DIY-"এসো নিজে করি" ||"রঙিন কাগজ দিয়ে ওয়াল হ্যাঙ্গিং তৈরি"|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ১৪ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

♨️"সৃজনশীলতায় পৃথিবীতে নতুন রুপের আর্বিভাব ঘটায়"♨️


নিজে করো ইভেন্টে আপনাদেরকে স্বাগতম।আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়াল হ্যাঙ্গিং তৈরি সম্পর্কে উপস্থাপনা করবো ।আশাকরি আপনাদের ভালো লাগবে।


20211105_135554.jpg


ওয়াল হ্যাঙ্গিং
Device : Realme 7

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন


রঙিন কাগজ
পেন্সিল
রাবার
কার্ডবোর্ড
কাঁচি

কাজের ধারা


20211105_151617.jpg

20211105_154810.jpg

20211105_154758.jpg

  • ধাপ-০১ঃ
    প্রথমে সকল প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে হবে।যেহেতু বিভিন্ন রঙের পেপার দিয়ে হ‍্যাঙ্গিং তৈরি হবে সেহেতু যে কোন একটি রঙের পেপার পেন্সিল দিয়ে দাগ দিয়ে কাঁচি এর সাহায্যে কেটে নিতে হবে।চিত্রের মতো করে।তারপর...

20211105_154718.jpg

20211105_154733.jpg

  • ধাপ-০২ঃ
    রঙিন কাগজ গুলো কাটার পর চিত্রে পাতার দৃশ্য ধারণ করবে এবং একে একে প্রতিটা পাতা তৈরি করতে হবে প্রয়োজনীয় সব রঙিন কাগজ কেটে।তারপর...

20211105_154844.jpg

20211105_154834.jpg

20211105_154821.jpg

20211105_154705.jpg

  • ধাপ-০৩ঃ
    একটি হাডবোর্ড অথবা কাডবোর্ড নিয়ে পেন্সিল দিয়ে চারিদিকে দাগ দিয়ে চার কোনার টুকু রেখে মাঝখানের অংশ কেটে ফেলে দিতে হবে। চারিদিকেের বাকি অংশে জল রং বা কালো পেপার দিয়ে ঠেকে দিতে হবে হাডবোর্ডটি।এরপর মাঝামাঝি অংশের জন‍্য দুইটা লাঠি তৈরি করে নিতে হবে এবং বরাবর দুটো লাঠি আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে।তারপর...

20211105_154652.jpg

20211105_154636.jpg

20211105_154616.jpg

  • ধাপ-০৪ঃ
    দুইটা পাতা আঠা দিয়ে একসঙ্গে লাগিয়ে দিতে হবে।এভাবে ধাপে ধাপে সকল কাটা পাতা গুলো জোড়া দিতে হবে।এরপর জোড়া লাগানো পাতা হাডবোর্ডের উপর আঠা বসিয়ে লাগিয়ে দিতে হবে। ধাপে ধাপে প্রতিটা জোড়া পাতা সম্পূর্ণ করতে হবে।

20211105_135631.jpg

20211105_135444.jpg

অতঃপর তৈরি হয়ে গেলো সেই আমাদের ওয়াল হ‍্যাঙ্গিং

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো ওয়ালমেটটি আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লাগছে সুন্দর সুন্দর কালার দেওয়ার কারনে ।কেটে রাখার পর পাতাগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে সহজ করে জিনিসটি তুলে ধরেছেন।। এটা দেখে ভালো লাগলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

ধন্যবাদ আপু

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়াল হ্যাঙ্গিং তৈরি দারুন হয়েছে ভাইয়া। পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার উপস্থাপনাও অনেক ভালো হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপনাকেও গঠনমূলক মন্তব্য করার জন‍্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারন একটি ওয়ালমেট বানিয়েছেন।দেখতে খুবই সুন্দর লাগছে আর দারুন ভাবে সব ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়াল হ্যাংগিং তৈরি করেছেন। বাহ অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখার মত ছিল এবং এই ধরনের ওয়ালমেট আমার খুবই ভালো লাগে।
খুবই সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি যে DIY শেয়ার করেছেন তা খুব ভাল এবং ব্যাখ্যাটি মানুষের পক্ষে বোঝা খুব সহজ।

ধন্যবাদ

ধন্যবাদ

 3 years ago 

আপনার রঙ্গীন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেটটি আমার কাছে সুন্দর লেগেছে। আসলে আমি মনে করি সৃজনশীলতাই শক্তি। এই সৃজনশীলতাকেই কাজে লাগিয়ে আপনি আমাদের সামনে সুন্দর একটি ওয়ালমেটটি উপস্থাপন করেছেন। ওয়ালমেটটি তৈরিতে আপনার কাগজের রঙ নির্বাচন গুলো ভালো লেগেছে ভাইয়া আমার কাছে।

ধন্যবাদ নুসু আপু সুন্দর মতামত প্রদান করার জন্য

 3 years ago 

ওয়াল হ্যাংগিং দারুন হয়েছে।

ধন্যবাদ

 3 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর ওয়াল হ্যাঙ্গিং তৈরি তৈরি করেছেন। বিশেষ করে আমার কাছে বিভিন্ন কালারের কম্বিনেশন আপনি ফুটিয়ে তুলেছেন এটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুবই ভালো লাগছে আপনার এটি তৈরি করা দেখে।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

রঙিন কাগজের তৈরি ফুলের পাপড়ি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। পাপড়ি গুলোর জন্য ওয়ালমেটের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। গঠনমূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

গঠনমূলক মন্তব্যের জন‍্য ধন্যবাদ

 3 years ago 

সত্যি খুবি সুন্দর বানিয়েছেন । তবে আমার একটি মতামত হচ্ছে এর চার পাশের বর্ডর এর সাথে যদি কিছুটা জরি ছিটিয়ে আঠার মাধ্যমে লাগানো যেতো তাহলে আরো সুন্দর হতো। যাই হোক খুবি সুন্দর একটা জিনিস বানিয়েছেন। ভাল থাকবেন ।শুভেচ্ছা।

মতামত করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83