"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || শেয়ার করো তোমার লেখা সেরা - প্রেমের কবিতা ||

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ০২ ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | বসন্তকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


প্রথমেই ধন্যবাদ জানাই @hafizullah ভাইকে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন‍্য। প্রেম-ভালোবাসা আছে বলেই পৃথিবীটা এতো সুন্দর একে অপরের প্রতি ভালোবাসা এতো মধুর। যদি পৃথিবীতে ভালোবাসার অস্তিত্ব না থাকতো হয়তো মানুষ মূল‍্যহীন হয়ে যেতো। পৃথিবীর সকল শ্রেণির সকল মানুষের ভালোবাসার বন্ধন অটুট থাকুক সেই প্রত‍্যাশাই করি সব সময়।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি


সত‍্যি কথা বলতে কবিতা লেখা আগে মনে করেছিলাম খুব সহজ। কিন্তু নিজে লেখার সময় প্রচন্ড মাথা করছিলো, সত‍্যি অনেক কষ্টকর ব‍্যাপার। যাইহোক-
তো আজ আমি যে কবিতাটি শেয়ার করতে যাচ্ছি কবিতাটির নাম হলো "কল্পনা"।
ভালোবাসা শব্দটি অনেক ছোট হলেও এর গভীরতা অনেক বেশি। ভালোবাসার কোনো সঙ্গা হয়নাহ, একে অপরের পারস্পরিক বন্ধনকেই আমি ভালোবাসা বুঝে থাকি। আমার কবিতাটি ছিলো কল্পনা তো আমি কল্পনায় আমার প্রিয় মানুষটাকে অনুভব করেই লিখেছি। যদিও আমি লেখালেখি তেমন একটা করি নাহ আর কবিতা তো আমার মাথায়ই ঠোকে না। তবে যখন যেটাই করি সব সময় ভালো কিছু করার বা লেখার চেষ্টা করি। ভুল-ভ্রান্তি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। পৃথিবীর সকল ভালোবাসা বেঁছে থাকুক চিরকাল, অটুট থাকুক মায়ার বন্ধনে


চলুন শুরু করা যাক


IMG_20220215_010523.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-কল্পনা

কোনো এক বসন্তে মনের অজান্তেই ধুমকেতু হয়ে এসেছিলে,
কাব‍্যিক কোন শহরে কাল্পনিক রাজকন‍্যা হয়ে।
কাব‍্যিক এই মন তোমাকে দেখে বেসামাল
মনটা আজ বড়ই তাল-মাতাল।
তোমার সেই মায়া ভরা চাহুনি আমার কবিতায় তোমার নাম দিয়ে দিলাম "অবনি"।
তুমি তো বড়ই অভিমানী।
অভিমান করে চলে গেলে দূরে, তুমি তো আমাকে কখনও ভালোই বাসোনি।
বসন্তের কোনো এক ভোরে তোমাকে দেখে কল্পনায় ভেবেছিলাম তুমি তো আমারই।
বসন্ত বাতাসে তোমারই আশাতে, আজো তোমারই স্বপ্ন নিয়ে বেঁচে আছি।
কোকিলের ডাকে হঠাৎ সুরলা কন্ঠে "ওগো" বলে ডাকবে সেই অপেক্ষায় আজো আছি।
তুমি তো আমাকে ভালোই বাসোনি।
কাব‍্যিক এই মন তোমাকে নিয়ে কতো কাব‍্য লেখে, তুমি একবার ফিরেও দেখোনি।
কাক ভেজা সকালে, গোলাপের গন্ধে, রাঙিয়েছি অবুঝ এই মনকে।
আমি জানি, তুমি তো আমাকে কখনও ভালোই বাসোনি।
হয়তো কল্পনায় তোমার মতো রমনি
আমি কখনও দেখিনি।
আমার,তোমার ভালোবাসা যদি হয় সত‍্যি
পাহাড় পরিমাণ বাঁধা কেউ তুচ্ছ মনে হয়।
"অবনি" তুমি তো কল্পনার ঘোর কাটিয়ে
ফিরেও আসোনি।
আমি জানি তুমি তো আমাকে ভালোই বাসোনি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন কবিতা ছিল এটি। সেই অবনীর কাছে আপনার বার্তা যেন পৌছে যায়। অবনী যেন আপনার ভালোবাসা তার অন্তরে গেঁথে নেয়, আপনার ডাকে যাবে সারা দেয়।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। 🙃

জ্বী আপু দোয়া করবেন তাই যেনো হয়। ধন্যবাদ

কল্পনার সেই অবনি বাস্তবে নেমে আসুক সূর্যের কিরণ হয়ে আপনার জীবনে । মনের গহীন থেকে চমৎকার কিছু অনুভূতি শেয়ার করেছেন । আমার কাছে খুব ভালো লেগেছে ।

সুন্দর মন্তব্যের জন‍্য ধন্যবাদ। শুভেচ্ছা রইল

 2 years ago 

কল্পনা থেকে এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন সত্যি কবিতাটি পড়ে অনেক মুগ্ধ হয়ে গেলাম। যদিও আমরা প্রফেশনাল কবি নয়, কিন্তু আমার মনে হয় আমরা সবাই যদি আমাদের মন থেকে চেষ্টা করে আস্তে আস্তে একটা সময় ভালো কবিতা লেখা সম্ভব হবে, এটাই বাস্তব। এত অল্প সময়ে অনেক সময় ও ধৈর্য নিয়ে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

জ্বী ভাইয়া আপনার কথার সাথে সহমত প্রকাশ করছি। চেষ্টা করতে থাকলে ধীরে ধীরে সবই সম্ভব

 2 years ago 

আপনি কবিতাটা বেশ সুন্দর লিখেছেন তো।আসলেই এ প্রতিযোগিতায় অংশগ্রহণের সবার কবিতাই বেশ সুন্দর। আমি নিশ্চিত, কবিতার বাছাইপর্ব খুব কঠিন হবে বিচারকদের জন্য। আপনার এই অংশগুলো আমার বেশ ভালো লেগেছে।

কোনো এক বসন্তে মনের অজান্তেই ধুমকেতু হয়ে এসেছিলে,
কাব‍্যিক কোন শহরে কাল্পনিক রাজকন‍্যা হয়ে।
কাব‍্যিক এই মন তোমাকে দেখে বেসামাল
মনটা আজ বড়ই তাল-মাতাল।
তোমার সেই মায়া ভরা চাহুনি আমার কবিতায় তোমার নাম দিয়ে দিলাম "অবনি"।
তুমি তো বড়ই অভিমানী

গঠনমূলক মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 2 years ago 

অভিমান করে চলে গেলে দূরে, তুমি তো আমাকে কখনও ভালোই বাসোনি।
বসন্তের কোনো এক ভোরে তোমাকে দেখে কল্পনায় ভেবেছিলাম তুমি তো আমারই।
বসন্ত বাতাসে তোমারই আশাতে, আজো তোমারই স্বপ্ন নিয়ে বেঁচে আছি।

ওয়াও ভাইয়া অসাধারন কবিতা তৈরি করেছেন আপনি। আপনার এই কবিতাটি পড়ে সত্যিই ভালোবাসার মর্ম নতুনভাবে বুঝতে পারলাম। এই কবিতার মধ্য আপনার ভালোবাসাটা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ

 2 years ago 

আসলে কবিতা ব্যাপারটি এই এমন যা আসে সব কল্পনা থেকে। সুন্দর লিখেছেন কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ

অসাধারণ ভাইয়া। আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। ওখানে অবনির জায়গায় আঁখি ছিল মনে হয় 🤣😂। যাইহোক আপনার অবনি /আঁখি ফিরে আসুক আপনার কাছে😀।আপনার জন্য অনেক শুভ কামনা রইলো ❤️🙏

যাহ দুষ্ট কোথাকার। আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনিতো অনেক সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন। কবিতার প্রতিযোগিতার আয়োজন করাতে দেখছি সবার প্রতিভা বেরিয়ে আসছে। মনে হচ্ছে কমবেশি সবাই অনেক সুন্দর লিখতে পারে। আপনার পুরো কবিতাটা অসম্ভব সুন্দর লেগেছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

এই আর চেষ্টা করেছি মাত্র। ভালো লেগেছে জেনে খুশী হলাম

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতার প্রতিটি লাইন মনমুগ্ধকর ছিল। বসন্তের আগমনে আপনি আপনার কবিতা আমাদের আরো বেশি আনন্দময় করে তুলেছে। যেহেতু আপনি সাধারণত কবিতা লিখেন না তারপরেও আপনার কবিতা অনেক অনেক ভালো হয়েছে। শুভকামনা রইল।

আমার লেখা কবিতাটা ভালো লেগেছে আপনার কাছে জেনে খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65