রেসিপি : || সিলভার কার্প, আলু এবং কাঁচ কলার মিশ্রনে ঝোল রান্না রেসিপি ||

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ০২ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে সিলভার কার্প, আলু এবং কাঁচ কলার মিশ্রনে ঝোল রান্না রেসিপি সম্পর্কে উপস্থাপনা করবো । আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


IMG_20220116_131623.jpg


সিলভার কার্প, আলু এবং কাঁচ কলার মিশ্রনে ঝোল রান্না রেসিপি।
Device : Redmi 10 prime

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন

  • সিলভার কার্প মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • আলু
  • কাঁচ কলা
  • হলুদ
  • লবণ
  • সয়াবিন তেল
  • সজ্

কাজের ধারা


IMG_20220116_131939.jpg

IMG_20220116_131950.jpg

IMG_20220116_131924.jpg

  • ধাপ-১
    প্রথমেই আলু এবং কাঁচ কলা সুন্দর করে কেটে নিয়ে একটি পাত্রের উপর রাখতে হবে। এবার কাঁচ কলা কড়াই পাত্রের মধ্যে একটু পানি দিয়ে ভাব দিয়ে নিতে হবে যাতে করে কাঁচ কলা দ্রুতই সিদ্ধ হয়ে যায়। তারপর...

IMG_20220116_131540.jpg

IMG_20220116_131554.jpg

  • ধাপ-২
    এবার পেঁয়াজ এবং কাঁচা মরিচ প্রয়োজনমতো কেটে নিয়ে একটি পরিস্কার পাত্রে রাখতে হবে। তারপর...

IMG_20220116_132009.jpg

IMG_20220116_131525.jpg

  • ধাপ-৩
    সিলভার কার্প মাছগুলো সুন্দর করে ধৌত করে একটি পাত্রে রাখতে হবে এবং সামান্য পরিমাণ লবন এবং হলুদ দিয়ে মাছ গুলো মাখিয়ে নিতে হবে। তারপর...

IMG_20220116_131909.jpg

IMG_20220116_131853.jpg

IMG_20220116_131819.jpg

  • ধাপ-৪
    এবার কড়াইপাত্রের উপর একটু তেল দিয়ে মাখানো মাছগুলো ছেড়ে দিতে হবে এবং ভালোভাবে সুন্দর করে ভেজে নিতে হবে। তারপর...

IMG_20220116_131807.jpg

IMG_20220116_131747.jpg

  • ধাপ-৫
    এবার কড়াইপাত্রের উপর একটু তেল দিয়ে পাটাতনে বেটে নেওয়া পেঁয়াজ এবং কাঁচা মরিচ ছেড়ে দিতে হবে সঙ্গে সামান্য পরিমাণ লবণ দিয়ে চামচ দিয়ে নেড়ে দিতে হবে। আলু ও কাঁচ কলার মিশ্রন সবজি কড়াই পাত্রে উপর ঠেলে দিতে হবে। তারপর...

IMG_20220116_131736.jpg

IMG_20220116_131723.jpg

IMG_20220116_131708.jpg

  • ধাপ-৬
    ভালোভাবে চামচ দিয়ে নেড়ে দিতে হবে একটা গন্ধ না আসা পযর্ন্ত। এবার গন্ধটা পাওয়া বা ভাব বেরোলে পানি দিয়ে দিতে হবে প্রয়োজন মতো। তারপর...

IMG_20220116_131832.jpg

IMG_20220116_131653.jpg

IMG_20220116_131638.jpg

  • ধাপ-৭
    এবার সজ্ বেটে ঝোলের উপর ছেড়ে দিতে হবে এবং চামচ দিয়ে নেড়ে দিতে হবে। এরপর চুলার আর্চ বাড়িয়ে দিতে হবে এবং মাঝে মাঝে চামচ দিয়ে নেড়ে দিতে হবে। চুলার আর্চ ১০-১৫ রাখার তেলে ভাঁজি মাছগুলো কড়াইপাত্রের উপর ছেড়ে দিতে হবে এবং চুলার আর্চ বাড়িয়ে রাখতে হবে।

IMG_20220116_131608.jpg

  • শেষধাপ
    অতঃপর রান্না হয়ে যাবে সেই আমাদের কাঙ্ক্ষিত সিলভার কার্প, আলু এবং কাঁচ কলার মিশ্রনে ঝোল রান্না রেসিপি।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগছে। এরকম ভাবে মাছ দিয়ে তরকারি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনারা সিলভার কাপ মাছ দিয়ে আলু ও কাঁচকলা রান্নার রেসিপি খুবই লোভনীয় লাগছে। আর আমার কাছে মনে হচ্ছে যে এটা খুবই মজার হবে অসংখ্য ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

গঠনমূলক মন্তব্য করার জন‍্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
  • কাঁচকলা দিয়ে সিলভার কার্প মাছের রেসিপি আমি কখনো খাইনি। তবে আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

খেয়ে দেখবেন খুবই সুস্বাদু এবং মজার হয়ে থাকে এই রেসিপি টা।

 3 years ago 

সিলভার মাছ কাঁচকলা দিয়ে আপনি খুব সুন্দর একটি মজাদার রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি রং আমার খুব পছন্দ হয়েছে দেখেই খুব খেতে ইচ্ছে করছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

দাওয়াত রইল আমার বাসায় চলে আসেন আপু।

 3 years ago 

নতুন আলুর তরকারি আমার ভালে লাগে।আপনার রেসিপিটি অনেক ভালো হয়েছে।কিন্তুু আমি একটি জিনিস বুঝতে পারলাম না,সজ্ টা কিসের।এটা কেমন দেখতে।🤔🤔।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য। সজ্ দেখতে সজের মতো 🤪 এইটা মিশ্রনে তরকারির স্বাদটা বেশি ভালো লাগে

 3 years ago 

ভাই আপনার নতুন আলু দিয়ে সিলভার কাপ মাছ রান্নার রেসিপি সুন্দর হয়েছে। আরো সুন্দর হয়েছে ধাপে ধাপে উপস্থাপনা করায়।

ধন্যবাদ ভাইয়া আমার রেসিপি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 3 years ago 

কাঁচকলা এবং আলু দিয়ে সিলভার কাপ মাছের অসাধারণ একটি লোভনীয় রেসিপি আপনি প্রস্তুত করেছেন আপনার রেসিপির কালারটা দারুণ ভাবে ফুটেছে খেতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে বিশেষ করে আপনার উপস্থাপনা খুবই ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য

জ্বী ভাইয়া এসব নতুন নতুন সবজি দ্বারা রান্না রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।

খুব সুন্দর হয়েছে আপনার রেসিপি রান্না করাটা। আসলে মাছ দিয়ে আলু রান্না করলে খেতে খুবই দারুণ লাগে। দেখতে লোভনীয় লাগছে মনে হচ্ছে খুব মজা হবে। এক কথায় আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশী হলাম ভাইয়া।

 3 years ago 

আপনার রান্না করা রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া। দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক মজার হবে। আপনি প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর এবং গোছালো ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন‍্য।

 3 years ago 

কাঁচকলা আমার একদম পছন্দ না। কিন্তু আপনি সিলভার কাপ মাছের সাথে আলু এবং কাঁচকলা দিয়ে খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে আপনার রেসিপিটি। ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

কেন কাঁচকলা আপনার পছন্দ নাহ আপু??? সুন্দর মন্তব্য করার জন‍্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কাঁচ কলা মজা লাগে না খেতে।

আসলে যার যা ভালো লাগে আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63715.34
ETH 2738.90
USDT 1.00
SBD 2.61