রেসিপি : || 😋😋সুস্বাদু মুরগির রোস্ট তৈরি পদ্ধতি রেসিপি😋😋 || ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ১৯ ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বসন্তকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে 😋😋সুস্বাদু মুরগির রোস্ট তৈরি পদ্ধতি রেসিপি😋😋 সম্পর্কে উপস্থাপনা করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


GridArt_20220304_222424600.jpg


😋আহ্ মুরগির রোস্ট😋
Device : Redmi 10 prime.

চলুন শুরু করা

প্রয়োজনীয় উপকরন

  • মুরগির মাংস
  • গরম মসলা
  • লবন
  • সয়াবিন তেল
  • পেঁয়াজ
  • রসুন
  • জিরা
  • হলুদ
  • তেজপাতা
  • দুধ
  • টক দই

কাজের ধারা


IMG_20220304_221224.jpg

ধাঁপ-১ঃ প্রথমে রোস্ট তৈরি করার জন্য প্রয়োজনীয় সকল উপকরন সমূহ রেডি করে নিতে হবে। এবার রোস্টের মাংস গুলো একটি মুরগী থেকে চারটি রোস্ট পিচ কেটে নিতে হবে এবং পিচ গুলো লবন,হলুদ এর গুরা দিয়ে মাখিয়ে নিতে হবে। তারপর...

IMG_20220304_221251.jpg

IMG_20220304_221114.jpg

IMG_20220304_221036.jpg

ধাঁপ-২ঃকড়াইপাত্রের এর উপর তেল ঢেলে গরম করে নিতে হবে এবং গরম তেলের উপর দিয়ে রোস্ট গুলো সুন্দর করে ভেজে নিতে হবে। তারপর....

IMG_20220304_220635.jpg

ধাঁপ-৩ঃ রোস্ট গুলো ভালো ভাবে ভেজে কড়াইপাত্র থেকে একটি পরিস্কার পাত্রে রাখতে হবে। তারপর...

GridArt_20220304_222711760.jpg

ধাঁপ-৪ঃ এরপর গুরা দুধ গুলো পানির মধ্যে দিয়ে গুলিয়ে নিতে হবে। তারপর...

IMG_20220304_220656.jpg

IMG_20220304_220714.jpg

ধাঁপ-৫ঃ উক্ত তেল এর উপর গরম মসলা বাটা,রোস্ট এর মসলা,দুধ,টক দই এগুলো তেল এর উপর ছেড়ে দিতে হবে। কিছুহ্মন নাড়াচাড়া করে মসলা গুলো ভালোভাবে মাখিয়ে নিতে হবে। তারপর...

IMG_20220304_220614.jpg

ধাঁপ-৬ মসলার সাথে রোস্ট এর পিচ গুলো ভালো ভাবে মাখিয়ে নিতে হবে এবং এরপর ঢাকনা দিয়ে কিছুহ্মন ঢেকে রাখতে হবে। তারপর...

IMG_20220304_220916.jpg

IMG_20220304_221145.jpg

ধাঁপ-৭ঃ ঢেকে রাখার ২৫-৩০ মিনিট পরে রোস্ট গুলো সিদ্ধ হয়ে গেলে চুলার উপর থেকে নামিয়ে রাখতে হবে। তারপর...

IMG_20220304_221211.jpg

  • অতঃপর তৈরি হয়ে গেল সেই আমাদের 😋😋সুস্বাদু মুরগির রোস্ট তৈরি পদ্ধতি রেসিপি😋😋।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আমার সবচেয়ে পছন্দের খাবার তালিকার মধ্যে রোস্ট টা প্রথম কাতারে। আপনি যেভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন দেখেই জিহ্বা দিয়ে পানি চলে এসেছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা মুরগির রোস্ট ওগুলো দেখে তো আমার জিভে জল চলে আসলো 😛 কি চমৎকার ভাবে মুরগির রোস্ট রেসিপি টা তৈরি করলেন। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আসলেই আপনি একেবারে অসাধারণ একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ভাই এটি দেখে আমার জিভে জল চলে এসেছে। অসম্ভব প্রিয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মুরগির রোস্ট বরাবরই আমার খুব ফেভারিট আপনার রোস্ট তৈরি করা দেখে তো আমি লোভ সামলাতে পারছিনা খেতে মনে হয় ভারী সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে সেটা।
ধাপ গুলো সহজ ভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মুরগির রোস্ট তৈরির অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই রোস্ট তৈরির রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রোস্ট তৈরির পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জিভে জল চলে আসার মতো এত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি প্রায় সময় এই রেসিপি বাসায় তৈরি করে থাকি।আপনি রেসিপি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে

মুরগির রোস্ট আমার অনেক অনেক পছন্দের আমি বিয়ে বাড়িয়ে গেলে ২টা রোস্ট নেই😁। যাই হোক তবে ভাইয়া আপনার রেসিপিটা অনেক মজার হয়েছে দেখে জীবে জল আসছে। আমি ও রান্না করবো।

জি রান্না করে একদিন খেয়ে দেখেন ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 2 years ago 

মুরগির মাংসের রোস্ট এর কালারটা দেখে খুব সুন্দর হয়েছে। দেখেতো খেতে মন চাইছে। খুব সুন্দর করে আপনি রোস্টের রেসিপি শেয়ার করেছেন প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। রোস্ট হিসেবে আপনি প্রতিটি রান ব্যবহার করেছেন দেখে আরো বেশি ভালো লাগছে ।মনে হচ্ছে আমি দুইটা রান নিয়ে খেয়ে ফেলি।

অবশ্যই আপনি চারটি রান নিয়ে খেতে পারেন🤪 ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

রোস্ট আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার তৈরি করা মুরগির মাংসের রোস্ট দেখে খুবই খেতে ইচ্ছে করছে। কিন্তু কি আর করার খেতে তো আর পারছি না। যাইহোক খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছে এবং প্রতিটা স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54640.80
ETH 2444.53
USDT 1.00
SBD 2.16