ক্রিকেট খেলা মানুষের মন মানসিকতার বিকাশ ঘটায়:১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

আজ - ১৭ আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল |



আসসালামু আলাইকুম,আমি রফিকুল ইসলাম , আমার ইউজার নাম @rafi4444। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

আজ আমি আপনাদের মাঝে ক্রিকেট খেলা মন আর মানসিকতার বিকাশ ঘটায় সে সম্পর্কে উপস্থাপন করবো।আমার এই পোস্টের ১০% @shy-fox এর জন‍্য।

সর্বদা উদ্যোগ গ্রহণ করতে আমি ভালবাসি। আমার উদ্যোগটা ছিলো ক্রিকেট দিয়ে উটতি বয়স্ক ছেলেদেরকে মন-মানসিকতার বিকাশ ঘটানো।কেননা এখনকার ছেলেরা অধিকাংশই দিন দিন স্মার্ট ফোনের গেমসে্ আসক্ত হচ্ছে।যেমন:ফিরিফায়ার,পাবজির মতো গেমে।এতে করে তারা খেলাধুলা থেকে ক্রমেই ছিটকে পরছে।যতো দিন যাচ্ছে এর প্রভাব বয়েই চলেছে।তাই আমি তাদেরকে কি ভাবে স্মার্ট ফোনের গেমস্ থেকে দুরে রাখা যায় সে চিন্তা করে একটি সার্কেল ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করি।এই খেলার মাধ্যমে হয়তো তারা আর আগের মতো গনহারে গেমস্ খেলবে না।এ দিক থেকে আমার একটা আত্মবিশ্বাস ছিলো। তো আমরা প্লানিং করে সার্কেল ক্রিকেট খেলায় কিছু পুরস্কার রেখেছিলাম।যাতে করে পুরস্কারের কথা চিন্তা করে স্মার্ট ফোনের গেমসের কথা ভুলে,ভালো খেলাটাই উপহার দিবে। ক্রিকেট একটা দেমাস্ক এর খেলা।সব সময় মন-মানসিকতা চেঞ্জ করে খেলতে হয়,তা ছাড়া ভালো ক্রিকেট খেলা সম্ভব না।



received_170307247182710.jpeg

received_1886074388148809.jpeg

received_917699241923626.jpeg

received_2254690027991153.jpeg

received_450559815810386.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disadvantage.neatest.initiatives

অতঃপর খেলা শেষ হয় এবং পুরস্কারপ্রাপ্তদেরকে পুরস্কার দেয়া হয়। তবে একটা ভালো দিক হলো তারা খুব দ্রুতই স্মার্ট ফোনের গেমস থেকে সরে আসে এবং শারীরিক ভাবে খেলাধুলার প্রতি মনোযোগ দেয়।

  • ব‍্যক্তিগত মতামত

আমাদের আশে পাশে এ রকম অনেক ছেলেই আছে যারা স্মার্ট ফোনের গেমসে আসক্ত।আমার আপনার ভালো একটা উদ্যোগের মাধ্যমে আমরাই পারি তাদেরকে এ ধরনের গেমস্ থেকে দুরে রাখতে। "তাই আসুন আমরা এই ধরনের উদ্যোগ গ্রহণ করি এবং উটতি বয়স্ক ছেলেদেরকে স্মার্টফোনের গেমস্ থেকে দুরে রাখি"।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই এখন আমাদের সমাজের অধিকাংশ ইয়াং পোলাপান আসক্ত স্মার্ট ফোন দিয়ে গেমস খেলায়। আর এমনতো অবস্থায় আপনার এত সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করে ক্রিকেট খেলার আয়োজন করেছেন এজন্য আপনাদের জন্য শুভকামনা

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ক্রিকেট খেলা মন মানুষিকতার বিকাশ ঘটায় ।ব্যাক্তিগত ভাবে আমিও ক্রিকেট খেলা পছন্দ করি। তবে মেয়ে তো এজন্য খেলার সুযোগ হয়না, তাই দেখতেও ভাল লাগে। বিশেষ করে বাংলাদেশ দল যখন ভালো খেলে আমার খুবই ভালো লাগে।

আপনার মন্তব্য কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য ধন্যবাদ।

 3 years ago 

খেলাধুলো আমাদের শরীর এবং মনের জন্য বেশ কার্যকর। এজন্য আমাদের প্রতিদিন খেলাধুলা করা উচিত। তাহলে শারীরিকভাবে সুস্থতার পাশাপাশি মানসিক প্রশান্তি ও মিলবে। ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অসংখ্য ধন‍্যবাদ ভাইয়া আপনার মন্তব্য কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য।

 3 years ago (edited)

ঠিকই বলেছেন যে কোন খেলাধুলাই। মানুষের মন মানসিকতার বিকাশ ঘটায়।
বাহ চমৎকার ভালো লাগলো ব্যাপার তো।

অতঃপর খেলা শেষ হয় এবং পুরস্কারপ্রাপ্তদেরকে পুরস্কার দেয়া হয়। তবে একটা ভালো দিক হলো তারা খুব দ্রুতই স্মার্ট ফোনের গেমস থেকে সরে আসে এবং শারীরিক ভাবে খেলাধুলার প্রতি মনোযোগ দেয়।

জ্বী,ধন‍্যবাদ আপনার মন্তব্য কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য।

 3 years ago 

দিনশেষে এটাই অনেক আনন্দের যে স্মার্টফোন আসক্তি থেকে বের করে খেলাধুলায় মনোনিবেশ করা হয়েছে।

ধন‍্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি ঠিক বলছেন আমরা ঘরের ভিতরে বসে থেকে অযথা নিজের ব্রেইন কে নষ্ট করি।আমরা এখন অনলাইনের গেমের প্রতি আসক্ত কিন্তু ক্রিকেট খেলা হলে সত্যি অনেক ভালো লাগে। সকল বন্ধু-বান্ধবের সাথে একসাথে যে মজা লাগে কিন্তু করোনাভাইরাস এর কারণে সকল খেলা বন্ধ হয়ে গেছে এখন আমরা ওই সময়টুকু মিস করি আপনি অনেক সুন্দর কথা লিখেছেন

ধন্যবাদ আপনার মন্তব্য কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48