|| লেভেল -০৩ হতে আমার অর্জন || by @rafi4444.

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @rafi4444 বাংলাদেশের নাগরিক।

আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। এর আগে আমি আমার বাংলা ব্লগ এ লেভেল ২ কমপ্লিট করতে পেরেছি। আজকে আমি লেভেল ৩ এর লিখিত পোস্ট করছি।


IMG_20220913_135336-01.jpeg


প্রশ্ন নং: ১

মার্কডাউন কি ?

স্টিমিট প্লাটফর্মে করা আমাদের পোষ্টগুলো আকর্ষণীয় করে তোলার জন্য আমরা কিছু কোড ব্যাবহার করে থাকি। এই কোডগুলো ব্যবহার করার কারণে আমাদের পোস্টটি দেখতে অনেক আকর্ষণীয় হয়। যেমন: হেডিং, লেখাকে বোল্ড করা, ইটালিক করা, লেখা লাল করা, লেখাকে মাঝখানে নিয়ে আসা এরকম আমরা আরো অনেক কাজ করতে পারি এই মার্কডাউন এর ব্যবহার করে। আমরা এরকম যে কোডগুলো ব্যবহার করে থাকি, এই কোডগুলো কেই মূলত মার্কডাউন বলা হয়।

প্রশ্ন নং: ২


মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

আমরা চাই যে, আমাদের পোস্টটি অনেক আকর্ষণীয় দেখতে অনেক সুন্দর এবং দৃষ্টিনন্দন হোক। আমরা যদি এই মার্কডাউন ব্যবহার করি, তাহলে আমরা বিভিন্ন মার্কডাউনের বিভিন্ন কোডিং এর মাধ্যমে লেখাকে আকর্ষণীয় করতে পারি এবং আমরা এই মার্কডাউনের কোডগুলো ব্যবহার করার কারণে আমাদের পোস্টের মান অনেক বৃদ্ধি পাবে। যারা পোস্টটি পড়বে আমার পোস্টটি যদি তার কাছে দেখতে অনেক ভালো লাগে, তাহলে সে আগ্রহের সাথে পোস্টটি পরতে চাইবে। কিন্তু আমি যদি শুধুমাত্র লেখা গুলোই পোস্ট করি, তাহলে আমার পোস্টটি দেখতে অনেক অগোছালো লাগবে। তাই পোস্টে আমি যতই গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরি না কেন মানুষের কাছে এটি তেমন একটা ভালো লাগবে না। তাই আমাদের পোস্ট টি মানুষের কাছে আকর্ষণীয় করার জন্য এবং সুন্দর করার জন্য মার্কডাউনের ব্যবহার করা অনেক গুরুত্বপূর্ণ।


প্রশ্ন নং: ৩


পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

আমরা ২ ভাবে পোস্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করে, সেগুলোর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

  • আমরা যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করব, সেটির আগে ৪ টি স্পেস ব্যবহার করব। তাহলে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।
  • এছাড়াও আমরা যেকোন মার্কডাউনের কোডগুলো ব‍্যবহার এর আগে এবং পরে যদি আমরা apostrophe ( ' ) ব্যবহার করি, তাহলেও মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।


প্রশ্ন নং: ৪


নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করব।

# ইনপুট
|Sbd | Steem | Steem power |
|--- | --- | --- |
|Sbd1 | 20 | 200
|Sbd2 | 40 | 400

আউটপুট

SbdSteemSteem power
Sbd120200
Sbd240400


প্রশ্ন নং: ৫


সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

সোর্স উল্লেখ করার জন্য প্রথমে থার্ড ব্র্যাকেটের মধ্যে আমরা যে লেখাটি দৃশ্যমান করতে চাই এবং এরপরে ফাস্ট ব্রাকেট এর মধ্যে আমরা যে লিঙ্কটি লেখার ভিতরে দিতে চাই সেই লিংকটি দিতে হবে।

ইনপুট

[SOURCE](https://steemit.com/@rafi4444/posts)

আউটপুট
SOURCE


প্রশ্ন নং: ৬


বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

ইনপুট
# rafi 1
## rafi 1
### rafi 1
#### rafi 1
##### rafi 1
###### rafi 1


আউটপুট

rafi 1

rafi 1

rafi 1

rafi 1

rafi 1
rafi 1


প্রশ্ন নং: ৭


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

 <div class="text-justify">
</div>


প্রশ্ন নং: ৮


কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

আমরা জানি এবং ক্লাসে আমরা শিখেছি যে কনটেন্ট সাধারণত তিন ধরনের হয়ে থাকে।

1. টেক্সট কনটেন্ট
2. ভিডিও কনটেন্ট এবং
3. অডিও কনটেন্ট


প্রশ্ন নং: ৯


কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

আমরা যে বিষয়ের উপর কনটেন্ট লিখতে চাই, সেই বিষয়ে অবশ্যই ব্লগ লিখতে গেলে যথেষ্ট জ্ঞান থাকা অতীব জরুরি। কেননা আমরা যে বিষয়ে ব্লগ লিখতে চাই, সেই বিষয়ে ব্লগের ভিতর অনেক তথ্যবহুল কনটেন্ট আমাদেরকে লিখতে হবে। কিন্তু আমরা যে বিষয়ের উপরে ব্লগ লিখতে চাই, সেই বিষয়ের উপর যদি আমার যথেষ্ট ধারণা থাকে এবং যথেষ্ট জ্ঞান না থাকে তাহলে কিন্তু সে বিষয়ের উপর তথ্য বহুল কনটেন্ট আমি লিখতে পারবো না এবং তখন আমার ব্লগটিতে অনেকগুলো ভুল থাকার সম্ভাবনা থাকবে। সেক্ষেত্রে আমরা যদি মানসম্মত পোস্ট করতে চাই, তাহলে অবশ্যই আমরা যে বিষয়ের উপরে ব্লগ লিখতে চাই সে বিষয়ে আমাদের যথাযথ জ্ঞান থাকা জরুরী।


প্রশ্ন নং: ১০


ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

$3.50 USD পাওয়া যাবে।


প্রশ্ন নং: ১১


সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

পোস্টে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার জন্য যেকোন পোষ্ট করার ৫ মিনিট পর ভোট দিতে হবে। কেননা আমরা জানি যে, পোস্ট করার সময় থেকে ৫ মিনিট পর্যন্ত যদি কেউ ভোট দিয়ে থাকে, তাহলে প্রতি ৩ সেকেন্ডে ১% করে রিওয়ার্ড কমে যাবে। সেই রিওয়ার্ড চলে যাবে রিওয়ার্ড পুলে। যেমন কেউ যদি পোস্ট করার আড়াই মিনিট সময় এ ভোট দেয়।তাহলে সে যে কিউরেশন রিওয়ার্ড পাবার কথা তার অর্ধেক রিওয়ার্ড পুলে চলে যাবে এবং বাকি অর্ধেক সে পেয়ে যাবে।

এবং এছাড়াও যে পোস্টে অলরেডি ৬ দিন ১২ ঘন্টা হয়ে গেছে, সেই পোস্টেও ভোট দেয়া যাবে না। তাহলে যে রিওয়ার্ড পাবার কথা ছিল, সে তা পাবে না। কিছু পার্সেন্ট রিওয়ার্ড পুলে চলে যাবে। যেমন কেউ যদি ৬ দিন ১৮ ঘন্টা যখন হবে তখন যদি ভোট দেয়, তাহলে সে যে কিউরেশন রেওয়ার্ড পাবার কথা ছিল তার অর্ধেক পাবে এবং বাকি অর্ধেক সে হারাবে। বাকি অর্ধেক হলে চলে যাবে রিওয়ার্ড পুলে।


প্রশ্ন নং: ১২


নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

এ প্রশ্নের উত্তরে আমি বলতে পারি যে, আমি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কেননা আমি যদি ভোট দেই, তাহলে আমি শুধুমাত্র স্টিম পাওয়ার পাব। কিন্তু @Heroism এ ডেলিগেশন করলে, আমার পোস্টে @Heroism থেকে ভোট পাবার সম্ভাবনা থাকবে। আর আমি যদি ভোট পাই, তাহলে আমি স্টিম পাওয়ার পাবার সাথে সাথে আমি লিকুইড স্টিম ডলার ও রিওয়ার্ড হিসেবে পাব, আরো স্টিম ডলারকে আমি যদি স্টিম কনভার্ট করি, তাহলে নিজে কিউরেশন করার জন্য যা পাব তার থেকে @Heroism এ ডেলিগেশন করলে অনেক বেশি পাব। আমি যদি নিজে কিউরেশন করি তাহলে দেখা যাবে যে, নিজেকে কিউরেশন করার থেকে @Heroism এ ডেলিগেশন করলে আমি বেশি উপকৃত হচ্ছি বা বেশি রিওয়ার্ড পাচ্ছি।


Cc: @alsarzilsiam

Sort:  
 2 years ago 

আপনি এবিবি স্কুল এর লেবেল থ্রির ক্লাস গুলো অনেক সুন্দর ভাবে করেছেন সেটা আপনার পোস্টটি দেখে বোঝা যাইতেছে। সকল প্রশ্নের উত্তর আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উত্তর দিয়েছেন।
আপনার জন্য শুভকামনা রইল যেন পরবর্তী লেভেলগুলো সুন্দরভাবে পার করে আসতে পারেন

 2 years ago 

আপনার উপস্থাপনা টি ভালো ছিল। প্রত্যেকটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল। আশা করি নিয়মিত পোস্ট করবেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক অভিনন্দন ভাইয়া। আপনি লেভেল তিন হতে অনেক ভালো শিক্ষা অর্জন করেছেন। প্রশ্নের উত্তর গুলো বেশি সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে লিখেছেন। এভাবেই প্রত্যেকটি লেভেল সফলতার সাথে অতিক্রম করে যান এই কামনাই করি। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

লেভেল থ্রিতে আপনার অর্জন পোস্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিস্তারিতভাবে।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আশা করছি আপনি অতি শীঘ্র লেভেলগুলা পার করে ভেরিফাইড ব্লগার হয়ে যাবেন।।

 2 years ago 

আপনি বলেছিলেন আপনি নিয়মিত হবেন। কিন্তু আপনার দুই দিন ধরে কোন পোস্ট নেই। আপনি নিয়মিত হচ্ছেন না। আপনাকে নিয়মিত হতে হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41