"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || "Amar Bangla Blog" Contest - 05 (street food review contest ).

আসসালামু আলাইকুম,আমি রফিকুল ইসলাম , আমার ইউজার নাম @rafi4444। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

প্রথমে ধন‍্যবাদ জানাতে চাই"আমার বাংলা ব্লগ"কে এতো সুন্দর একটা কমিউনিটি গঠন করার জন‍্য।আরো ধন‍্যবাদ জানাতে চাই @rex-sumon ভাইকে এতো সুন্দর একটা প্রতিযোগিতা আয়োজন করার জন‍্য।আজকের প্রতিযোগিতার বিষয় হলো স্ট্রীটফুড রিভিউ।স্ট্রীটফুড বলতে রাস্তার পাশে দোকানের খাবারকে বুঝানো হয়। আমরা সবাই রাস্তার পাশের খাবারটা ভালো ভাবে উপভোগ করে থাকি।মানব জীবনে রাস্তার পাশে দোকানের খাবার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।রাস্তার পাশের দোকানটা যদি নদীর ধারে হয় তাহলে তো খাবারের অনূভুতিটাই আলাদা থাকে।আমি আজ আপনাদের সামনে যে খাবারটা উপস্থাপন করবো সেটা হল ফুচকা।ফুচকার নাম শুনলেই জ্বীবায় পানি চলে আসে।তো চলুন শুরু করা যাক...

স্ট্রীটফুড রিভিউ

  • প্রথমেই আমি খাবারটি সম্পর্কে উপস্থাপন করবো

এই খাবারের নাম হল ফুচকা।এটি কুষ্টিয়ার একটি সুনামধন‍্য ফুচকা। এই ফুচকার কথা শুনলেই খুব খেতে ইচ্ছে করে। কারন এই ফুচকা অনেক সুস্বাদু করে মামা বানিয়ে থাকে। বিকেল হলেই দোকানে ভিড় জমে যায় এবং বিকেলে ফুচকা খাওয়ার মজাটাই আলাদা কেননা,নদীর ধারে প্রকৃতির সঙ্গে ফুচকা খাওয়ার অনুভূতিটা ভাগাভাগি করে নেওয়া যায়।আপনি এই ফুচকাটি খেতে চাইলে আপনাকে গোপগ্রাম নদীর তীরে আসতে হবে।



20210822_001607.jpg



20210822_015405.jpg


ফুচকা বিক্রেতা.
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/juggles.walled.eiderdown

দোকানদারকে নিয়মিতই দেখতে পাবেন ফুচকা নিয়ে আছে। ফুচকা দোকান এখানে একটি ছোট্ট ঘর করে আছে স্থায়ী ভাবে। তিনি ফুচকা নিয়ে আসে একটি ঠেলা ভ‍্যানে করে।তার দোকান গড়ে উঠেছে নদীর পারে একটি সুন্দর মনোরম পরিবেশে। নদীর পারের পরিবেশটা খুব ভাবনার একটি বিষয় তারপর যদি হাত বাড়ালেই ফুচকা পাওয়া যায়।

ফুচকার স্বাদ ও রিভিউ



20210822_004959.jpg



20210822_005029.jpg


আহ্ ফুচকা.
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/juggles.walled.eiderdown

ফুচকাটি খুবই স্বাদের ছিলো।কুষ্টিয়া জেলার সুনামধন‍্য ফুচকা বলে কথা।ফুচকা দেখতে খুবই সুন্দর লাগে আমার(ব‍্যাক্তিগত মতামত) এবং ঝাল আকরে তৈরি করা হয় ও টকসহ একটি প্লেটে সাজানো হল অসম্ভব সুন্দর দেখায়। একটি কথা প্রচলিত আছে"যা দেখতে ভালো লাগে তা খেতেও ভালো লাগে আর যা ভাল লাগে তা কোন কারনবশত ছাড়াই প্রিয়"। এক কথায় আমার কাছে অনেক ভাল লেগেছে খাবারটা।



20210822_011223.jpg



20210823_015449.jpg



20210822_015139.jpg


ফুচকা সহ্ আমি এবং দোকান.
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/juggles.walled.eiderdown

দামে কম মানে ভালো ফুচকা খাবার।প্রতিপ্লেট ২০ থেকে ৩০ টাকা হয়ে থাকে। তবে বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের হয়ে থাকে। ফুচকার চাহিদা বেশি থাকায় সব সময় পাওয়া যায় নাহ।স্টোকে থাকা ফুচকা খালি হয়ে যেতে পারে।

  • ফুচকাওয়ালার ক্রেতার সাথে ব‍্যবহার.


20210823_015512.jpg


ক্রেতা এবং বিক্রেতা কথোপকথন.
Device : Realme 7
What's 3 Word Location ::https://w3w.co/juggles.walled.eiderdown

দোকানদারের ব‍্যবহার ছিল প্রশংসনীয়। মামাটা নম্রভদ্র স্বভাবের ছিলেন। সবার সাথে খুব ভালো আচারন করেন এবং আমাদের সাথেও ভালো আচারন করেন।দাম অনুযায়ী ফুচকাটা সুলভ মূল্যের ছিল। এ ধরনের দোকানদারগন দৈনিক রুজি রোজগার হিসেবে ব‍্যবসা করে থাকেন।

  • এ ধরনের সকল ব‍্যবসায়ীদের স‍্যালুট জানাই জীবনের তাগিদে সংগ্রাম করে যাওয়ার জন‍্য(ব‍্যাক্তিগত মতামত).

আমার পোস্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার স্ট্রীটফুড পোস্টটা উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে এই প্লাটফর্মটি থেকে অনুপ্রাণিত করবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago (edited)

সত্যিই ভাই আপনি যে স্ট্রিট ফুড শেয়ার করেছেন তা নিঃসন্দেহে চোখে পড়ার মত। সত্যিই লোভনীয় খাবার ।খুবই সুন্দর হয়েছে আপনার পোস্ট। এই খাবার ইন্ডিয়া ভীষণ জনপ্রিয় । জায়গা বিশেষ এক এক জায়গায় নাম। আমাদের পশ্চিম বঙ্গে আপনাদের দেশের মত ফুচকা নামেই পরিচিত। অনেক রাজ্য গোলগাপ্পা , পানিপুরী বিভিন্ন নামে পরিচিত। যাইহোক খুব সুন্দর উপস্থাপনার সাথে আপনার পোস্ট টি দুর্দান্ত হয়েছে ।অনেক শুভেচ্ছা রইলো।

আপনাকে ধন্যবাদ.আর হ‍্যা আপনি খুব সুন্দর করে কমেন্ট করতে পারেন। আপনার ভালো মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 3 years ago 

আপনার রিভিউটা অনেক সুন্দর হয়েছে। আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা আপনার জন্য।

আপনি সুন্দর সাজিয়ে গুছিয়ে মন্তব্যটা করেছেন আপনাকেও ধন্যবাদ

 3 years ago 

ভাই রে লোভ লাগিয়ে দিলেন,অনেকদিন দোকানে গিয়ে খাওয়া হয়নি।ছবি এবং লেখনি দুটোই চমৎকার হয়েছে।🥰

ধন্যবাদ ভাইয়া

 3 years ago (edited)

ভাই এই ব‍্যক্তির থেকে আমিও ফুসকা খেয়েছি। ভালোই তৈরি করে। আপনার স্ট্রিট ফুড রিভিউ টা ভালো হয়েছে। ফুসকা আমারও খুব পছন্দ। আমিও আমার পোস্টে ফুসকা নিয়েই পোস্ট করেছি।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের কমিউনিটির প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার খাবারটি সত্যিই সুন্দর এবং পরিচিত ও প্রিয় একটি খাবার।সুন্দর ব্যাখ্যা করেছেন।ধন্যবাদ আপনাকে।

অসংখ্য ধন‍্যবাদ দিদি সুন্দর একটা মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60