রেসিপি : || গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা রেসিপি তৈরি || ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ২৭ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা রেসিপি তৈরি সম্পর্কে উপস্থাপনা করবো ।আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


GridArt_20220212_105217182.jpg


গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা।
Device : Redmi 10 prime.

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন

  • গাঁজর
  • পেঁয়াজ
  • তেল
  • মরিচ
  • লবণ
  • আঁটা

কাজের ধারা


IMG_20220212_104323.jpg

ধাঁপ-১ঃপ্রথমে প্রয়োজনীয় উপকরণ যেমন: গাঁজর,তেল,পেঁয়াজ,মরিচ,লবন,আটা সংগ্রহ করে নিতে হবে এবং পেঁয়াজ ও মরিচ গুলো কুচি কুচি কেটে নিয়ে একটি পরিস্কার পাত্রে রাখতে হবে। তারপর...

IMG_20220212_104347.jpg

IMG_20220212_104401.jpg

ধাঁপ-২ঃগাঁজর গুলোকে ভালোভাবে ধুয়ে নিতে হবে এবং তা কুচি কুচি করে কেটে নিতে হবে। যাতে করে আঁটার সাথে ভালোভাবে মিশ্রন হতে সুবিধা হয়। তারপর...

IMG_20220212_104422.jpg

IMG_20220212_104438.jpg

ধাঁপ-৩ঃগাঁজর গুলো এবং উক্ত পেঁয়াজ,মরিচ কাটার সাথে সামান্য পরিমান আটা মিশিয়ে এক সাথে ভালো ভাবে মাখিয়ে নিতে হবে। তারপর...

IMG_20220212_104510.jpg

ধাঁপ-৪ঃকড়াই পাত্রের উপরে প্রথমে সামান্য পরিমাণ তেল দিয়ে নিতে হবে এবং ৪-৫ মিনিট ঐ ভাবেই রাখতে হবে যাতে করে তেল ভালোভাবে গরম হয়। তারপর...

IMG_20220212_104454.jpg

IMG_20220212_104526.jpg

ধাঁপ-৫ঃকড়াইপাত্রে রাখা তেল গরম হলে গাঁজর,মরিচ, পিয়াজ,আটার মিক্স গুলো তেলের উপর ছোট ছোট খন্ড গুলো ছেড়ে দিতে হবে। তারপর...

IMG_20220212_104547.jpg

IMG_20220212_104604.jpg

ধাঁপ-৬ঃচুলার আর্চ বাড়িয়ে দিয়ে ১০-১৫ মিনিট মতো চামচ দিয়ে এ পাশ ও পাশ করে নেড়ে দিতে হবে এর মধ্যে বরা গুলো বাদামি বর্ন ধারন করলে। চুলা থেকে নামিয়ে নিতে হবে।

IMG_20220212_104639.jpg

IMG_20220212_104708.jpg

শেষধাঁপ-ঃঅতঃপর তৈরি হয়ে গেলো আমাদের সেই কাঙ্ক্ষিত গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা রেসিপি তৈরি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

গাজর দিয়ে হালুয়া খেয়েছি, লাড্ডু খেয়েছি, পায়েস খেয়েছি কিন্তু গাজর দিয়ে যে বড়া বানানো যায় তা আমি জানতাম না। খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন।

ধন্যবাদ ভাইজান সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য🥰🥰🥰

 2 years ago (edited)

গাজরের তৈরি বড়াগুলো তো দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। গাজরের হালুয়া খাওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত গাজরের বড়া খাওয়া হলো না। ভাবতেছি এবার তৈরি করে দেখব কেমন হয় খেতে। আপনার তৈরি করা গাজরের বড়াগুলো দেখেই আমার খুব লোভ হচ্ছে 😋😋 তেমনি গাজর আমার অনেক পছন্দের। আপনার তৈরি করা বড়াগুলো দেখে অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

জি আপু একদিন ট্রাই করে দেখেন খেতে খুবই মজাদার এবং সুস্বাদু

 2 years ago 

শীতের সময় গাজর পাওয়া যায় আর গাজর আমার কাছে পছন্দের একটি সবজি। গাজর দিয়ে বড়া তৈরি করা যায় সেটা আপনার পোস্ট না দেখলে জানতেই পারতাম না। গাজরের বড়া আমার কাছে ইউনিক রেসিপি মনে হয়েছে।

জ্বী তৈরি করা যায় ট্রাই করে দেখতে পারেন

 2 years ago 

আপনার তৈরি গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা রেসিপিটি অনেক ভালো হয়েছে ভাই। উপস্থাপনা অনেক সুন্দর ছিলো আপনার। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বিবরণ করেছেন। তাই বুঝতে সুবিধা হয়েছে। ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ

 2 years ago 

গাজর খেতে তো এমনিতেই অনেক মজা লাগে। তবে গাজরের পকোড়া খাওয়ার আইডিয়া কখনো মাথাতে আসে নি। আমার বেশ ভালো লেগেছে এই ভাবে গাজরের পকোড়া বানানোর পদ্ধতিটা। খুব সহজ এবং দ্রুত বানানো সম্ভব।

জ্বী দিদি একদিন সময় করে রেসিপি তৈরি করে দেখবেন খেতে অনেক মজাদার লাগে

 2 years ago 

গাজর আমার খুবই পছন্দের একটি সবজি। এর আগে গাজর দিয়ে অনেক কিছু বানিয়ে খাওয়া হয়েছে কিন্তু কখনো গাজর দিয়ে বড়া বানিয়ে খাওয়া হয়নি। আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে এভাবে বড়া বানিয়ে খেয়ে দেখতে হবে। খুবই সুস্বাদু লাগছে আপনার তৈরি করা বড়াগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

জ্বী ভাই চাইলে ট্রাই করে দেখতে পারেন

 2 years ago 

গাঁজর দিয়ে মজাদার সুস্বাদু ঝাঁল বরা রেসিপি দেখে তো লোভ হচ্ছে। মনে হচ্ছে একটা তুলে খেয়ে নিই। কালার টা দারুণ ভাবে ফুটেছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

নেন খেয়ে নেন🤪🤪

 2 years ago 

গাজর দিয়ে আপনি অনেক সুন্দর একটি ঝাল বড়া তৈরি করেছে। দেখে খুব খেতে ইচ্ছা করছে আমার। আপনি ধাপে ধাপে রেসিপির পুরো প্রক্রিয়া আমাদের মাঝে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি বড়া আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন‍্য।

 2 years ago 

ভাইয়া,গাজরের এই রেসিপিটি দেখে খুবই ভালো লাগতেছে।কারণ আমার কাছে আজর খেতে খুব ভালো লাগে আর তার সাথে বড়া খেতেও খুব ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে এটি। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য। বানানের বেলায় একটু নজর রাখবেন।

 2 years ago 

আমার গাজরের বরা কখনো খাওয়া হইনি। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে গাজরের ঝাঁল বরা খাইতে অনেক সুস্বাদু হবে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

জ্বী অবশ্যই খেতে অনেক মজা ও সুস্বাদু লাগে খেতে

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19