|| সরিষার মাঠে ভ্রমন এবং সরিষা ফুলের সুন্দর ফটোগ্রাফি || ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ১৫ পৌষ | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে সরিষার মাঠে ভ্রমন এবং সরিষা ফুলের সুন্দর ফটোগ্রাফি সম্পর্কে উপস্থাপনা করবো ।আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।

চলুন শুরু করা যাক

শীতকালীন সময়ে খুব সকাল এবং বিকেল বেলায় সরিষার মাঠ এবং ফুল ও যেন সৃষ্টিকর্তার এক অপরুপ সৌন্দর্য মনে হয়। তো আমরা কিছু বন্ধ মিলে উদ্যোগ গ্রহণ করি সরিষার মাঠ ভ্রমনের জন‍্য। আমাদের গ্রামের পরের গ্রামে অনেক বড় একটি মাঠ রয়েছে সেখানে যাওয়ার জন‍্য। দুইটা মটরসাইকেল নিয়ে আমরা রওনা দেই কেননা মাঠটি অনেক বড় হেটে হেটে ভ্রমণ করা সম্ভব ছিলো না আর মাঠের মধ্যে দিয়ে মটরসাইকেল নিয়ে যাওয়ার ব‍্যবস্থা আছে। যেহেতু আমি এবং আমার বন্ধ বাসায় তেমন একটা থাকতে পারি লেখাপড়ার জন‍্য সবাই ছড়িয়ে ছিটিয়ে থাকি। লম্বা একটি পরিক্ষার জন‍্য বাড়িতে তেমণ কেউ আসেনি। সবাই একসঙ্গে যাবো এবং ভ্রমণ করবো সবমিলিয়ে আমি খুব এক্সাইডেট ছিলাম।

সরিষা ফুলের ছবিগুলো শেয়ার করা যাক


IMG_20211229_092622.jpg

IMG_20211229_093025.jpg

IMG_20211229_090522.jpg

IMG_20211229_092650.jpg

IMG_20211229_092906.jpg

IMG_20211229_092417.jpg

IMG_20211229_092600.jpg

IMG_20211229_092729.jpg

IMG_20211229_090618.jpg

IMG_20211229_092749.jpg

IMG_20211229_093152.jpg

IMG_20211217_220900.jpg


Device : Redmi 10 prime
What's 3 Word Location :https://w3w.co///elastic.quartered.obey

সকালে সূর্য মামা যখন পূর্বদিক থেকে গাছের পাতার ফাঁক দিয়ে এক আলোকরশ্মি প্রতিফলিত করে তখন শিশিরে ভেজা সরিষা ফুলের ভিতর দিয়ে এক আলোক রশ্মি জানান দেয়। সরিষা ফুল সকালের শিশির ভেজায় সতেজ না থাকলেও বিকেলের সূর্যের কিরনে তার মুগ্ধ করা চেহারার অবস্থান দেখিয়ে ভ্রমণকারীদেরকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে উৎসাহিত করে। সরিষা ফুল এবং সরিষা ফুলের মাঠ সব থেকে বেশি ভালো লাগে গোধূলি বিকেল বেলায়। সূর্য ডোবার আগের মূহুর্তে সরিষা ফুল তার নিজস্ব রঙে রঙিন হয়। আমি যতো বেশি ছবি তুলছিলাম আমি ততো বেশি মুগ্ধ হচ্ছিলাম। প্রতিটি ফুল প্রকৃতি যে কতো সুন্দর তার জানান দিচ্ছে। বিকেলের সূর্য মামার সোনালী রবি ফুলের উপর পরলে যেন ফুলটাই সোনালী রঙের দৃশ্য ধারন করে।

সুন্দর একটি বিকেল পার করি আমরা সবাই মিলে।

  • ব‍্যক্তিগত কিছু মতামত
    আসলে আমাদের সবারই প্রকৃতির অপরুপ সৌন্দর্য ঘুড়ে দেখা উচিৎ। প্রকৃতির এই সৌন্দর্য না দেখলে বুঝতেই পারবেন না সৃষ্টিকর্তার কী সুন্দর সৃষ্টি আমাদের জন‍্য করে রেখেছে। গ্রাম বাংলার প্রকৃতির সৌন্দর্যের আলাদা একটা টান থাকে। প্রকৃতির সৌন্দর্যের প্রেমে একবার পরে গেলে মনের মধ্যে যতো অশান্তি বিরাজ করে সবই এক নিমিষেই ধুয়ে যায়। তাই আমি মনে করি আমাদের প্রত‍্যকেরই প্রকৃতির সৌন্দর্য বেশি বেশি দেখা এবং তার প্রেমে লিপ্ত হওয়া।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago (edited)
ভাইয়া সরিষা ক্ষেতের সুন্দর সব ফটোগ্রাফি গুলো আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। সরিষা ক্ষেত আমারও দেখতে খুবই ভালো লাগে আর পড়ন্ত বিকালে আপনি যেসব ছবিগুলো তুলেছেন জাস্ট ওয়াও! অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

পড়ন্ত বিকেল বেলায় যেকোন জিনিসের ফটোগ্রাফি খুব সুন্দর হয়ে থাকে। সরিষার মাঠ হলে তো কোন কথাই নাই। ক‍্যামেরায় খুব সুন্দর দৃশ্য ফুটে উঠে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

আপনি সকালবেলা অসাধারণ সরিষা ফুলের ফটোগ্রাফি করেছেন। এবং সেগুলো বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সূর্য মামাকে নিয়ে দারুণ ছিল আপনার প্রতিটি ফটোগ্রাফি। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

সত‍্যি কথা বলতে সকাল এবং বিকেল বেলায় সরিষা ফুলের মাঠ ঘুরতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি। প্রতিটি ছবিই সুন্দর হয়েছে। ঠিক বলেছেন বিকেল বেলা সরিষা খেত দেখতে খুব ভালো লাগে। ঐসময় পরিবেশটা একেবারে অন্য রকম। আর তাছাড়া এসময় রৌদ্র না থাকার কারণে ছবি তুলার জন্য সবচেয়ে ভালো একটা সময়।

একদম সত‍্য কথা বলেছেন আপনি রৌদ্র না থাকলে ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক‍্যাপচার করা যায়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সকালবেলা অসম্ভব সুন্দর ফটোগ্রাফি দেখলাম ভাইয়া। সরিষা ক্ষেত দেখতে আমার খুবই ভালো লাগে। আর আপনিতো খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন সত্যিই অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো এত সুন্দর সুন্দর সরিষা ক্ষেতর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

গঠনমূলক মন্তব্যের জন‍্য ধন্যবাদ।

 3 years ago 

সরিষা ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

আপনার জন‍্যেও শুভকামনা রইল।

 3 years ago 

সকাল সকাল এত সুন্দর ফটোগ্রাফি দেখলে ঘুম থেকে উঠতে ইচ্ছে করে না। সরিষা ফুলের ফটোগ্রাফি নানা দিক থেকে করেছেন সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলোর দিকে তাকিয়ে থাকলে কোথায় যেন হারিয়ে যাচ্ছি। আপনার প্রথম আর শেষ এর ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভীষণ ভালো লেগেছে। এক কথায় অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

আমার সরিষার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। উৎসাহ দেওয়ার জন‍্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সরিষার মাঠে ছবি ওঠার মজাই আলাদা। হলুদ ফুলের মাঝে নিজেকে ফুটিয়ে তোলা। বিশেষ করে যারা শহরে থাকে তাদের সরিষার মাঠে ছবি ওঠার আগ্ৰাহ বেশি থাকে। আপনার ছবি গুলো অনেক সুন্দর লাগছে আমার কাছে। ভালোবাসা নিবেন 🖤

জ্বী আপনার কথার সাথে সহমত প্রকাশ করছি। শহরের মানুষ গ্রামের ক্ষেতের দিকে একটু বেশি আকর্ষণ হয়ে থাকে। সত‍্যি কথা বলতে গ্রামের প্রকৃতি সবাইকে মুগ্ধ করে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

চমৎকার হয়েছে আপনার ফটোগ্রাফি। আপনার লেখাটা পড়ে সরিষা ক্ষেতে যাবার ইচ্ছে হচ্ছে চরমভাবে। ধন্যবাদ আপনাকে শীতকালে সরিষার সৌন্দর্য উপভোগ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকেও

 3 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই খুব সুন্দর হয়েছে ভাইয়া। এত সুন্দর ফটোগ্রাফি করেছেন প্রশংসা না করে থাকা যাবে না। আপনার যাত্রা খুব রোমাঞ্চকর ছিল আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য

আমি তেমন একটা ফটোগ্রাফি করতে পারি না তবুও আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশী হলাম ভাইয়া।

 3 years ago 

সরিষা ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে প্রথম দুইটা ফটোগ্রাফির কথা না বললেই নয় সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে আপনার জন্য শুভকামনা থাকলো

চেষ্টা করি সব সময় ভালো ফটোগ্রাফি করার ভাইয়া। উৎসাহ প্রদানের জন‍্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59987.83
ETH 2418.78
USDT 1.00
SBD 2.41