রেসিপি : || টোস্ট বিস্কুট এবং দুধ, চিনি দিয়ে মজাদার সুস্বাদু রেসিপি || ১০% @shy-fox এবং ৫% @abb-school.

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ২৮ শে চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার | বসন্তকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে টোস্ট বিস্কুট এবং দুধ, চিনি দিয়ে মজাদার সুস্বাদু রেসিপি সম্পর্কে উপস্থাপনা করবো ।আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এবং ৫% এবিবি স্কুলের এর জন‍্য।


GridArt_20220411_143848728.jpg

IMG_20220411_143453.jpg

চলুন শুরু করা

প্রয়োজনীয় উপকরন

  • টোস্ট বিস্কুট
  • দুধ
  • চিনি

কাজের ধারা


IMG_20220411_143513.jpg

  • ধাঁপ-০১ঃ
    প্রথমে সকল প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে হবে রেসিপি টি প্রস্তুত করতে। এবার একটি পরিস্কার পাত্রে প্রয়োজনমতো চিনি ঠেলে নিতে হবে। তারপর...

IMG_20220411_143540.jpg

IMG_20220411_143559.jpg

  • ধাঁপ-০২ঃ
    এবার টোস্ট বিস্কুট যে পরিমান দুধের মধ্যে ভেজানো হবে সে পরিমান দুধ একটি পরিস্কার পাত্রে ঠেলে নিয়ে তা চুলার উপর দিয়ে ঠান্ডা দুধ গরম করে নিতে হবে। এবার গরম দুধের মধ্যে চিনি ঠেলে দিতে হবে। তারপর...

IMG_20220411_143620.jpg

  • ধাঁপ-০৩ঃ
    এবার টোস্ট বিস্কুট গুলো প্রয়োজনমতো একটি পাত্রে রেখে দিতে হবে। তারপর...

IMG_20220411_143631.jpg

IMG_20220411_143644.jpg

  • ধাঁপ-০৪ঃ
    এবার পাত্রে রাখা গরম দুধের মধ্যে প্রয়োজনমতো টোস্ট বিস্কুট ঠেলে দিতে হবে।

IMG_20220411_143414.jpg

  • শেষধাঁপঃ
    গরম দুধের মধ্যে টোস্ট বিস্কুট টি ৩-৪ মিনিট রেখে দিতে হবে তবে বেশিক্ষণ রাখা যাবে নাহ। তাহলে টোস্ট বিস্কুট টি একদম গোলে যেতে পারে দুধের সঙ্গে। এভাবেই রেসিপি টি সম্পূর্ণ হয়ে যাবে।

  • অতঃপর এভাবেই তৈরী হয়ে গেলো সেই আমাদের টোস্ট বিস্কুট এবং দুধ, চিনি দিয়ে মজাদার সুস্বাদু রেসিপিটি।


রেসিপিটি সম্পর্কে ব‍্যাক্তিগত মতামত

এই রেসিপি টি আমার কাছে ইউনিক মনে হয়েছে। রেসিপি টি অনেক সুস্বাদু এবং মজাদার রেসিপি। খেতে খুবই টেষ্টি লাগে। আপনারা চাইলে এই রেসিপি টি খুব কম সময়ে বাসায় প্রস্তুত করে খেতে পারেন। আশা করছি খুব সুন্দর একটি রেসিপি উপভোগ করবেন।


ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এই রেসিপি হোস্টেল লাইফে আমার বেশী খাওয়া পরত,সকালে খেয়ে ক্লাস করতে যেতাম।অনেক মজাদার একটি রেসিপি। ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

দারুন ইউনিক একটা রেসিপি বলে মনে হলো আমার কাছে। আর আগে এভাবে রুটি ভিজিয়ে খেতাম তো দুধে, টোস্ট বিস্কুট এরকম করে কখনো ট্রাই করা হয়নি। সুন্দর ছিল আপনার উপস্থাপনা টি, শুভেচ্ছা রইল আপনার জন্য।

ট্রাই করে দেখতে পারেন অনেক মজাদার একটি খাবার।

 2 years ago 

টোস্ট বিস্কুট এবং দুধ, চিনি দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরির পদ্ধতি অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আমার তৈরি রেসিপি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু

 2 years ago 

চা দিয়ে টোস্ট বিস্কুট অনেক খেয়েছি। কিন্তু আপনার রসিপি অনুসারে দুধে ভিজিয়ে টোস্ট বিস্কুট এভাবে কখনো খাওয়া হয়নি। তবে আপনার খাবারটি দেখে বুঝতে পারছি খেতে বেশ সুস্বাদু হবে। খুবই ভালো লাগলো আপনার চটজলদি তৈরি করা খাবার টি দেখে। কেননা আমার ছেলেকে হয়তো এই রেসিপি তৈরি করে দিলে ভীষণ খুশি হবে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন‍্য। জ্বী ভাইয়া ট্রাই করে দেখতে পারেন।

 2 years ago 

টোস্ট বিস্কুট দুধ চিনি দিয়ে বেশ মজাদার একটি খাবার তৈরি করেছেন দেখছি। খাবারটা দেখে বেশ ভালো লাগছে। এবং খুব সহজেই তৈরি করা যায়। অনেক সুন্দর ছিল পোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

টোস্ট বিস্কুট দু, চিনি দিয়ে ইউনিক রেসিপি তৈরি করেছেন । প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ। শুভেচ্ছা রইল...

গঠনমূলক মন্তব্যের জন‍্য ধন্যবাদ

 2 years ago 

অল্প সময়ে মজাদার একটা বিস্কুট এর রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছে। তবে আমার মনে হয় এটা বয়স্ক মানুষের জন্য সবচেয়ে উপযোগী একটি খাবার। অসাধারণ ছিল এবং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

সুগঠিত মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 2 years ago 

টোস্ট বিস্কুট এবং দুধ, চিনি দিয়ে মজাদার সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ

 2 years ago 

সম্পূর্ণ আলাদা একটি রেসিপি আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন ভাইয়া। খুব ভালো লাগলো রেসিপিটি। আমি সাধারণত টোস্ট বিস্কিট খুব একটা পছন্দ করি না। তবে যেহেতু আপনার কাছ থেকে রেসিপিটা শিখে নিলাম বাসায় অবশ্যই আমি ট্রাই করে দেখব। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ।

ধন্যবাদ মন্তব্য করার জন‍্য

 2 years ago 

আরে বাহ!দারুন একটি বিষয়ে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এভাবে খেতে আমার খুবই ভালো লাগে। আমি প্রায়ই মাঝেমধ্যে এমন খাবার খেয়ে থাকি।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58625.96
ETH 3101.66
USDT 1.00
SBD 2.41