DIY-"এসো নিজে করি"|| রঙিন কাগজ দিয়ে -"সুন্দর ওয়ালমেট"তৈরি|| ১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ১৩ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

♨️"সৃজনশীলতায় পৃথিবীতে নতুন রুপের আর্বিভাব ঘটায়"♨️


নিজে করো ইভেন্টে আপনাদেরকে স্বাগতম। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে -"সুন্দর ওয়ালমেট"তৈরি সম্পর্কে উপস্থাপনা করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


IMG_20220128_233032.jpg


রঙিন কাগজ দিয়ে -"সুন্দর ওয়ালমেট"তৈরি
Device : Redmi 10 prime.

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন

  • রঙিন পেপার
  • আঠা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • কেচি
  • স্কেল
  • শক্ত কাগজ

কাজের ধারা


IMG_20220128_233309.jpg

IMG_20220128_233253.jpg

IMG_20220128_233329.jpg

  • ধাপ-০১ঃ
    প্রথমে রঙিন পেপারস্ এবং শক্ত প‍্যাড সংগ্রহ করতে হবে। প‍্যাডের উপর কাটা কম্পাস দিয়ে গোল করে দাগ দিতে হবে এবং তা কেচি দিয়ে কেটে নিতে হবে। এরপর ছোট্ট এক টুকরো পেপারস্ কেটে ভাজ করে নিতে হবে। তারপর...

IMG_20220128_233346.jpg

IMG_20220128_233411.jpg

  • ধাপ-০২ঃ
    ভাজকৃত পেপারস্ ঠুংয়া আকারে গোল করে নিতে হবে এবং গোল করা একাংশে আঠা দিয়ে দুই পাশ লাগিয়ে নিতে হবে। এভাবে ঠুংয়া তৈরি হবে। তারপর...

IMG_20220128_233425.jpg

IMG_20220128_233452.jpg

  • সব রঙিন কাগজের তৈরি ঠুংয়া সারিবদ্ধ করার দৃশ্য পটভূমি।

IMG_20220128_233610.jpg

IMG_20220128_233658.jpg

  • ধাপ-০৩ঃ
    হয়ে যাওয়া ঠুংয়ার ঠিক মাঝামাঝি অংশে আঠা দিতে হবে এবং তা শক্ত প‍্যাডে সারিবদ্ধ করে সাজিয়ে নিতে হবে একেক করে এবং মাঝখানের অংশে বৃত্ত আকারে ফাকা রাখতে হবে। তারপর...

IMG_20220128_233758.jpg

IMG_20220128_233918.jpg

IMG_20220128_234023.jpg

  • ধাপ-০৪ঃ
    পেপারস্ ভাজ করে কেচি দিয়ে কেটে নিতে হবে। গোলাপ ফুলের দৃশ্য ধারণ করবে এবং একটি অপরটির ঠিক মাঝখানে আঠা দিয়ে বসিয়ে দিতে হবে। তারপর...

IMG_20220128_234057.jpg

IMG_20220128_234136.jpg

  • ধাপ-০৫ঃ
    হয়ে যাওয়া গোলাপ ফুল সারিসারি ঠুংয়ার মাঝখানের ফাকা অংশে আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে।
    এভাবেই কার্যক্রম শেষ হবে।

IMG_20220128_233228.jpg

IMG_20220128_233131.jpg

অতঃপর সেই আমাদের কাঙ্ক্ষিত রঙিন কাগজ দিয়ে -"সুন্দর ওয়ালমেট" তৈরি হয়ে গেলো।

Sort:  
 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপের অনেক সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য।

খুবই কালারফুল একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। দেখতে ভীষণ ভালো লাগছে এটি। সুন্দরভাবে আমাদের মাঝে পুরো প্রক্রিয়াটি উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

গঠনমূলক মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার মনে হয় আপনার ওয়ালমেটটি দেয়ালে টাঙানো হলে আরও বেশি চমৎকার লাগতো। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন দেয়ালে টাঙানো হলে আরো বেশি সুন্দর দেখায়💖💖

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করলেন। ওয়ালমেট টা তো দেখতে একেবারে আকর্ষণীয় দেখাচ্ছে। এরকম অনেকগুলো ঘরের দেয়ালে টানিয়ে রাখতে আমার খুবই ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা ওয়ালমেট টা আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সাপোর্ট দিয়ে পাশেই থাকুন

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এরকম ওয়ালমেট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। এত অসাধারণ একটি ওয়ালমেট আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মনে হচ্ছে এই ওয়ালমেট তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

জ্বী আপনি ঠিকই বলেছেন তৈরি করতে তো সময় একটু লেগেই যায়। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার তৈরি কাগজের ওয়ালমেট টি অসাধারণ হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আমার ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।🥰🥰🥰

 3 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া ।আপনার ওয়ালমেট এর কালার টা দারুণ ছিল ।ওয়ালমেট তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে দেখিয়েছেন যা আমরা পরবর্তীতে এটি দেখে তৈরি করতে পারব ।শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

  • অসম্ভব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এ ধরনের ওয়ালমেট গুলো দেয়ালের মধ্যে লাগিয়ে রাখলে খুব সুন্দর দেখায়। আমার কাছে অসম্ভব সুন্দর লাগে রঙ্গিন কাগজের তৈরি ওয়ালমেট। আপনার তৈরি ওয়ালমেট এর কালার কম্বিনেশন খুব অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য

জ্বী দেয়ালে অনেক ভালো মানায়🥰

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন রাফি ভাইয়া। আপনার তৈরীকৃত অলমেটের কাগজের রং গুলো আমার খুব পছন্দ হয়েছে। সাথে আপনি কীভাবে এটি তৈরি করেছেন সবগুলো ধাপ আমাদের সামনে খুবই সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে ভালো মন্তব্য করার জন‍্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24