আমার তোলা কিছু ফটোগ্রাফি :(Some photography I took)||beneficiary 10% @shy-fox||.

আজ - ০৯ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার| শরৎকাল |



আসসালামু আলাইকুম,আমি রফিকুল ইসলাম , আমার ইউজার নাম @rafi4444। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করতে যাচ্ছি আমার তোলা কিছু ফটোগ্রাফি পোস্ট।আমার তোলা কিছু সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো। আশাকরি আপনাদের ভালো লাগবে।

চলুন শুরু করি



20210824_211251.jpg


সাজেক,মেঘের দৃশ্য
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/servicer.sheltering.colonnades

এইটা সাজেকের একটি দর্শনীয় জায়গা।পাহাড়ের উপর থেকে দৃশ্যটি ক‍্যামেরাবন্দি করা হয়।পাহাড়ের ভিতর দিয়ে মেঘের বসবাস।এখানে আসলে বুঝাই যায় নাহ যে মেঘ আকাশে অবস্থান করে। মনে হয় এখানকার পাহাড় এর মধ্যেই মেঘের বসবাস।অসম্ভব একটি সুন্দর জায়গা।এখানে পর্যটকদের ভীড় জমে থাকে।
আপনারা চাইলে ঘুরে আসতে পারেন আশা করি আপনাদের ভালো লাগবে।(ব‍্যাক্তিগত মতামত).



20210821_175427.jpg



20210821_175500.jpg


নৌকা বাইচ
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/dissect.simulates.radical

গ্রাম-বাংলার কোল ঘেষে নদী থাকলে,নদীতে যখন পানি থৈথৈ করে তখন নৌকা-বাইচ এর আগমন ঘটে।একটি করে নৌকায় ২৫-৩০ জন বাচে থাকে।



20210824_211455.jpg


হাঁস
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/spitting.unkindly.innocent

হাঁস একটি জীব প্রাণি।যে সকল জীব প্রাণি আছে তাদেরকে খাদ‍্য আহার করে বাচতে হয়। তেমনি হাঁস ও তার জীবিকা নির্বাহীর জন‍্য খাদ‍্য আহার করতে যায়।হাঁস তার খাদ‍্যের জন‍্য নদীতে যায় এবং সকল ধরনের খাবার খেয়ে তারা বেচে থাকে।নদীতে মাছ ও পোকামাকড় খাওয়া শেষ করে বাড়ির উদ্দেশ্য রওনা দিছে।



20210824_211436.jpg



20210824_211406.jpg


মাছ ধরার মরণ ফাঁদ(খরা)
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/frescoed.tarantulas.fastens

নদীতে খরা পেতে মাছ ধরার জন‍্য যখন নদীতে প্রচুর পানি বাড়তে থাকে।খরায় মাছ ধরে জেলে হাট বাজারে বিক্রি করে অর্থকরী আয় করে থাকেন এবং খরার মাছ সংগ্রহ করার জন‍্য একটি নৌকা ব‍্যবহার করে থাকেন।



20210824_211607.jpg
What's 3 Word Location :https://w3w.co/fishers.effortful.shelved



20210824_211540.jpg


পাটের পাতা ঝাড়া এবং পাট শুকানো হচ্ছে
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/ringers.snidely.ageless

প্রথমে পাট কাটা হয় এবং কাটা পাট জমিতে ১সপ্তাহ ব‍্যাপি জাগ দিয়ে রাখতে হয়। তারপর ওই পাট নদীর পানিতে চাপাজাগ দেওয়ার পর জাগ হয়ে গেলে ধৌত করা হয়।তারপর ধৌত করা পাট রৌদ্রে শুকানো হয়।শুকানো হলে বাজারে বিক্রির জন‍্য উপযোগী হয়।



20210824_211340.jpg



20210824_211516.jpg


রাখাল গরু রাখছে এবং মাছ ধরছে
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/nephew.henchman.milling

রাখাল গরুর রাখার পর গরু গুলোকে খাওয়াতে দিয়ে নদীতে এসে মাছ ধরছে। এ দিকে গরুর খাবার খাওয়ানোও হলো এবং মাছ ধরাও হলো এবং সেই মাছ বাজারে বিক্রি করে অর্থ সংগ্রহ করবে।

স্পেশালি ধন্যবাদ জানাতে চাই.

সুন্দর একটি কমিউনিটি তৈরি করার জন্য @rme দাদাকে এবং তার সাথে সুন্দর একটি দাতা হিসেবে @shy-fox কে তৈরি করার জন্য। তারপরেও আন্তরিকভাবে শুভেচ্ছা জানাতে চাই @amarbanglablog @photoman @blacks @royalmacro এবং সকল মডারেটর এডমিন এবং অ্যাক্টিভ মেম্বারদের কে।।

আমার পোস্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোস্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে এই প্লাটফর্মটি থেকে অনুপ্রাণিত করবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

খুব সুন্দর ফোটোগ্রাফি।তবে মনে হচ্ছে নদীটি বেশ চড়া ও গভীরতা কম।ধন্যবাদ ভাইয়া।

আপনাকে ধন‍্যবাদ ভালো মন্তব্য করার জন‍্য। আর আপনি ঠিক বলেছেন দিদি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51