DIY- এসো নিজে করি || পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন ||

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ২০ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

♨️"সৃজনশীলতায় পৃথিবীতে নতুন রুপের আর্বিভাব ঘটায়"♨️


নিজে করো ইভেন্টে আপনাদেরকে স্বাগতম।আজ আমি আপনাদের মাঝে পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন সম্পর্কে উপস্থাপনা করবো ।আশাকরি আপনাদের ভালো লাগবে। আমার এই পোস্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox এর জন‍্য।


IMG_20220205_145436.jpg


পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন।
Device : Redmi 10 prime.


আমাদের "বাংলা ব্লগ কমিউনিটিতে" সবাই খুব সুন্দর সুন্দর ডাই প্রোজেক্ট(আর্ট) তৈরি করে এবং তা আমাদের মাঝে উপস্থাপন করে থাকে। আমার কাছে ঐ আর্ট গুলো দেখতে খুবই সুন্দর লাগে । আমি নিজেও উৎসাহ বোধ করি তাদের সৃজনশীলতা দেখে এবং আমি অনুপ্রাণিত হয়ে নতুন কিছু করতে চেষ্টা করি। তাই আজকে আমি আমার একটি ডাই(আর্ট) নিয়ে আপনাদের সামনে হাজির হলাম সেটা হচ্ছে পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন তৈরি। এই আর্টটি খুব সহজেই অংকন করেছি আমি। প্রথমে সহজ কিছু আর্ট দিয়ে শুরু করছি ধীরে ধীরে আপনাদের সাপোর্ট পেলে সামনে ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করবো। আশা করছি আমার আজকের এই আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে।

চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরন


উপকরণপরিমাণ
A4 পেপার১ টা
পেন্সিল১ টা
রাবার১টা
স্কেলএকটা

কাজের ধারা

ধাঁপ ০১


1644051302066.jpg

  • প্রথমে সকল প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে হবে। এরপর প্রথমে বাড়ির এক কর্নারের চাল এবং দরজার অংশটুকু একে নিয়েছি। তারপর...

ধাঁপ ০২


1644051302057.jpg

  • এবার ঐ ঘরের জানালা সহ পুরো ঘরের অংশটুকু পেন্সিল দিয়ে একে নিয়েছি। তারপর...

ধাঁপ ০৩


1644051302048.jpg

  • এবার দ্বিতীয় ঘরের চিত্রসহ জানালার ফ্রেম অংকন করে নিয়েছি। তারপর...

ধাঁপ ০৪


1644051302040.jpg

1644051302030.jpg

  • এবার গাছের প্রথম অংশের ডাল টুকু পেন্সিলের সাহায্যে একে নিয়েছি এবং পেন্সিল কালি দিয়ে তা ভরাট করে দিয়েছি। তারপর...

ধাঁপ ০৫


1644051302021.jpg

1644051302011.jpg

1644051301999.jpg

  • এবার দ্বিতীয় ডালটি পেন্সিলের সাহায্যে একে নিয়েছি এবং তা পেন্সিল কালি দিয়ে ভরাট করে নিয়েছি। আকাশে সূর্য মামার দৃশ্য এবং কিছু পাখির দৃশ্য পেন্সিল দিয়ে একে নিয়েছি।...

শেষধাঁপ


IMG_20220205_145308.jpg

  • অতঃপর অঙ্কন হয়ে গেলো আমাদের সেই পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

আমার বেশ ভালো লাগে এই রকম গ্রামের দৃশ্য ও গাছের চিত্র দেখতে। যখন তাকায় থাকি যেন সারাক্ষণ তাকায় থাকি। ভাইয়া আপনি অনেক সুন্দর করে গ্রামের দৃশ্য ও গাছের চিত্র অংকন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

পেন্সিল দিয়ে গ্রামের পরিবেশের অনেক সুন্দর একটা দৃশ্য অংকন করে নিলেন। দেখতে তো খুবই আকর্ষনীয় দেখাচ্ছে। আমার কাছে তো ঘর গুলো দেখতে খুবই ভালো লাগলো। এরকম দৃশ্য গুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর দেখায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

আপনার কথার সাথে সহমত প্রকাশ করছি। ধন্যবাদ মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনিতো খুব চমৎকারভাবে ড্রইং করতে পারেন। আপনার করা গ্রাম বাংলার দৃশ্য এর ড্রইং টি দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি কোন রকম রং ব্যবহার না করেও এই ড্রয়িং টা আমাদের মাঝে খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন তা ছাড়াও ড্রইং করার প্রতিটি ধাপ খুবই চমৎকার ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ড্রইং পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

তেমন একটা পারি নাহ ভাইয়া মাত্র চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন‍্য

 3 years ago 

ভাই আপনার আর্টিস্ট টি খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে গ্ৰামীণ দৃশ্যপট অংকন করেছেন। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ ছিল। আপনার চিত্রাংকন টি আমার খুব ভালো লেগেছে ।এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনাকেও ধন্যবাদ

অসাধারণ সৃজনশীলতা ভাইয়া।খুব সুন্দর করে পেন্সিলের সাহায্যে গ্রামীন বাড়ি এবং গাছের চিত্রাঙ্কন করেছেন। আপনার জন্য অনেক শুভ কামনা রইলো ভাইয়া ❤️🙏

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া, অঙ্কনটি ভালোই হয়েছে।তবে আমার মনে হয়, রং করলে অনেক সুন্দরভাবে ফুটে উঠতো।সেটি স্পষ্ট বোঝা যেত।ঘরগুলো সুন্দর লাগছে, ধন্যবাদ আপনাকে।

জ্বী দিদি আপনি ঠিকই বলেছেন।ধন‍্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার অংকন কৃত বাড়ি এবং গাছের দৃশ্য সত্যিই আপনার অঙ্কনের তারিফ করতে হয় ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

গঠনমূলক মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার এই দৃশ্যটি। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে আপনার এই অংকটি অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

আমার অংকনটি ভালো লেগেছে আপনার কাছে জেনে খুশি হলাম আপু ধন্যবাদ আপনাকে

 3 years ago 

  • আপনি খুব চমৎকারভাবে এই চিত্রাংকন করেছেন। খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল। শুভকামনা রইল আপনার জন্য

ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35