রেসিপি : || 😋😋 দেশি মুরগির মাংস রান্না রেসিপি 😋😋 || ১০ % লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ০৫ ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে 😋😋 দেশি মুরগির মাংস রান্না রেসিপি 😋😋 সম্পর্কে উপস্থাপনা করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


IMG_20220219_230144.jpg


😋😋 দেশি মুরগির মাংস রান্না রেসিপি 😋😋.
Device : Redmi 10 prime.

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন

  • দেশি মুরগির মাংস
  • পেঁয়াজ
  • মরিচ
  • রসুন
  • জিরে
  • গরম মসলা
  • লবন
  • হলুদের গোড়া
  • সজ্
  • সয়াবিন তেল

কাজের ধারা


IMG_20220219_230307.jpg

IMG_20220219_230326.jpg

IMG_20220219_230249.jpg


IMG_20220219_230431.jpg

ধাঁপ-০১ঃপ্রথমে সকল প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে হবে। এরপর রসুন,পেঁয়াজ,কাচা মরিচ,লাল মরিচ,জিরে,গরম মসলা কেটে একটি পাত্রে রাখতে হবে। তারপর...

IMG_20220219_230721.jpg

IMG_20220219_230555.jpg

IMG_20220219_230626.jpg

ধাঁপ-০২ঃসকল কেটে নেওয়া জিনিস গুলো এখন শিলপাটা পিষে নিতে হবে ভালোভাবে। তারপর...

IMG_20220219_230648.jpg

ধাঁপ-০৩ঃএবার দেশি মুরগির মাংস পানি দিয়ে ভালোভাবে ধৌত করে নিতে হবে। তারপর...

IMG_20220219_230501.jpg

IMG_20220219_230357.jpg

IMG_20220219_230522.jpg

ধাঁপ-০৪ঃকড়াইপাত্রের উপর একটু তেল দিয়ে তেল গরম হওয়ার পর প্রথমে পেঁয়াজ রসুনসহ সকল বাটা একটি পরিস্কার পাত্রে রাখতে হবে এবং তা কড়াইপাত্রের উপর ঠেলে দিতে হবে। এবার একটু চামচ দিয় নেড়ে আবার একে একে লাল মরিচ বাটা,জিরে গরম মসলা বাটা,লবন,হলুদের গোড়া ঠেলে দিতে হবে কড়াইপাত্রের উপর এবং তা সুন্দর করে কিছুক্ষণ ভালোভাবে নাড়তে হবে। তারপর...

IMG_20220219_230801.jpg

IMG_20220219_230830.jpg

IMG_20220219_230852.jpg

ধাঁপ-০৫ঃএভাবে ৫-৭ মিনিট চামচ দিয়ে ভালোভাবে নারার পর ধৌত করা মাংস কড়াইপাত্রের উপর ঠেলে দিতে হবে। তারপর...

IMG_20220219_230910.jpg

IMG_20220219_230937.jpg

ধাঁপ:০৬ঃএবার চামচ দিয়ে ভালভাবে নেড়ে দিতে হবে কেননা মাংসের মধ্যে সকল মসলাপাতি প্রবেশ করার জন‍্য। এভাবে ৫ মিনিট নেড়ে দেওয়ার পর একটু পানি দিতে হবে এবং আবার ২০ মিনিট ভালো করে নাড়তে হবে। কারণ এই মাংস সিদ্ধ হতে একটু সময় লাগে। তারপর...

IMG_20220219_230206.jpg

  • অতঃপর তৈরি হয়ে গেল সেই আমাদের কাঙ্ক্ষিত দেশি মুরগির মাংস রান্না রেসিপি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দেশি মুরগির মাংস রান্নার রেসিপি খেতে আমি অনেক ভালবাসি বিশেষ করে চালের রুটির সঙ্গে দেশি মুরগির মাংসের রেসিপি খেতে খুবই ভালো লাগে। আপনি খুবই চমৎকার ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️

আপনি ঠিকই বলেছেন ভাইয়া চাউলের রুটির সাথে দেশি মুরগির মাংস আহ্ কী যে টেষ্ট লাগে😋😋

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি রান্না খেতে খুবই সুস্বাদু লাগে। আমার কাছে সকল প্রকার মাংস থেকে দেশি মুরগির মাংস বেশি সুস্বাদু লাগে ।আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন যেটা লোভনীয় খাবার। আপনার উপস্থাপন ও বর্ণনা ধরন খুবই ভালো ছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

গঠনমূলক মন্তব্য করার জন‍্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার দেশি মুরগির মাংস রান্নার রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।আর আপনি সব মসলাগুলো শিলপাটায় বেটে নিয়েছে যেটি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে ।কেননা শীল পাটায় বাটা মসলা দিয়ে কোন তরকারি রান্না করলে সেটি খুবই সুস্বাদু হয়ে থাকে। আর আপনার তরকারির কালার দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর লোভনীয় একটি খাবার আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

জ্বী শীল পাটায় মসলা বেটে রান্না করলে স্বাদ আরো বেরে যায়। রেসিপি টা অনেক টেষ্টি ছিল।

 2 years ago 

মাটির চুলায় রান্না করলে যে কোন তরকারি আমার মনে হয় ভালো লাগে খেতে ।তারপরে আবার আপনি শুকনা মরিচ গুলো কত সুন্দর করে বেটে দিলেন তাহলে তো এর টেস্ট আরো বেড়ে গেছে মনে হয় ।খুব সুন্দর হয়েছে আপনার তরকারিটি দেখে বোঝা যাচ্ছে খুবই মজাদার হয়েছে। এরকম তরকারি গরম গরম পরোটা দিয়ে খেতে খুবই ভালো লাগে।

এই ধরনের রেসিপি কখনও পরোটার সাথে খাওয়া হয়ে উঠেনি তবে রুটির সাথে খেতে অনেক সুস্বাদু লাগে।

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি অনেক ভালো হয়েছে। দেশি মুরগির মাংস আমার ভীষণ পছন্দ। আপনি আমার পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপি তৈরি প্রতিটি ধাপ নিখুত ভাবে কামনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার তৈরি রেসিপি আপনার খুব পছন্দের জেনে অনেক খুশি হলাম আপু। আমার কাছেও খেতে অনেক মজা লাগে।

 2 years ago 

দেশি মুরগির মাংসটা খেতে অনেক ভালো লাগে । আপনার তৈরি করা দেশি মাংসের রেসিপি দেখে জিভে জল চলে আসলো । আপনি অনেক সুন্দর ভাবে এ রেসিপিটি তৈরি করেছেন । রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
এত সুন্দর একটি রেসিপি তৈরি করে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

 2 years ago 

বাটা মশলা দিয়ে দেশি মুরগির মাংস রান্না,খুবই সুস্বাদু মনে হচ্ছে। আসলে শিলপাটায় বাটা মসলা দিয়ে তরকারি রান্না করলে অনেক মজা হয়। এক তরকারি কালার অনেক সুন্দর আসে।আপনার মুরগির মাংসের কালার ও অনেক ভালো এসেছে। দেখেই খেতে ইচ্ছে করছে।উপস্থাপনা বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন‍্য

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি যা আমার কাছে সবচেয়ে বেশি লোভনীয় লাগে। আপনার ছবি দেখেই বোঝা যাচ্ছে আসলে রেসিপি টা কতটা লোভনীয় যদি একটু টেস্ট করে দেখতে পারতাম তাহলে মনে তৃপ্তি হত। কারণ আমার সবচেয়ে প্রিয় মাংসের রেসিপি হচ্ছে মুরগির মাংসের রেসিপি। মুরগির মাংসের রেসিপি তৈরির ধাপ গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

অবশ্যই টেষ্ট করবেন তবে আপনাকে তৈরি করে খেতে হবে নইলে আমাদের বাসায় চলে আসতে পারেন।

 2 years ago 

ছোট ছোট টুকরা করে দেশি মুরগির রেসিপি করলে আসলে অনেক টেস্ট হয়। এবং এতে যখন মসলা ভালোভাবে ঢুকে যায় তখন এটি খেতে বেশ চমৎকার লাগে। আপনার রেসিপিটি খুব সুন্দর ছিল, এবং যথাযথভাবে স্টেপগুলো আমাদের সাথে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44