আনারসে মনের রস,বন বেনারস.(Pineapple is the juice of the mind).( beneficiary 10% @shy-fox).

আজ - ০৫ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| শরৎকাল |



আসসালামু আলাইকুম,আমি রফিকুল ইসলাম , আমার ইউজার নাম @rafi4444। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

আজ আমি আপনাদের মাঝে আনারসের আনার বা মনের রস বোন বেনারস সম্পর্কে উপস্থাপন করবো।
  • আনারস


20210819_183454.jpg


আনারস্
Device : Realme 7

আনারস খেলে মনের রস্ বাড়ে এবং বোন বেনারস্(আরেকটা জাত)। আনারস্ একটা হালকা টক জাতীয় খাবার,অন‍্যান‍্য ফলের থেকে আনারসে বেশি পরিমান এসিডিটি কাজ করে।আনারস আমাদের দেহের খুবই প্রোটেনশিয়াল একটি খাবার।আনারস খাওয়া ভাল কিন্তু বেশি পরিমান খাওয়া শরীরের জন‍্য খুব অস্বস্তিকর মনোভাব সৃষ্টি হয়।
আমরা সেই অনেক আগে থেকেই শুনতে পারছি আনারস আর দুধ ওরা জাত শত্রতা।কিন্ত আমরা প্রাচীনকাল থেকেই একটি ভুলভান্তু ধারনার মধ্যে পরে আছি ডক্টরেটদের মতে। তবে ডক্টররা বলে থাকেন দুধের সাথে আনারস খাইলে কোনো ধরনের সমস্যার সম্মখীন পরতে হয় না,কিন্ত আনারসের পরিমানটা বেশি বা প্রচুর পরিমানে আনারস সেবন করে থাকলে পেটে ব‍্যাথা বা অন‍্যান‍্য সমস্যার সম্মখীন হতে হয়।আনারস প্রায় সময়ই দেখা যায়।

  • আনারস বাংলাদেশের প্রায় সব জেলাতেই কমবেশি চাষ হয়। তবে রাঙামাটি জেলায় এই ফলের বেশি চাষ হয় এবং খুচরা-পাইকারী সূর্লভ মূল্যে পাওয়া যায়।

  • আনারস পরিস্কার করা ও পদ্ধতি.



20210819_183358.jpg


আনারসের মুখ থেকে পাতা ফেলানো.
Device : Realme 7

আনারস বা ক‍্যালেন্ডার প্রথমে ধৌত করে একটি পরিস্কার পাত্রের উপর রেখে চাকু বা বটি দিয়ে মুখের অংশের পাতাটুকু কেটে নিতে হয়। তারপর...



20210819_183329.jpg



20210819_183259.jpg



20210819_183233.jpg

আনারস পরিস্কার করা এবং কাটার পরের দৃশ্য. Device : Realme 7

আনারসের গায়ে লেগে থাকা কাটা জাতীয় ছোবলা কেটে ফেলে দিতে হয়।আনারসটা পরিস্কার হয়ে গেলে ঠিক মাঝ বরাবর কেটে নিতে হয়,কেটে নেওয়া একটি অংশ থেকে আবার মাঝ বরাবর চাকু দিয়ে কাটে একটি পরিস্কার পাত্রের উপরে রেখে দিয়ে--তারপর...



20210819_183204.jpg



20210819_183111.jpg


আনারসের সুন্দর দৃশ্য.
Device : Realme 7


প্রথম ছবিতে আনারসটি মাঝখান থেকে ফাইল আকারে কেটে একটা পাত্রের উপরে চারিদিকে সাজানো সুন্দর দৃশ্য।
২য়-ঔ একই আনারসের ফাইল আকারে কেটে নেওয়া থেকে পিচ করা সুন্দর দৃশ্য।তারপর-
চুড়ান্ত পর্যায়...



20210819_183010.jpg



20210819_183037.jpg


পিচ পিচ করার পরের দৃশ্য ধারন.
Device : Realme 7

আনারসটি ফাইল ফাইল ভাবে কাটা হয়ে গেলে,এইবার ফাইল করা প্রতি পিচ থেকে মাঝ বরাবর ধরে টুকরা টুকরা করে নিতে হয়।কেটে নেওয়া শেষ হয়ে গেলেই এটা খাওয়ার উপযোগী হয়ে উঠবে।

  • ব‍্যাক্তিগত কিছু কথা

আনারস আমার প্রিয় ফল খাবারের মধ্যে একটি।এই ফলটা খেতে আমি খুব কমফোটেবল(আরামপ্রদ) করি। বিশেষ করে আনারসের গা টা পরিস্কার করার পরে দৃশ্যটা আমায় খুব টানে।

  • আমার পোস্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোস্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে এই প্লাটফর্মটি থেকে অনুপ্রাণিত করবেন।
Sort:  
 3 years ago 

দেখে মনে হচ্ছে আনারসের রস খুবই সুস্বাদু এবং সতেজ।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

হ‍্যা অবশ‍্যই, এই সময়ে আনারসে প্রচুর পরিমাণ রস থাকে। আপনাকে সুন্দর মন্তব্য করার জন‍্য ধন‍্যবাদ

 3 years ago 

আনারসের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।

ধন‍্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

খুবই পুষ্টিগুণ রয়েছে আনারসের মধ্যে। ধাপে ধাপে আনারসের ছবি গুলি শেয়ার করার জন্য ধন্যবাদ।

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আর হ‍্যা আনারস অনেক পুষ্টিগুন সম্পন্ন একটি খাবার ধন‍্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ খুব সুন্দর। আনারস আমি খাই। কিন্তু এই বিষয়ে এতকিছু জানতাম না। আপনার পোস্ট থেকে অনেক বিষয়ে জানলাম।

ধন্যবাদ,আপনার সুন্দর একটা কমেন্ট আমাকে উৎসাহ প্রদান করে

 3 years ago 

🙂

 3 years ago 

আমার আনারস খেতে ভালোই লাগে । অনেক ভালো তথ্য দিয়েছেন কনন্টেন লেখার শুরুতেই। শুভেচ্ছা রইল আপনার জন্য।

আনারস সবারই একটা প্রিয় খাবার।সুন্দর মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 3 years ago 

আনারস খেতে ভালো লাগে আমার।কিন্তু দেশি আনারসগুলি বেশি স্বাদের হয়।সুন্দর ব্যাখ্যা করেছেন।ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ দিদি এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।তবে আপনাকে আনারস খাওয়ার জন‍্য দাওয়াত রইল।

 3 years ago 

আমার আনারস খেতে খুবই পছন্দ এবং খেতেও ভালো লাগে । শুভকামনা রইল আপনার জন্য।

অবশ্যই আনারস সবারই একটা প্রিয় খাবার।ধন‍্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70638.80
ETH 3565.34
USDT 1.00
SBD 4.73