রেসিপি : || সোনালী মুরগির মাংস রান্না রেসিপি || ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ৩০ পৌষ | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে সোনালী মুরগির মাংস রান্না রেসিপি সম্পর্কে উপস্থাপনা করবো। আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


IMG_20220114_133025.jpg


সোনালী মুরগির মাংস রান্না রেসিপি.
Device : Redmi 10 prime

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন

  • সোনালী মুরগির মাংস
  • পেঁয়াজ
  • মরিচ
  • রসুন
  • জিরে,গরম মসলা
  • লবন
  • হলুদের গোড়া
  • তেল
  • সজ

কাজের ধারা


IMG_20220114_131455.jpg

IMG_20220114_131536.jpg

IMG_20220114_131620.jpg

  • ধাপ-১
    প্রথমে সকল প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে। লাল মরিচ, পেঁয়াজ, রসুন, জিরে, গরম মসলা, সজ্ পরিস্কার একটি পাত্রে রাখতে হবে। তারপর...

IMG_20220114_131807.jpg

IMG_20220114_131645.jpg

IMG_20220114_131715.jpg

  • ধাপ-২
    এবার সকল মসলাপাতি যেমন: জিরে,গরম মসলা,কাঁচা মরিচ,লাল মরিচ,পেয়াঁজ,সজ সকল কিছু শিল পাটাতনে বেটে নিতে হবে। তারপর...

IMG_20220114_131743.jpg

  • ধাপ-৩
    এবার সোনালী মুরগির মাংস সুন্দর করে ধৌত করে পরিস্কার একটি পাত্রে রাখতে হবে প্রয়োজনমতো। তারপর...

IMG_20220114_131851.jpg

IMG_20220114_131917.jpg

IMG_20220114_132023.jpg

  • ধাপ-০৪
    এরপর একটি কড়াইপাত্রের উপর প্রয়োজন মতো তেল দিয়ে নিতে হবে এবং চুলার আঁচ একটু বাড়িয়ে দিতে হবে। এবার প্রথমে পেঁয়াজ, জিরে, গরম মসলা কাঁচা মরিচ,লাল মরিচ, সজ বাটা লবন হলুদগুঁড়া ইত্যাদি যা যা লাগবে সব কিছু মিশ্রণ করে কড়াইপাত্রের উপর ঠেলে দিতে হবে। এবং তা ভালভাবে চামচ দিয়ে নারিয়ে দিতে হবে। তারপর...

IMG_20220114_132100.jpg

IMG_20220114_132126.jpg

IMG_20220114_132147.jpg

IMG_20220114_132200.jpg

  • ধাপ-৫
    কিছুক্ষন নারিয়ে দেওয়ার পর মাংস টুকু কড়াইপাত্রের উপর ঠেলে দিতে হবে। এবার ভালভাবে কিছুক্ষণ চামচ দিয়ে নাড়িয়ে দিতে হবে প্রায় ১০-১২ মিনিট মতো। এভাবে নাড়িয়ে দেওয়ার পর কড়াইপাত্র থেকে একটা সুগন্ধ আসবে তখন চুলার আচ আরেকটু বাড়িয়ে দিয়ে প্রায় ১০-১৫ আবার চামচ দিয়ে ঘনঘন নাড়িয়ে দিতে হবে।

IMG_20220114_131243.jpg

IMG_20220114_131225.jpg

এভাবে চামচ দিয়ে নাড়িয়ে নেওয়ার পর অবশেষে আমাদের সেই সোনালী মুরগির মাংস রান্না রেসিপি পদ্ধতি সম্পূর্ণ হয়ে যাবে।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

অনেক সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। সোনালী মুরগির মাংস খেতে আমি মনে করি সবাই পছন্দ করে। আর আপনার রেসিপির কালার টি ও বেশ ভালোবেসেছে। মনে হচ্ছে খেতেও অনেক স্বাদ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন‍্য আর একটি কথা কমেন্ট করার সময় বানানের দিকে একটু নজর রাখবেন।

 3 years ago 

সোনালী আমাদের কাছে অধিক পরিচিত একটি মুরগী। আমার কাছে বেশ ভালো লাগে। সোনালী মুরগীর রেসিপি টা দারুণ তৈরি করেছেন। দুপুর বেলা দেখেই তো খেতে ইচ্ছে করছে। এবং রান্না শেষে খুব সুন্দরভাবে পরিবেশন করেছেন👌। বেশ লোভনীয় ছিল।

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

সোনালি মুরগির মাংস সত্যি খেতে অনেক টেস্টি। আমার তো খুব ভালো লাগে খেতে। একটু ঝাল ঝাল করে রান্না করলে খেতে আরো বেশি ইয়াম্মি লাগে। তেমনি সুন্দরভাবে তৈরি করে আজকে আমাদেরকে সোনালি মুরগির মাংস রেসিপি টা উপহার দিলেন। আমার দেখে খুব ভালো লাগতেছে না এই রেসিপিটা। কারণ এক কথায় অসাধারণ সুন্দর একটা রেসিপি তৈরি করছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনি ঠিকই বলেছেন সোনালী মুরগির মাংস খেতে খুব সুস্বাদু হয় এবং ঝাল বেশি দিলে আরো ভালো লাগে।

 3 years ago 
  • মুরগির মাংস খেতে আমি খুবই পছন্দ করি।আর আপনি খুবই সুন্দর এই মুরগির রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

আপনাকে দাওয়াত রইল আমার বাসায় যেহেতু বারবার খেতে ইচ্ছে করলে রেসিপি টা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

➡️ মুরগির মাংস সবাই অনেক পছন্দ করে। আমি নিজেও খুবই পছন্দ করি। আর বিশেষ করে সোনালি মুরগির মাংস খেতে অসম্ভব সুস্বাদু হয়। আমার খুবই ভালো লাগে এই রেসিপিটি খেতে। আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। খুব সুন্দর করে বর্ণনাও করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

গঠনমূলক মন্তব্যের জন‍্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপনার সোনালি মুরগির মাংস রান্নার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে লোভনীয় দেখাচ্ছে কালারটা দারুণ ভাবে ফুটেছে প্রস্তুত প্রণালি সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য।

জ্বী ভাইয়া অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

রান্নার কালারটা অনেক চমৎকার আসছে। খেতেও মনে হয় মজা হবে।আপনি সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন, তার জন্য আমরা সহজেই বুঝতে পারছি।মোটকথা এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে।

অবশ্যই খেতে অনেক মজা এই রেসিপি টা।

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি অনেক সুন্দর হয়েছে। দেখতে অনেক বেশি ভালো লাগছে। আপনি সব বেটে দিয়েছেন তার জন্য মনে হয় খাবার বেশ ভালো হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

মুরগির মাংসে সবকিছু ঠিকঠাক বেটে দিলে খেতে অনেক মজা লাগে।

 3 years ago 

ভাইয়া,সোনালী মুরগির মাংস কিন্তু খুব মজার হয়। আর আপনি যেভাবে সব বাটা মসলা ব্যবহার করেছেন সেই কারণে মুরগির মাংসের স্বাদ অনেকগুণ বেড়ে যায়।আর আপনার উপস্থাপনা দেখেই সবটা সুন্দর করে বোঝা যাচ্ছে।

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38