মজাদার স্বাদের মসুরের ডালের ভর্তা রেসিপি। [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমি @rahimakhatun
from Bangladesh

২৬ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

৯ এপ্রিল ২০২২ খৃস্টাব্দ


আজ রোজ শনিবার

এখন ষড়ঋতুর বসন্ত কাল।



প্রস্তুত প্রণালী
made by @rahimakhatun

Device- samsung SM-A217F

মসুরের ডালের ভর্তা তৈরির প্রস্তুত প্রণালীর ছবি

রেসিপির ছবি
made by @rahimakhatun

Device- samsung SM-A217F


আমরা সকলেই জানি আমাদের রমজান মাস চলছে।দেখতে দেখতে ৬ টি রোজা অতিক্রম করে আজকে ৭ রোজা চলছে।রোজা মানেই হচ্ছে ভাজা পোড়া রেসিপি।প্রতিদিন ভাজা পোড়া খেতে খেতে আর ভালো লাগছিলো না,তাই কালকে ভাবছিলাম কি খাওয়া যায়,তাই আজকে বেশ কিছু ভর্তার আয়োজন করেছি।বসা ভাত কিংবা খুদের ভাতের সাথে বিভিন্ন রকমের ভর্তা খাওয়ার মজাই আলাদা।আমি আজকে আপনাদের তৈরি করে দেখাবো৷ মজাদার স্বাদের মসুরের ডালের ভর্তা,আরো অনেক ভর্তা বানিয়েছিলাম,আস্তে আস্তে সব গুলার রেসিপি আপনাদেরকে দেখাবো।আজকে শুধু মসুরের ডালের ভর্তা।খেতে খুবই সুস্বাদু। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।তো কথা না বাড়িয়ে যাওয়া যাক মুল রেসিপিতে।
প্রয়োজনীয় উপকরণসমূহঃ
প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো।

উপকরন
  • মসুরের ডাল
  • পেয়াজ
  • রসুন
  • শুকনো মরিচ
  • লবন
  • ধনে পাতা
  • সরিষার তেল

  • প্রস্তুত প্রনালীঃ
    ১ম ধাপ
    প্রথমে ডালগুলো ভালো করে ধুয়ে সামন্য পানি দিয়ে সিদ্ধ করতে দিবো।
    ২য় ধাপ
    ৮০℅ সিদ্ধ হওয়ার পর লবণ এবং হলুদের গুঁড়া দিয়ে দিবো।
    ৩য় ধাপ
    সিদ্ধ হয়ে গিয়েছে ।
    ৪র্থ ধাপ
    সামান্য সরিষার তেল দিয়ে শুকনো মরিচগুলো টেলে নিবো
    ৫ম ধাপ
    পেয়াজ গুলো বেরেস্তা করে নিবো।
    ৬ ষ্ঠ ধাপ
    শুকনো মরিচ গুলো লবন দিয়ে হাত দিয়ে ঢলে নিবো।
    ৭ম ধাপ
    পেয়াজ বেরেস্তা গুলো সাথে এক সাথে দিয়ে দিবো।
    ৮ম ধাপ
    এক সাথে সব মিশিয়ে নিবো
    হয়ে গেলো মসুরের ডালের ভর্তা।
    ।কেমন হলো অবশ্যই জানাবেন। খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    সবাইকে ধন্যবাদ


    ডিভাইস samsung SM-A217F
    স্থান ঢাকা
    আলোকচিত্র রেসিপি
    Sort:  
     2 years ago 

    আপু আপনার তৈরি মসুর ডালের ভর্তা রেসিপি যেভাবে তৈরি করেছেন আমার বাসাতেও ঠিক একইভাবে মসুরের ডালের ভর্তা তৈরি করে থাকে। মসুরের ডালের ভর্তা আপনার রেসিপি অনুসারে তৈরি করে খেলে অনেক অনেক সুস্বাদু হবে। আর এই ডালের ভর্তা করতে আপনি শুকনা মরিচের ব্যবহার করেছেন তা দেখে বেশ বুঝতে পারছি ঝাল ঝাল মসুরের ডালের ভর্তা খেতে খুবই মজাদার হয়েছে।। এই মজাদার ডাল ভর্তা কিভাবে তৈরি করা যায় তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

     2 years ago 

    তাহলে তো ভালোই হলো।এভাবে বানালে বেশ মজা হয়।তাছাড়া আপনাদের প্রতিটি ধাপ সম্পর্কে ধারনা আছে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    মসুর ডালের ভর্তা আমার পছন্দের ২০১৯ সালে প্রতিদিন সকাল বেলা খাইতাম । তারপর আর বেশীদিন খাওয়া হয় নায় আজকে আপনি শেয়ার করছেন দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য

     2 years ago 

    কি সাংঘাতিক ২০১৯ সালে প্রতিদিন খাইতেন।আর এখন খান না কেন,ডালের দাম বাড়াতে, 😉😉।যাই হোক মজা করলাম। আপনাকে ধন্যবাদ। শুভেচ্ছা রইল।

    মসুরের ডালের রেসিপি আসলে অনেক সুন্দর লাগে। যদি সেটা গরম ভাতের সঙ্গে হয়ে থাকে তাহলে এটা সত্যি আমার ভালোলাগে। আপনি মসুর ডালের রেসিপি অনেক সুন্দর করে তৈরি করার প্রসেস আমাদের দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

     2 years ago 

    আমি গরম ভাতের সাথে ভর্তা তেমন ভালো লাগে না।ভালো লাগে খুদের ভাত এর সাথে।খুবই লোভনীয়।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    রমজান মাসে ইফতারের সময় ডালের বড়া না থাকলে ইফতার যেনো জমে উঠেনা। আমি নিজেও ডালের বড়া অনেক পছন্দ করি। ইফতারে যদি বড়া না থাকে তাহলে আমার কাছে মনে হয় কি যেন একটা কমতি আছে। আপনি খুব চমৎকার করে ডালের বড়া রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

     2 years ago 

    আপনি মনে হয় পোস্ট না পড়েই মতামত দিয়েছেন।আমি আসলে ডালের বড়া বানায় নি।আমি ডালের ভর্তা বানিয়েছি।ধন্যবাদ।

     2 years ago 

    মসুরের ডালের এই ভর্তাটি খেতে আমি খুবই পছন্দ করি।
    এই ভর্তা সাথে একটা ডিম ভাজা আর কিছু সাদা ভাত হলে আমার আর কিচ্ছু লাগবে না।
    যাইহোক আপনার বানানো ভর্তা গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে আমার তো দেখেই লোভ যাচ্ছে। আপনি খুবই গোছালোভাবে ভর্তা বানানোর পুরো রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

     2 years ago 

    আমি শুনেছিলাম।ডালের ভর্তার সাথে নাকি ডিম দিলে অনেক মজা হয়।কিন্তু খাই নি।যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ। আর আমার কাছে ডিম ভাজি অনেক পছন্দের।

     2 years ago 

    মজাদার স্বাদের মসুরের ডালের ভর্তা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি আমাদের সাথে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

     2 years ago 

    রোজার মাসে বারবার খাওয়া যায় না।😜😜।মজা করলাম। ধন্যবাদ আপনাকে। সুন্দর মতামত দেওয়ার জন্য।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    দারুন ছিল মজাদার স্বাদের মসুরের ডালের ভর্তা রেসিপি। আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ করলে সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    উপকরন সঠিক মাএায় ছিলো কিনা জানি না।তবে সবার কাছে নাকি খুব ভালো লেগেছে।🤗🤗।যাই হোক এভাবেই মতামত দিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ।

     2 years ago 

    শুকনা মরিচ দিয়ে মসুর ডাল ভর্তা ওয়াও আমার খুব ফেভারিট মাঝেমধ্যে প্রস্তুত করে খাওয়া হয় আপনার ভর্তা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছিনা সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

     2 years ago 

    আসলেই শুকনো মরিচের অন্যরকম স্বাদ এবং ফ্লেভার। ভর্তা জাতীয় আইটেম বাঙালিদের ভালো লাগবে না। তা কি করে হয়।ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল। 💐💐

    মসুর ডালের ভর্তা রেসিপি আগে খেতাম বাসায় থাকতে। ইদানিং আর খাওয়া হয়না। কিন্তু আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    আগে খেতেন বাসায় থাকতে মানি,এখন কোথায় থাকেন,🤔🤔।যাই হোক যেখানে থাকেন না কেন,মাঝে মাঝে বানিয়ে খাবেন।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন। মসুরের ডাল ভর্তা গরম ভাতের সঙ্গে খেতে খুবই ভালো লাগে। আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনাকে ধন্যবাদ এত সুন্দর সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।🤩🤩।শুভেচ্ছা নিবেন।সবসময়ই পাশেই থাকবেন।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 66937.04
    ETH 3270.78
    USDT 1.00
    SBD 2.74