রেসিপি : ||পাঁকা কদবেল ভর্তা|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ

আসসালামু আলাইকুম



হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ২০ আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | শরৎকাল |


আমি রফিকুল ইসলাম, আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কদবেল ভর্তা রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার পোস্টের ১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন‍্য।


20211005_144407.jpg


কদবেল

চলুন শুরু করা যাক

  • প্রয়োজনীয় উপকরন

  • ১:বেল

  • ২:চিনি

  • ৩:লবন


20211005_144352.jpg

20211004_160956.jpg

  • প্রথমে বেল এবং চিনি সংগ্রহ করতে হবে। একটা পাত্রে প্রয়োজন মতো চিনি নিতে হবে। তারপর বেলটাকে মাঝামাঝি বরাবর একটা দাগ দিয়ে বেলটা ভেঙ্গে নিতে হবে(বেলটা যেন মাঝখান থেকে ভেঙ্গে)।তারপর...

20211005_144436.jpg

20211005_144506.jpg

20211005_144536.jpg

  • বেলটা ভেঙে নেওয়ার পর পাত্রে রাখা চিনির উপর একটা কাঠি দিয়ে বেলের খোলস্ থেকে মধ‍্যাংশ বের করে নিতে হবে। তারপর...

20211005_144633.jpg


20211005_145503.jpg


20211005_144645.jpg

  • পাত্রে রাখা চিনি এবং বেল মিশিয়ে নিতে হবে। তারপর একটা কাটি দিয়ে হালকা করে ঘনঘন নাড়তে হবে। এ রকম নাড়াচাড়া করার পর বেলের একটা কালো কালার আসার পর নাড়াচাড়া বাধ দিতে হবে। তারপর...

20211005_144633.jpg

  • এবার হালকা পরিমাণ লবন দিয়ে আবার কাঠির সাহায্যে নাড়তে হবে। এভাবেই সম্পূর্ণ হবে পাকা বেল ভর্তা রেসিপি।

মানবদেহের জন‍্য বেলের উপকারিতা


মানব দেহের জন‍্য পুষ্টিকর এবং উপকারী ফলের মধ্যে বেল একটি। কাঁচা ও পাকা বেল মানুষের দেহের জন‍্য দুই অবস্থাথেই সমানভাবে উপকারি। কাঁচা-বেল মানুষ খেলে ডায়রিয়া ও আমাশয় রোগ থেকে নির্মূল পায়। পাকা বেলের শরবত খেতে সুস্বাদু হয়। বেল বহু গুন সম্পূর্ণ ফল। এতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম,,ভিটামিন এ, এবং ভিটামিন সি এর মতো মূল্যবান পুষ্টি উপাদান রয়েছে।

  • ব‍্যক্তিগত কিছু কথা

বেল পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া খুবই মুশকিল। বেল খেতে খুব মজা ও সুস্বাদু। আগে কখনও এই ভাবে খাওয়া হয়ে ওঠেনি। আমি এই পদ্ধতিটা অনুসরণ করার পর মনে হচ্ছে বারবার এই রুলসটা অনুসরণ করবো। যাদের এখনো পাকা বেল ভর্তা খাওয়া হয়ে ওঠে নাই তারা প্লিজ এই পদ্ধতিটা একটু ট্রাই করে দেখবেন। ইনশাআল্লাহ ভালো ফিল পাবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি খুব সুন্দর লোভনীয় একটি খাবার তৈরি করেছেন। আপনি যে ভাবে ফটো তুলে বর্ণনা করেছেন মনে হচ্ছে খেতে খুব টেস্ট হবে

জ্বী ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

কথ বেল আমার খুবই পছন্দের। কিছুদিন পূর্বে আমি কিনে ভর্তা করেছিলাম। এটা খুবই সুস্বাদু। আপনার ভর্তার পদ্ধতি টা ভালো ছিল। এবং ধাপে ধাপে খুব ভালো উপস্থাপন করেছেন।

ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

ভাইয়া অনেক সুন্দর করে কথবেলের ভর্তা তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। তবে কখনো খাওয়া হয়নি। রেসিপি ধরন দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে। শুভেচ্ছা ও অভিনন্দন অবিরাম।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন‍্য

 3 years ago 

কদবেল আমার বেশ পছন্দের একটি ফল হলেও এর ভর্তা খাওয়া হয়নি কখনো।নতুন একটি রেসিপির সাথে পরিচিত হতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48