর বুদ্ধির নিকট সবাই হার মেনে গেছে,হি হি হি। ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি। ইউনিক একটি রেসিপি শেয়ার করলেন। ধন্যবাদ আপু।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লাগলো। অভিনন্দন আপু আপনাকে।আপনি দারুন স্বাদের ক্রিস্পি চিকেন টুকরি শেয়ার করেছেন।দেখে বেশ ইয়াম্মি লাগছে।খেতেও বেশ মজার হয়েছে আশাকরি।মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইলো।

 last year 

ইউনিক ক্রিস্পি চিকেন চিজ টুকরি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে।এতো মজাদার রেসিপি তৈরি দেখে খুবি ভালো লাগছে। ধাপ গুলো দেখে শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবো ইনশাআল্লাহ।

 last year 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সবার কাছেই ভালো লাগে। আমি ভীষণ পছন্দ করি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। পরিবেশনটা আপনি খুবই সুন্দর ভাবে করেছেন। দেখে বুঝতে পারছি বেশ মজা করেই খেয়েছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45